প্রকৃত আশেকে রাসূল ফরিদউদ্দীন গঞ্জেশেকর র.

লিখেছেন লিখেছেন কাজী সফি আবেদীন ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ০৬:২৭:৫৬ সন্ধ্যা

সুন্নাত প্রেমীক একজন খাঁটি আশেকে রাসূল, "হযরত ফরিদ উদ্দিন গঞ্জেশেকর (রহঃ)"

হযরত ফরিদউদ্দীন গঞ্জেশেকর (রহঃ) ছিলেন স্বীয় যুগের একজন উঁচু দরজার কামেল অলি, তিনি সর্বদা রাসুল (সাঃ) এর বাতলিয়ে যাওয়া পথের উপর অবিচল থাকতেন এবং আ-মৃত্যু তার অনুসারীদেরকেও সে পথে চলতে নসীহত করে গেছেন।

একবান তিনি জরুরত সারাতে টয়লেটে গেলেন, যাওয়ার পর হঠাৎ চিন্তায় পড়ে গেলেন। যে, তিনি বাম পাঁ দিয়ে প্রবেশ করেছেন! নাকি ডান পাঁ দিয়ে! তা ভাবতে ভাবতে সেখানেই বেহুঁশ হয়ে পড়ে গেলেন।

এভাবে অনেক সময় অতিক্রম হয়ে গেলো, এদিকে তার ভক্তবৃন্দ তার এত সময় টয়লেটে অতিক্রম করার কারনে চিন্তিত হয়ে পড়লেন, অনেক প্রতিক্ষার পর অবশেষে টয়লেটের দরজা ভেঙ্গে দেখে হযরত বেহুঁশ অবস্থায় পড়ে আছে। তখন ওনার মুরিদানগণ ওনাকে সেখান থেকে উঠিয়ে ঘরে নিয়ে আসলেন এবং সবাই হেকিম কবিরাজের জন্য এদিক সেদিক ছুটাছুটি করতে লাগলো।

এমতা অবস্থায় ওনার হুঁশ ফিরে এলো, এবং উনার মুরিদানদের এই রকম ছুটাছুটি ও পেরেশানী হালত দেখে উনি প্রশ্ন করলেন, তোমরা এমন পেরেশান কেন? জবাবে একজন বল্লেন হযরত,, আপনাকে এই রকম বেহঁশ অবস্থায় পেয়েছি, তাই আমরা শঙ্কিত হয়ে পড়ি এবং হেকিমের জন্য ছুটা ছুটি করতেছে সবাই।

তখন হযরত বল্লেন হেকিমের প্রয়োজন নেই। আমি টয়লেটে ঢুকার পর ভুলে গিয়েছি যে, আমি বাম পাঁ দিয়ে প্রবেশ করেছি! নাকি ডান পাঁ দিয়ে! তখন একথা ভেবে অনেক অস্থির হয়ে পড়ি যে কাল কেয়ামতের ময়দানে যখন রাসূল (সাঃ) এর সামনে দাড়াবো তখন কিভাবে মুখ দেখাবো? যখন আমাকে প্রশ্ন করা হবে, হে ফরিদ উদ্দিন,, তুমি একদিন আমার তরিকার বিপরীতে টয়লেটে প্রবেশ করেছ? তখন আমি কি ভাবে মুখ দেখাবো? এই ভয়ে আমি অস্থির হয়ে পড়ি। তার পর আর কিছু স্বরণ নেই।

সুবহানাল্লাহ ..... এদেরকেই বলা হয় প্রকৃত আশেকে রাসূল।

আপসোসের বিষয় আজ কাল রাস্তা ঘাটে, ও দেয়ালে দেয়ালে অনেক আশেকে রাসুল দাবীদার পাওয়া যায়, যাদের মাঝে সুন্নাতের লেশমাত্রও নেই এবং এমন কতিপয় মানুষ পাওয়াযায় যারা এই সব বুযুর্গ দের নামে বিভিন্ন অনুষ্ঠান করে থাকে, অথচ যদি একবার তাদের অনুসৃত পথে চলতো তাহলে আজ অলি গলিতে এক একজন ফরিদুদ্দিন তৈরী হতো।

আল্লাহ তায়ালা আমাদেরকে রাসুল (সাঃ) এর তরিকা মত চলার তৌফিক দান করুক।আমীন।

বিষয়: Contest_priyo

১০৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File