কপি পেষ্ট নিয়ন্ত্রণ প্রসঙ্গে

লিখেছেন লিখেছেন সম্পাদক ১২ মে, ২০১৩, ০৪:১৫:২৪ বিকাল

সুপ্রিয় ব্লগার,

টুডে পরিবারে আপনাদের আবারও স্বাগতম এবং অভিবাদন। মাত্র তিন মাসের মাথায় টুডেকে অতি আপন করে নিয়েছেন সবাই। টুডেকে আমরা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই। সবার মনের লুকানো কথা আমরা তুলে ধরতে চাই। নিঃসঙ্কোচে, নির্ভয়ে, দ্বিধাহীনভাবে সবাই লিখুক তাদের মনের অব্যক্ত কথামালা, সাজিয়ে তুলুক তার ভাবনার বাগান। এই লক্ষ্যেই আমাদের পথ চলা, চলছে আমাদের গাড়ি, থামবেনা কখনও। এই চলার পথে আপনারাই আমাদের প্রেরণা, উৎসাহের বাতিঘর। তাই প্রতিটি ক্ষণে, প্রতিটি মুহূর্তে আমরা আপনাদের পাশে পেতে চাই।

সর্বোপরি, ব্লগ সৃজনশীলতাকে উৎসাহিত করে।মানুষের মনের সুপ্ত মেধাকে বিকশিত করে। আর এই বিকশিত মেধাকে আরো শাণিত করার লক্ষ্যেই আমাদের কিছু নীতিমালা অবশ্যই স্মরণে রাখা দরকার-

১. আপনারা হয়তো লক্ষ্য করেছেন ব্লগের ডান পার্শ্বে উপরে সব দৈনিক ও অনলাইন পত্রিকার সকল গুরুত্বপূর্ণ শিরোনাম (আজকের শিরোনাম) দেওয়া আছে। এটি ২৪ ঘন্টাই আপডেট করা হয়। উক্ত শিরোনামের সাথে মিলে যায় এরকম সংবাদ কপিপেষ্ট করা থেকে বিরত থাকতে হবে। কেউ কপি পেষ্ট দিলে তা সাথে সাথেই সরিয়ে দেয়া হবে।

২. সংবাদ শিরোনাম ছাড়াও কলাম, মতামতসহ অন্যান্য আইটেম কপি করার আগে দেখুন সেটি টুডে ম্যাগাজিনে আছে কি না। থাকলে কপি করা থেকে বিরত থাকুন। কেউ কপি করে থাকলে সেটি সরিয়ে দেয়া হবে।

৩. একই সাথে একই বিষয়ে একের অধিক কপি পেস্ট প্রথম পাতায় রাখা হবে না।

৪. ভিন্ন ধরনের খবর/সংবাদ হলেও দুয়ের অধিক কপিপেষ্ট পোষ্ট প্রথম পাতায় রাখা হবে না।

৫. কপি পেষ্টের এই নতুন নিয়ম কেউ একাধিকবার ভংগ করলে বিনে নোটিশে তার ব্লগীং সুবিধা বাতিল করা হবে।

আসুন সবাই মিলে টুডেকে একটি রুচিশীল লেখার বাগানে পরিণত করি।

ধন্যবাদান্তে

সম্পাদক

বিষয়: বিবিধ

৩৯৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File