আজ বাদ আসর আব্দুল্লার জানাজা

লিখেছেন লিখেছেন লোকমান ২৩ জানুয়ারি, ২০১৫, ০৪:৩২:১৮ বিকাল



আজ শুক্রবার বাদ আসর (আর কয়েক ঘন্টা পর) অনুষ্ঠিত হবে সৌদি বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের নামাজে জানাজা। সৌদি আরবের রাজকীয় আদালতের এক বিবৃতিতে এ কথা জনানো হয়। বিবৃতিতে বলা হয় ইমাম তুর্কি বিন আবদুল্লাহ মসজিদে বাদশা আবদুল্লাহর জানাজা অনুষ্ঠিত হবে।

তার নামাজে জানাজায় মিশরের প্রেসিডেন্ট ‍আবদুল ফাত্তাহ আল সিসি ও জর্দানের বাদশাহ আবদুল্লাহ অংশ গ্রহন করবেন বলে জানা গেছে।

অপর দিকে একই দিন বাদ ইশা সৌদি আরবের নতুন বাদশাহ হিসেবে শপথ নিবেন তারই ভাই সালমান বিন আব্দুল আজিজ(৭৯)। ইতিপূর্বে সালামন ক্রাউন প্রিন্স এর দায়িত্ব পালন করে আসছিলেন। তাছাড়া তিনি দীর্ঘ ৫০ বছর গর্ভনরের দায়িত্ব পালন করেছেন। সৌদি বাদশাহ হিসেবে সালামানের শপথ গ্রহনের পর ক্রাউন প্রিন্স হিসেবে শপথ নেবেন মাক্রিন বিন আবদুল আজিজ আল সৌদ।

উল্লেখ্য সৌদি বাদশাহ আব্দুলাহ বিন আব্দুল আজিজ নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯০বছর।

বিষয়: বিবিধ

১৬৩৩ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

301424
২৩ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৩৭
আবু মারইয়াম লিখেছেন : ওবামা, নেতানিয়াহু আসবে না ?
301425
২৩ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫০
রসিক হাকিম লিখেছেন : সিসির বাবা নাই , এখন কি হবে সিসির
301428
২৩ জানুয়ারি ২০১৫ বিকাল ০৫:০৪
অনেক পথ বাকি লিখেছেন : ৯০ বছর ম্যালা বছর। অনেক বাঁচিছে। ভালো খারাপ আল্লাহ বিচার করবে। আমিন
301440
২৩ জানুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:১৭
আনোয়ার আলী লিখেছেন : বাদশাহর মৃত্যু না হওয়া পর্যন্ত আরবরা নতুন শাসক দেখতে পায় না। সেদিক থেকে আরবে খুশীর জোয়ার বইছে। আবদুল্লাহ সাহেব মার্কিনী-ইসরাইলের অাজীবন খেদমত করেছেন। আরব জাহান থেকে মুসলিম ব্রাদারহুডকে নিশ্চিহ্ণ করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। তার একক প্রচেষ্টাতেই মুরসী ক্ষমতাচ্যুত হয়েছেন। হামাস, হিজবুল্লাহ-দের ধ্বংস করতেও তার অবদান অবিস্মরনীয়। তার মৃত্যুতে বিবিসি সিএনএনে শোকের মাতম শুরু হয়েছে। ইসরাইলের পরীক্ষিত বন্ধু ছিলেন তিনি। ইসরাইল তাকে ইতিহাসের পাতায় ধরে রাখবে।
301449
২৩ জানুয়ারি ২০১৫ রাত ০৯:১৭
মোতাহারুল ইসলাম লিখেছেন : তথ্য গুলো সরবরাহ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। তবে শুনেছি, সাল্মান বিন আব্দুল আজিজ প্যারালাইজড এবং ডিমেন্সিয়ার রোগী, উনিতো দেশ চালাবেন না। দেশ চলবে ক্রাউন্ড প্রিন্সের কথায়।
301460
২৩ জানুয়ারি ২০১৫ রাত ০৯:৫৮
দুষ্টু পোলা লিখেছেন : ধন্যবাদ ভালো লাগলো
301465
২৩ জানুয়ারি ২০১৫ রাত ১০:৫৪
মোঃআয়নাল হক লিখেছেন : মৃত্যুর সময় তার বয়স
হয়েছিল ৯০বছর।
301482
২৪ জানুয়ারি ২০১৫ সকাল ০৫:৪২
কাহাফ লিখেছেন :
ফেবুতে বাদশা আব্দুল্লাহর মৃত্যু সংবাদে একজনের কমেন্ট এ রকম-'বিপদের সংবাদে ইন্না লিল্লাহ...........পড়তে হয় তা জানি, কিন্তু এর মৃত্যু কি বিপদ না আনন্দের সংবাদ বুঝতে পারছি না!এখন আলহামদু লিল্লাহ বললে পাপ হবে কী???'
শ্রদ্ধেয় ব্লগার লোকমান ভাই জবাব টা জানাবেন কি???

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File