সায়েন্স ফিকশনঃ ডিম আগে না মুরগি আগে?

লিখেছেন লিখেছেন মোঃ আনোয়ার হুসাইন ১৫ সেপ্টেম্বর, ২০১৫, ১০:০৭:৪৪ রাত

নাসার সহকারি বাংলাদেশের চার বিজ্ঞানী- অভি হাসান, আবির আহসান, লিজন হোসাইন, নুসরাত জাহান, চারজনের নাম তখন সারা পৃথিবীর সবার মুখে মুখে বিরাজ করছে। কিছুদিন আগে তারা 'সৌর থিওরি' নামে সূর্য সম্পর্কে একটি থিওরি বিশ্বের সম্মুখে প্রকাশ করে। একসময় সূর্য নিষ্প্রভ হয়ে যাবে।

চার বিজ্ঞানীর সাঙ্কেতিক নাম FORCR OF TRUTH. তারা মহান আল্লাহ তা'আলার বাণী আল কুরআনের আলোকে তাদের গবেষণা করে। FORCR OF TRUTH এবারও সম্মেলন ডেকেছে। এতে তারা একটি নতুন থিওরি প্রদান করবে। থিওরিটির নাম- "ডিম আগে নাকি মুরগি আগে।" থিওরিটার শিরোনামটা খুবই সাধারণ। কিন্তু এর প্রয়োজনীয়তা আছে। কেউ বলে ডিম আগে কেউ বলে মুরগি আগে। কিন্তু এ বিষয়ে কেউ এখনো কোন সঠিক বৈজ্ঞানিক ব্যাখ্যা দিতে পারেনি। এ বিষয়ে তর্ক করে মানুষে মানুষে দ্বন্দ বাড়ে।

মানুষ বিস্ময়ে উচ্চতর গবেষণা শুরু করে। অবশেষে তারা তাদের সফলতা লাভ করে।

থিওরির শিরোনাম শুনে অনেকেই আসতে চাইনি। কিন্তু তারা এটাও ভেবেছে যে আগের থিওরির মতো এবারের থিওরিও নিশ্চয়ই যুগান্তকারী হবে। তাই অনিচ্ছা সত্ত্বেও সবাই এসেছে।

সারা পৃথিবীর চোখ এখন বাংলাদেশের দিকে। বাংলাদেশের সেরা চার বিজ্ঞানীর থিওরি আজ উন্মেচিত হবে।

বাংলাদেশের নাসা মৈত্রী ভবন। উপস্থিত আছেন নাসা প্রধান, নাসার সহকারি, নানা পদে উপবিষ্ট ব্যক্তিবর্গ। উপস্থিত হয়েছেন বিভিন্ন দেশের সেরা সেরা বিজ্ঞানী, বাংলাদেশের প্রধানমন্ত্রী, বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং নানান দেশের নানান লোক। আরও উপস্থিত আছেন সকল দেশের বিভিন্ন টিভি চ্যানেল ও সংবাদপত্র।

লেখকঃ অভি হাসান সংগ্রহঃ কিশোর কন্ঠ সেপ্টেম্বর ২০১৪

(চলবে)

বিষয়: বিবিধ

৮৬১ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

341980
১৬ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৯:৪৮
হতভাগা লিখেছেন : নুহ(আঃ)কে আল্লাহ যখন নৌকা বানাতে বলেছিলেন তখন সেখানে প্রত্যেক প্রানীর জোড়া নিতে বলেছিলেন.

আদম(আঃ) কে আল্লাহ পূর্নাঙ্গ মানুষ হিসেবেই সৃষ্টি করেছিলেন এবং বিবি হাওয়াকে তার শরীর থেকেই পূর্নাঙ্গ রুপে সৃষ্টি করেছিলেন ।
342483
১৯ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০১:০২
মোঃ আনোয়ার হুসাইন লিখেছেন : এটা শুধুমাত্র আদম (আ) এর ক্ষেত্রে অন্য কারো ক্ষেত্রে নয়

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File