মধ্যপ্রাচ্যের মুসলিম শিশুদের কান্না আজও থামেনি।

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ০৫ জুন, ২০১৬, ০২:০৪:৫২ দুপুর

বিশ্বের সবগুলো দেশের মধ্যে যদি এমন একটি সমীকরণ করা হয় যে, কোন দেশটি সবচেয়ে নির্যাতনের শিকার? তাহলে সকলেই হয়তো সেই হতভাগ্য দেশ হিসেবে ফিলিস্তিনকে মেনে নিবেন! ফিলিস্তিনের বুকে পশ্চিমা কতৃক ইসরাঈল রাষ্ট্রটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই ফিলিস্তন জ্বলছে! ফিলিস্তিনের বুক চিরে প্রতিদিন রক্তনদী প্রবাহিত হচ্ছে। ফিলিস্তিনের আকাশ বাতাস ভারি হয়ে আছে সন্তানহারা মায়েদের আত্ন চিৎকারে। ফিলিস্তিনের পথ ঘাট স্তবদ্ধ হয়ে গেছে লাশের মিছিল দেখে! তবুও হত্যাযজ্ঞ থেমে নেই। সেই অদ্যাবধি থেকে আজও সেই নির্মম হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে সুশীলের মুখোশধারী পশ্চিমা দেশগুলো। গতকাল ছিল তেমনি একটি স্মরণীয় দিন। ১৯৮২ সালে লিবিয়ার যুদ্ধে বেইরুটে ইজরায়েলের হানাদার বিমান আক্রমণে লিবিয়া ও প্যালেস্টাইনের ৬০ জন নির্দোষ শিশুর নিহত হয়। এই ন্যাক্কারজনক হামলার পরপরই জাতিসংঘ এই দিনটিকে আন্তজার্তিক ভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করে। জাতিসংঘ এই দিনটিকে International Day of Children Victims of Aggression বলে ঘোষনা দেয়।



জাতিসংঘ এই দিবসটিকে সার্বজনীনভাবে পালনের সিদ্ধান্ত গ্রহণ করে। জাতিসংঘ এমন কতই না দিবস পালন করে কিন্তু কাজের জায়গায় চুপ করে বসে থাকে! সেই শিশু হত্যাকান্ড আজও অব্যাহত রয়েছে। এখন সেই অবস্থাটি আরও ভয়াবহ রূপ লাভ করেছে। গত বছরে ফিলিস্তিন এবং ইসরাঈলের মধ্যকার অপারেশন প্রটেসটিভ এজ যুদ্ধে ইসরাঈলী বাহিনীরা কয়েকশ ফিলিস্তিনি শিশুকে গ্রেফতার করে নিয়ে যায়। বিশেষজ্ঞরা ধারনা করছেন, পরবর্তি প্রজন্মকে নিঃশ্বেস করে দিতেই ইসরাঈলী বাহিনী এমন নেক্কারজনক কাজ করেছে কিংবা করছে। চলতি মাসের শুরুতেই ইসরাঈলী বাহিনীর গুলিতে ১৫ বছরের ফিলিস্তিনি নারী শিশুকে মৃত্যুবরণ করতে হয়েছে। এতসব কিছু ঘটে যাচ্ছে কিন্তু জাতিসংঘসহ সারাবিশ্ব নীরব। ফিলিস্তিনি অথবা মুসলিমদের বিষয়ে কোন কথা উঠলেই পশ্চিমারা যেন মুখে ফেবিকল মেরে বসে থাকেন! হায় সেলুকস! সত্যিই মুসলিমদের কোন মানবাধিকার থাকতে নেই। এখন সিরিয়ার শিশুরাও মানবাধিকার থেকে বঞ্চিত হচ্ছে। নিচের ভিডিওটি দেখুন । সিরিয়ার শিশুদের করুন অবস্থা সম্পর্কে

একটু হলেও জানতে পারবেন।


এতো গেল মধ্যপ্রাচ্যের কথা! এখন আসি নিজদেশ বাংলাদেশের কথা! বাংলাদেশেও প্রায়ই শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। যা কিছুদিন আগে মারাত্নক আকান ধারন করেছে। নিচের ভিডিওগুলো দেখুন তাহলেই বুঝতে পারবেন, আমাদের সবুজ শ্যামল বাংলাদেশের মানুষগুলো কতটা হিংস্র হয়ে গেছে।










আমরা বরাবরই দাবি করে থাকি, আমরা সভ্য সমাজের মানুষ! কিন্তু উপরের চিত্রগুলো কি সেই দাবিকে সমর্থন করবে? আমার মনে হয় না! এই দৃশ্যগুলো আইয়ামে জাহেলিয়াতের বর্বরতাকেও হার মানিয়েছে! আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ! তাই আসুন পৃথিবীর সর্বত্র যেসকল শিশু নির্যাতিত হচ্ছে, তাদের পাশে দাঁড়ানোর চেষ্ঠা করি। প্রতিবাদ করবার চেষ্ঠা করি। শুধু দিবসের প্রতিপাদন করাই জাতিসংঘের কাজ নয়। সেই সাথে নির্যাতন বন্ধ করাটাও জাতিসংঘের কাজেরই অন্তভুক্ত।

বিষয়: বিবিধ

১২২১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

371075
০৫ জুন ২০১৬ দুপুর ০২:৪৫
হতভাগা লিখেছেন : ওদের জন্য ওআইসি বা সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট কি করছে ?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File