কৃষ্ণ করলে লীলা হয়,তবে অন্যরা করলে দোষ কেন?

লিখেছেন লিখেছেন আপোষহীন কলম ০৫ জানুয়ারি, ২০১৭, ০৭:০০:২৮ সন্ধ্যা

আল্লাহ,ধর্ম,জান্নাত,মাগফিরাত,ঈমান,শহীদ,দোয়া এই বিশেষ ধর্মীয় শব্দগুলো মাঝে মাঝে কমিউনিস্ট নামধারী পাড় নাস্তিকদের ও লাগে।বিশেষ করে বাংলাদেশের মত ধর্মভীরু জনগোষ্ঠীর দেশে অসাম্প্রায়িক কমরেডদের বেশ বিপাকে পড়তে হয়।মুখে অন্যদের তারা যতই অন্যকে ধর্ম ব্যবসায়ী বলে গালি দিক না কেন কিন্তু ধর্ম ব্যবসার দিক দিয়ে তারা ও কম যান না। বাংলাদেশে এখন যারা তথাকথিত বাম আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন সে ইনু, মেননরা বছর দুয়েক আগে হজ্বে গিয়ে সারা বাংলাদেশে তোলপাড় সৃষ্টি করেছিলেন। "ইসলামের বিপক্ষে অপপ্রচার" নিরসন সংক্রান্ত ওআইসি এর সেমিনারে গিয়ে ইনু রীতিমত হাস্যরসের সৃষ্টি করেছেন।

বামপন্থী ছাত্র সংগঠন "ছাত্র ইউনিয়ন" এর এককালের সভাপতি নুরুল ইসলাম নাহিদ এখন খোলস পাল্টে আওয়ামীলীগে যোগ দিলে ও তিনি যে তার বাম আদর্শ যে ত্যাগ করেন নি সেটা তার সাত বছরের কর্মকান্ড থেকে স্পষ্ট হয়।তিনি কিনা তার মেয়েকে বিয়ে দিলেন একেবারে ইসলামী রীতি মেনে(??!!!) আরেক বাম আদর্শের ধারক ইমরান সরকারের সাথে। আমরা সাধারণ মানুষ খুব ধাক্কা খেলাম তাদের এহেন ধর্মপ্রীতি দেখে।অসাম্প্রদায়িক চেতনার(??!!) মাথা খেয়ে তারা কি ভাবে ধর্মকে বিয়ের মত সার্বজনীন সামাজিক অনুষ্ঠানে নিয়ে আসলেন তা আমরা বুঝতে অক্ষম।

[img]http://www.bdnatun.net/blog/bloggeruploadedimage/nasimferdous/1483621211.jpg%3Cscript%20type=[/img ] ২রা জানুয়ারি এ দেশের কমিউনিষ্ট আন্দোলনের প্রবাদ পুরুষ কমরেড সিরাজ সিকদারের মৃত্যু বার্ষিকী।তার অনুসারীরা এই দিনকে তার শাহাদাত(??) দিবস হিসেবে উল্লেখ করেছেন।তার জন্য দোয়া কামনা ও করেছেন।এক কমরেড সেলিব্রেটি তো দশ হাত এগিয়ে এ মহান!! দিনে কমরেড সিরাজ সিকদারের কমিউনিস্ট অনুসারীদের জন্য মহান আল্লাহর মদদ কামনা করছেন(!!!???)।বুঝা যাচ্ছে ধর্ম ব্যবসার স্বাদ কমরেডরা ও পেতে শুরু করেছেন। তাই কমরেড সাহেবদের কাছে জানতে চাই " কৃষ্ণ করলে যদি লীলা হয়, তা হলে অন্যরা করলে দোষ হবে কেন???''

বিষয়: বিবিধ

৯৮৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File