১ম পর্ব আমরা কি মুসলমান

লিখেছেন লিখেছেন মোঃ আনোয়ার হুসাইন ২৯ নভেম্বর, ২০১৬, ০৭:৩৮:২৬ সন্ধ্যা

আজকে ইশা'র নামাজ পড়তে গিয়ে ওযু করা অবস্থায় কয়েকজন মুসল্লি ওযুখানায় বসা ছিল। তখন আমি বললাম, কালকে একই সময়ে ৩টি মসজিদের কোরআন শরীফে আগুন দেয়। মুসল্লিদের তেমন কিছু প্রতিক্রিয়া দেখলাম না । তখন কিছুক্ষণের জন্য হতাশ হয়ে গিয়েছিলাম। আমরা কি মুসলমান? কোরআন পুড়িয়ে দিচ্ছে তবু আমাদের মনে তেমন কোন প্রতিক্রিয়া নেই। তাও আবার ৯০ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশে। আমরা কি শুধু নামাজ পড়ে জান্নাতে যেতে চাই? তারপর এক মুসল্লি আমাকে বলল, তোর দেরি নাই হাজতখানা যাওয়ার। আমি অবাক হলাম, এরাই আবার নিজেদেরকে বড় মুসলমান ভাবে। বলে রাজনীতি করার কি দরকার। আরে ভাই কোরআন পুড়িয়ে দিচ্ছে এর প্রতিবাদ করা কি রাজনীতি?

আমাদের প্রিয় নবীকে গালি দিচ্ছে, এর প্রতিবাদ করাও কি রাজনীতি?

আর বাংলার জমিনে লেবাসধারী কিছু আলেম আছে যারা কোরআন-হাদীসকে নিজেদের সম্পত্তি মনে করে। ওদের মতের বিরুদ্ধে গেলে শুরু হয় ফতোয়াবাজী। এরা আবার সেনাবাহিনীর মতো। যখন ইসলামের আঘাত আসে তখনই বের হয় তার আগে নয়।

আরে ভাই আসুন না সব ভূলে গিয়ে ঐক্যবদ্ধ হওয়ায় চেষ্টা করি। ছোট বড় মতভেদ তো থাকবেই।

শেষ করবো আল্লামা সাঈদী সাহেবের একটা কথা বলে। তিনি একটি মাহফিলে বলেছিলেন, যখন ইসলামবিরোধীরা মুসলিমদের মারা শুরু করবে তখন কে জামাতি কে দেওবন্দী কে আহলে হাদীস কে চোরমনাই কে হানাফি এগুলো কিছু দেখবেনা আগে দেখবে তুমি মুসলমান কি না!

লেখক:

তরুন ইসলামি চিন্তাবিদ

বিষয়: বিবিধ

১০৩৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380316
৩০ নভেম্বর ২০১৬ রাত ০৯:৫৫
হতভাগা লিখেছেন : ভাই সাহেব, কয়েক দিন আগে হিন্দুদের মন্দিরে হামলা চালানো হয়েছে আর এখন মাসজিদে ।

এটা করছে একটা চক্র যারা বাংলাদেশে হিন্দু মুসলিম রায়ট লাগাতে চাইছে খুব করে এবং এটাও চাচ্ছে যে এই সুযোগে মোদি যেন বাংলাদেশে ভারতীয় সেনাবাহনী পাঠাতে বাধ্য হয় এবং সাথে তার গোঁড়া সমর্থক বাহিনীও এই স্রোতে ঢুকে পড়ে ।

এতে আখেরে লাভবান হবে বাংলাদেশে বসবাসরত হিন্দুরা ।

কট্টর হিন্দু সংগঠন বিজেপি ক্ষমতায় আসার ফলে বাংলাদেশে এখন হিন্দুদের সংখ্যা হয়ে গেছে প্রায় ১০০ কোটি ।

হিন্দুরা কখনই বাংলাদেশের ভাল চায় নি । এরা বাংলাদেশের মুসলমানদেরকে ঘৃনা করে মূলত বঙ্গভঙ্গের পর থেকেই । এবং চায় সেই বাংলাভাষী মুসলমানদের দেশটা যেন নানা সমস্যায় জর্জরিত থাকে ।

এদের নেতারা ভারতের হস্তক্ষেপও কামনা করে যেখানে তাদের প্রতি সহানুভূতিশীল দলই ক্ষমতায়।
০১ ডিসেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:৩১
314787
মোঃ আনোয়ার হুসাইন লিখেছেন : হতে পারে ভাই। তবে আমাদের মুসলমানদের সজাগ থাকতে হবে। ঐক্যবদ্ধ হতে হবে। আমরা হারার জাতি নই, আমরা হচ্ছি বীরের জাতি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File