কে বলেছে আপনাকে মাদ্রাসা চালাতে!

লিখেছেন লিখেছেন Ruman ১১ আগস্ট, ২০১৭, ০৮:৪৭:১৮ রাত

লোকাল বাসে, মার্কেটে, বাসা-বাড়িতে এক টাকা দু টাকা খয়রাত করে দীনের কঠিন খোদমত করছেন! এয়াতীম খানা পরিচালনা করছেন! কুরআনের মহান শিক্ষাব্যবস্থাকে ফুটপাতে নামিয়ে আনলেন! কে বলছে আপনাকে মাদরাসা চালাতে?

বাসে যখন তথাকথিত ক্যালেক্টর হুজুর উঠে এয়াতীম অসহায়দের সাহায্যের জন্য দু টাকা দান করতে দশ টাকার ওয়াজ করেন, তখন আমি লজ্জা ও অপমানে মুখ লুকাই। তবুও হুজুর সাহেব হাতে একটি আবেদন ধরিয়ে দেন। আজ অার নিজকে নিয়ন্ত্রণ করতে পারিনি। ভদ্র ভাষায় কঠিন ধমক দিলাম।

আলহামদুলিল্লাহ, ইসলাম এত অসহায় নয়, বাসে, বাসা বাড়িতে এক টাকা দু টাকা ভিক্ষা করতে হবে। আজ স্বার্থান্বেষী কিছু পেটপুজারী আলেমের কারণে বাতিলরা মাদরাসায় পড়ুয়া দেশের শ্রেষ্ঠ সন্তানদের হেয় করার অপচেষ্টা করছে। আমাদের স্বকীয়তা, আত্মসম্মানবোধ, ইতিহাস ঐতিহ্যের স্বার্থে এদের প্রতিহত করতে হবে।

বিষয়: বিবিধ

৬৫৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383760
১১ আগস্ট ২০১৭ রাত ০৯:৩৭
হতভাগা লিখেছেন : যারা রাস্তায় চেয়ার টেবিল পাতিয়ে বা বাসে/ট্রেনে/লন্চে এতিমখানা বা মাসজিদের নামে টাকা তুলে তারা কি লব্ধ টাকা নিজেরা মেরে দেয় নাকি আসলেই কাজে লাগায় ?
383761
১১ আগস্ট ২০১৭ রাত ০৯:৫৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : একমত হতে পারলাম না। ইয়াতিম দের জন্য এভাবে টাকা সংগ্রহে দোষ আছে বলে আমার মনে হয়না। কারন যে দায়িত্ব সরকার ও সমাজের ছিল তারা সেই দায়িত্ব পালন করেন না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File