এক মাত্র পাকিস্তান বাদে ভারত সহ সারা বিশ্বর পা-চাটার নাম আওয়ামী স্বাধীনতা।

লিখেছেন লিখেছেন আবু জারীর ০৮ জুন, ২০১৬, ১২:২২:২০ রাত

ইস্কনের সদস্যদের আনাগোনা দেখে এখন আর বুঝতে বাকী নাই আমাদের দেশের স্বাধীনতার সোল এজেন্ট আওয়ামী বাকশালীরা কোন বাকার স্বর্গে বাস করছে।

আমার এক সহকর্মী বাড়ি ঝিনাইদাহে। কিছুদিন পূর্বে দেশ থেকে ছুটি কাটিয়ে এসেছে।

দেশে থাকতে ঝিনাইদাহ শহরের এক রেস্তরায় দুপুরের খাবার খেতে গেলে পাশের টেবিলেই অপরিচিত দুই ভদ্রলোক খাচ্ছিল এবং পিউর বাংলায় কথা বলছিল। ভদ্রলোক দয় যে স্থানীয় না তা আমার কলিগ বুঝতে পারছিল।

এক যুবুতি রেস্তরায় প্রবেশ করলে অপরিচিতদের একজন হিন্দিতে যুবুতির উদ্দেশ্যে বাজে মন্তব্য করে যা আমার ইসালমপন্থী এবং সাহসী কলীগের সহ্য নয়নি। সাথে সাথে সে ওদের টেবিলের কাছে গিয়ে হিন্দিতেই প্রতিবাদ করে।

অপরিচিত ঐ ভারতীয় দুজন রেগেমেগে প্লেট গ্লাস ভেঙ্গে হোটেলের মধ্যে আতঙ্ক ছড়িয়ে চলেযায়। তারা চলেযাবার পর স্থানীয় লোকেরা আমার কলীগকে নিরুৎসাহীত করে এবং এধরনের প্রতিবাদ করতে নিষেধ করে। ওরা নাকি সরকারের স্পেশাল বাহিনির লোক, তাই হিতে বিপরীত হতে পারে বলে আমার প্রবাসী কলীগকে শতর্ক করে দেয়।

আমাদের সেনা দপ্তরে এবং গোয়েন্দাদের অফিসে ভারোতীয় গোয়েন্দারা বসবে এর মানে কি? ভিন দেশী গোয়েন্দারা আমাদের গোয়েন্দা অফিসে বসবে এবং তাদের নিয়ন্ত্রন করবে এর পরেও যারা নিজেদের স্বাধীন ভাবে আসলে তার স্বাধীনতার অর্থই জানেনা। তারা মনে করে সারা পৃথিবীতে একমাত্র পাকিস্তানের নেত্রীত্বে থাকার নামই পরাধীনতা আর ভারত সহ সারা দুনিয়ার অন্যান দেশের পা চাটার নাম স্বাধিনতা!

