ব্লগার হত্যা এবং ইনুর জামায়াতী ফর্মূলা

লিখেছেন লিখেছেন মোঃ রেজাউর রহমান ওয়াকিল ০৯ আগস্ট, ২০১৫, ০৫:০৩:৩২ সকাল

গতকাল একজন ব্লগার হত্যার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় তোলপাড় চলছে। বিশেষ করে নয়ন চ্যাটারজির স্ট্যাটাসগুলো আরো ব্যাপারটাকে আরো ঘোলাটে করে ফেলেছে বলে অনেক লোক বলছেন আবার অনেকেই বলছেন যে নয়ন সসাহেব সঠিক তথ্য তুলে ধরেছে। আবার কেউ বলছে যে ব্লগারটা নাকি খুব হিন্দু ধর্মবিরোধী কথা লিখতো। সেটাই তার জন্য কাল হয়ে দাড়িয়েছে। ডক্টর তুহীন মালিকের লেখা পড়লাম, প্রত্যেক বারের মত এবারো তিনি ফাটিয়ে দিয়েছেন। অনেক নতুন চিন্তার খোরাক পাওয়া গিয়েছে। এবং সরকার দলীয় মানুষরা একটু বিব্রত।

এই ব্যাপারটাতে আমার অবস্থান খুব পরিষ্কার সেটা হচ্ছে যারা হত্যাকান্ডটি ঘটিয়েছে তারা আসলে পুরাই পাগল। এরা যদি মুসলমান হয়ে থাকে বিভিন্ন মিডিয়াতে পাঠানো বিবৃতি অনুসারে তাহলে বলতে হয় এরা ইসলাম হয়তবা বুঝে না। তারা সমাধান করতে গিয়ে সমস্যা বাড়িয়ে দিয়েছে। বাংলাদেশে এই ধর্ম বিরোধীদের (নাস্তিক ব্লগারদের) মোকাবেলা করা উচিৎ সামাজিক আন্দোলনের মাধ্যমে। আর উগ্রপন্থী মুসলামান্রা হয়তবা ভুলে যায় যে শরীয়া আইন প্রয়োগ করার শর্ত হচ্ছে আগে শরীয়তসম্মত রাষ্ট্র প্রতিষ্ঠা। এর সবচেয়ে সহজ উদাহরণ হচ্ছে মাক্কী যুগে কাফিররা এতো অপমান সত্যেও কেন আমাদের রাসুলুল্লাহ (সাঃ) কাউকে হত্যার আদেশ করেন নাই। যেখানে রাসুলুল্লাহর(সাঃ) কাছে হামযা(রাঃ), উমর (রাঃ), আবু বকর (রাঃ) মত সাহাবী ছিল। আর আল্লাহ তো ছিলেনই। যাই হোক তাছাড়া প্রত্যেক অপরাধের বিচার পাওয়া, এটা সেই অপরাধীর জন্মগত অধিকার।

