ইনু বিত্তান্ত

লিখেছেন লিখেছেন আরাফাত আমিন ১৬ জুন, ২০১৬, ০৭:৩৮:৩১ সকাল

আমার নেতা মহান কমরেড হাসানুল হক ইনু।আমি জানি দেশের বেশিরভাগ মানুষই নেতাকে পছন্দ করেনা।আমি করি,তাও শুধু একটা কারনে না! কয়েকটা কারন আছে।

.

কথায় আছে ভাসুরের নাম মুখে আনতে হয়না।আমার নেত্রীও তাই সন্মান দেখিয়ে ’উনি' বলে সম্বোধন করেন।সৈয়দ আশরাফুল ইসলাম পুরো নামটা বলেন-'খালেদা জিয়া'।

ব্যতিক্রম শুধু মহান কমরেড ইনু আর মতিয়া আপা।এই দুইজন আবার নিজেরাই ভাসুর।তাই 'খালেদা' বলেই ডাকেন!যাক পছন্দ করার জন্য এটা কোন কারন হতে পারেনা।খালেদা কে 'খালেদা' ডাকবেনা তো কি ডাকবে!জিয়া পাকিস্থানের পক্ষে যুদ্ধ করে বীরউত্তম পেয়েছিল,তাই অই নাম মুখে আনাও পাপ!

.

সারাজীবন কমিউনিজমের ঝাণ্ডা উড়ালেও কমরেড ইনু আর কমরেড মেনন দুইজন ই হজ্জ করে এসেছেন।এটা আমার নেত্রীর গ্রেট এচিভমেন্ট।কেননা নেত্রীর চাপেই কমরেডদ্বয়ের হজ্জে গমন! হজ্জের পর ঈমান ও আমল উন্নত হবার দরুন আই,এস-জামাতশিবির- জংগিবাদ এইগুলো কমরেডের চোখ এড়ায় না! এ বিষয়ে বক্তব্যপ্রদানে কমরেড জীবন্ত কিংবদন্তি!

এটাও ওনাকে পছন্দ করার মূল কারন হতে পারে না।

.

নেতার একটা মহৎগুন, তিনি সব সময় যা বলেন সত্য বলেন!বিভিন্ন সময়ে মিডিয়ার মাধ্যমে দেয়া নেতার 'সত্যভাষন' জাতিকে 'আলোর' পথ দেখিয়েছে! কিন্তু নেতার সহকর্মী অনেকেই তা বুঝলনা।যেমন-

পূর্বের ইতিহাস জেনে ‘হঠকারীদের’ এড়িয়ে চলতে ছাত্রলীগ নেতা-কর্মীদের পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম গতকাল বলেন “এদের একজনকে আবার মন্ত্রিত্বও দেওয়া হযেছে, যার প্রায়শ্চিত্ত আওয়ামী লীগকে আজীবন করতে হবে।”গত বছর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য শেখ ফজলুল করিম সেলিম বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ক্ষেত্র তৈরির জন্য জাসদকে দায়ী করলে আরও কয়েকজন নেতা তার সঙ্গে সুর মেলান।তার প্রতিক্রিয়ায় জাসদ সভাপতি আমার নেতা কমরেড ইনু, অতীত নিয়ে ঘাঁটাঘাঁটি না করতে বর্তমান রাজনৈতিক মিত্র দলের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

কমরেডের এই কথাটা আমার সবচেয়ে ভাল লেগেছে।কত সুন্দর করে বললেন।

কি,প্রমান পেলেন তো!এই জন্যিতো বলি নেতা আমার কখনোই মিথ্যা বলেন না!

.

অনেকেই এখন বলবেন তাইলে '৭১' আর 'যুদ্ধাপরাধ' এইগুলা নিয়া ঘাটাঘাটির কি দরকার ছিল?

আপনারা যারা এমনটা মনে করেন,তারা রাজাকার,জংগি,পাকিস্থানের দালাল।

কমরেড কি সেই অতীতের কথা বলছে নাকি!

.

১৯৭২-৭৫ সময়ে দলের ভূমিকা নিয়ে জাসদের অন্য অংশের কার্যকরি সভাপতি মইন উদ্দিন খান বাদল বলেছিলেন, তারা এখন ওই সময়ের ভুলের ‘কাফফারা’ দিচ্ছেন।

নেতা নির্বাচনে আমি তাই ভবিষ্যতে এখনকার ভুলের কাফফারা দিতে রাজি নই,আমার নেতা তাই এই গ্রহে ভবিষ্যৎ রাজনীতির রোলমডেল মহান নেতা কমরেড ইনু!

নেতা দীর্ঘজীবী হউন।

বিষয়: রাজনীতি

৮৮৩ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

372124
১৬ জুন ২০১৬ সকাল ০৯:০৩
শেখের পোলা লিখেছেন : আপনার নেতাতো এখন ঝানু নেতা কেননা বেশ কিছু পাদুকা সংগ্রহ করেছেন। যেখানে জর্জ বুশ পেলেন মাত্র একটা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File