বিষয়: রাজনীতি

১৩৩৩ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

371308
০৮ জুন ২০১৬ রাত ১২:২৫
371309
০৮ জুন ২০১৬ রাত ১২:২৯
ইরফান ভাই লিখেছেন : হাসিনা যতবার ক্ষমতায় এসেছে ততবার ভারতকে নগ্ন সাহায্য করে গেছে।এবারও তার ব্যাতিক্রম হচ্ছে না
০৮ জুন ২০১৬ রাত ১২:৪৫
308128
আবু জারীর লিখেছেন : এবার শুধু সাহায্যই করছেনা বরং তাদের দ্বারা নগ্নভাবে ধর্ষিতাও হচ্ছে। এমন চলতে থাকেল ভবিশ্বতে অবৈধ সন্তানও ধারণ করতে হবে।
371314
০৮ জুন ২০১৬ রাত ০১:১২
কুয়েত থেকে লিখেছেন : পরাধীন আওয়ামীরা স্বাধীনতার অর্থই বুঝেনা।ওরা বুঝে ভারতের দালালী করাই স্বাধীনতা।অরক্ষিত স্বাধীনতাই যে পরাধীনতা তা ওরা বুঝবে তখন যখন তাদের আর হারানোর কিছুই থাকবেনা। ধন্যবাদ আপনাকে
০৯ জুন ২০১৬ রাত ১২:৩৪
308253
আবু জারীর লিখেছেন : তাদের হারনোর আসলেই কিছু নাই। দীন তাতো আমাদের সম্পদ। তেমন কিছু ঘটলে ওরা ওদের বাবাকে সহ দাদাদের সাথে মিশি যাবে।
371315
০৮ জুন ২০১৬ রাত ০১:১৫
শেখের পোলা লিখেছেন : একেই বলে গুরুদক্ষীনা। নাদিয়ে উপায় কি? ওরাযে এখনও পুরা মাথাটা চিবিয়ে খায়নি তাইতো অনেক।ধন্যবাদ।
০৯ জুন ২০১৬ রাত ১২:৩৫
308255
আবু জারীর লিখেছেন : সেই অপেক্ষায়ি ওরা আছে।
আল্লাহ আমাদের হেফাজত করুণ এমন দিন যেন দেখতে না হয়।
371324
০৮ জুন ২০১৬ রাত ০১:৪৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আওয়ামি লিগ এখন অখন্ড ভারতের পক্ষে যেখানে ভারতিয় রাই এর বিপক্ষে!!
০৯ জুন ২০১৬ রাত ১২:৩৬
308257
আবু জারীর লিখেছেন : ওরাতো আগেই দীন থেকে বেড়িয়ে আওয়ামিলীগ হয়েছে এখন দেশ থেকেও বেড়িয়ে প্রবাসী হতে চায়। আল্লাহ আমাদের দেশটাকে আমাদের জন্য কবুল করুন।
371342
০৮ জুন ২০১৬ রাত ০৪:৫০
সরকার বিরোধী লিখেছেন : ভারতের এক প্রভাবশালী নেতা বলেছেন ভারত থেকে মুসলমানদের বিতাড়িত করবেন আমরা বলছি বাংলাদেশ থেকে হিন্দুদের বিতাড়িত করবোই । আওয়ামীলিগ বর্তমানে হিন্দুদের দিয়ে দেশ শাসন করছে ।
০৯ জুন ২০১৬ রাত ১২:৩৮
308258
আবু জারীর লিখেছেন : আমরা কাউকে বিতারিত করতে চাইনা।
ওরা নিজেরা যখন ইসলাম থেকে বেড়িয়ে গেছে তাখন কাউকে না কাউকে দিয়েতো দেশ চালাতেই হবে। সে ক্ষেত্রে ওদের সাথে যাদের মনের মিল আছে তাদেরকে দিয়েই দেশ চালাবে এটাই স্বাভাবিক।
371353
০৮ জুন ২০১৬ সকাল ০৮:২১
হতভাগা লিখেছেন : ভারতের তাফালিং সহ্য করা ছাড়া আর কোন উপায় নেই বাংলাদেশের কারণ ভৌগলিকভাবে বাংলাদেশ ভারতদ্বারা আষ্টেপৃষ্ঠে বাঁধা ।
০৯ জুন ২০১৬ রাত ১২:৪০
308259
আবু জারীর লিখেছেন : ভৌগলিকভাবে আমরা সেই ৪৭ থেকে ওদের দ্বারা ঘিরে আছি কিন্তু আজ যা হচ্ছে তা এত দিন হয়নি। আমাদের নতজানু নীতি আর বেশী হুজুর হুজুর মনোভবই আমাদের আজ এতটা হীনবল করেছে।
371385
০৮ জুন ২০১৬ দুপুর ০১:৫৩
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : আমামীলীগাররা যে কারো পা চাটার হেডম অর্জন করে ন। হেতারা শুধু চানৌক্যের সংকরজাত বশংবদ বান্দারগুলার লেজ আর নুনু চাটার যোগ্যতা অর্জন করেছে মাত্র। দুনিয়ার অন্য কুনো জাতি আমামীলীগারদেরকে মল-মূত্র চাটার জন্যই যোগ্য মনে করে হুদা।
০৯ জুন ২০১৬ রাত ১২:৪২
308260
আবু জারীর লিখেছেন : ওরা যে কোন গ্রহের প্রাণী আল্লাহই ভালো জানে। বিবেক বুদ্ধি বলে কিছুই অদের অবশিষ্ট নাই। নেতারা যাবলে তাই অদের কাছে বেদ বাক্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File