এখন আমাদের বর্তমান সরকারের প্রতিক্রিয়াতে আসি। আমই খুব অবাক হয়েছি যে আওয়ামী মুখপাত্র হাসান মাহমুদ সাহেব এখনও বলেন নাই যে খালেদা জিয়ার হাত ছিল। কিন্তু ইতিমধ্যে আমাদের আলহাজ্ব হাসানুল হক ইনু সাহেব যিনি মাননীয় তথ্য মন্ত্রী তিনি বের করে ফেলেছেন জামায়াতে ইসলামি এই কাজ করেছে। উনি মনে হয় হজ্জ করে আসার পরে আরো বেশি শিওর হয়ে গেছেন যে খারাপ সবকিছুর জন্যই জামায়াত দায়ী। কিছুদিন আগ্র আবার উনার অতীতের নমিনেশন এর দৌড়াদৌড়ির খবর বের হয়ে যাওয়াতেও মনে হয় জামায়াত এর হাত ছিল। উনি আর শাহরিয়ার কবির সাহেব আল্লাহর এক অনবদ্য সৃষ্টি। ব্যাপক বিনোদন দেন উনারা।উনাদের দিয়ে যে পরিমান প্রচারণা জামায়াত পেয়েছে আমার মনে হয় অন্য দল পায় নাই। ইনু সাহেবের ফর্মূলাটা সঠিক মনে করে অনেক লোক। কারণ হচ্ছে দাড়ি টুপির কপিরাইট তো এখন জামায়াতের। সেই হিসেবে কবিগুরুও ছিলেন জামাতি, এরকম অনেকেই মজা করে বলে। যারা ইনু সাহেবের এই কথা মনে প্রানে বিস্বাস করে তারা কিন্তু আসলে জামায়াতকে চেনে না। চিনবে কিভাবে আমাদের দেশের হুজুররাই জামায়াতকে চেনে না আর এরা কিভাবে চিনবে। আমাকে একবার একজন জিজ্ঞেস করেছিল জামায়াত আসলে কি? আমার সাথে বসা একটা লোক বলেছিল যে গনতান্ত্রিক ইসলামি দল। আমি বলেছিলাম যে ভাই আপনি ভুল বলেছেন। জামায়াত আসলে একটা আন্দোলন, যে ইসলাম কায়েম করার চেষ্টা করে যাচ্ছে। তারমানে যে দেশে যে পদ্ধতিতে ক্ষমতায় যাওয়া যায় আর সেই পদ্ধতি পালনে যে যদি ইসলামের নিষেধ না থাকে, তাহলে তারা সে পদ্ধতিতে ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলনে নামে এবং ইসলাম কায়েম করে । যেমন ফিলিস্তিন সেই আন্দোলনের নাম হামাস, মিসরে ইখওয়ান, আফগানিস্তানে তালেবান, বাংলাদেশে জামায়াত। খেয়াল করে দেখবেন পরিবেশ পরিস্থিতি অনুযায়ী আন্দোলন রুপ ভিন্ন কিন্তু চুড়ান্ত লক্ষ্য একটাই ইসলামকে বিজয়ী করা। বাংলাদেশে যেহেতু এমন কোন পরিবেশ নাই যেখানে অস্ত্র নিয়ে কাজ করতে হবে ইসলামকে বিজয়ী করতে সে জন্য অস্ত্রের প্রয়োজন নাই কিন্তু ফিলিস্তিনে তা বাধ্যতামুলক আত্মরক্ষার জন্য। এই জন্য বলা হয় অল্প বিদ্যা ভয়ংকর। আপনি জানেন না বলে খামাখা ইসলামকে রুদ্ধ করছেন ইনুদের বিস্বাস করে। এটার জন্য আল্লাহর কাছে আমাদের সবার জবাব দিতে হবে। এইজন্য আগে জানুন জামায়াতকে তারপর মিশুন তাদের সাথে তারপর বিস্বাস করুন ইনুদেরকে যদি তার কথা বিস্বাসযোগ্য হয়। কিন্তু ভুলে যাবেন না রাসুলুল্লাহ (সাঃ) এর সেই হাদিস যে একজন ব্যাক্তির মিথ্যাবাদী হওয়ার জন্য এতটুকুই যথেষ্ট যে সে যা শুনে তাই প্রচার করে বেড়ায়। আর কুরানের সে আয়াত,

" হে ঈমান গ্রহণকারীগণ, যদি কোন ফাসেক তোমাদের কাছে কোন খবর নিয়ে আসে তাহলে তা অনুসন্ধান করে দেখ। এমন যেন না হয় যে, না জেনে শুনেই তোমরা কোন গোষ্ঠীর ক্ষতি করে বসবে এবং পরে নিজেদের কৃতকর্মের জন্য লজ্জিত হবে।" (সুরা হুজুরাত ৪৯ঃ৬)

বিষয়: রাজনীতি

১৩৬৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

334626
০৯ আগস্ট ২০১৫ সকাল ০৫:২৪
নাবিক লিখেছেন : পাগলের প্রলাপ
০৯ আগস্ট ২০১৫ সকাল ০৫:২৭
276653
মোঃ রেজাউর রহমান ওয়াকিল লিখেছেন : আসসালামুআলাইকুম। ভাই আপনার কথা বুঝি নাই।:Thinking
০৯ আগস্ট ২০১৫ সকাল ০৫:৪৩
276654
নাবিক লিখেছেন : ইনুর কথা বলেছি, ব্যাটার তার সবগুলাই ছিড়া।
334691
০৯ আগস্ট ২০১৫ দুপুর ১২:৫৭
হতভাগা লিখেছেন : ঘটনার প্রকৃত কারণ উৎঘাটনের আগেই কোন প্রমান না থাকা সত্ত্বেও অন্যকে দায়ী করা মানে প্রকৃত অপরাধীদেরকে পার পাইয়ে দেওয়া ।

৫ মাস হয়ে গেল অভিজিৎ খুন হয়েছে । দোষও দেওয়া হয়েছে নন্দ ঘোষদের - এর পরেও কি থেমেছে ?

দোষ দেবার পর এবং ধরার পরও যখন একই কাজ চলতে থাকে তখন কি মনে হয় না ভুল লোককে দোষ দেওয়া হয়েছে , ধরা হয়েছে?
334768
০৯ আগস্ট ২০১৫ রাত ০৮:১৫

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File