শুধুমাত্র যারা প্রেম করেন,তাদের জন্য এই পোষ্ট.....(!)

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ৩১ অক্টোবর, ২০১৫, ০৮:১৭:৩৫ রাত

বেশ কয়েক বছর আগের ঘটনা।

আমাদের এলাকার এক বড় ভাই অনেক দিন থেকেই ক্লাস ৮ এর একটি মেয়ের প্রেমে হাবুডুব খাচ্ছিলেন।প্রেমের গভীরত এতো বেশি ছিল যে,প্রেম ব্যর্থ হতে পারে এমন কোন ঝুঁকি তিনি নিতে চান নি।তাই তিনি সিদ্ধান্ত নিলেন,মেডিকেল অথবা কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার পরই সেই মেয়েকে প্রপোজ করবেন।

সেই ভাই রংপুর মেডিকেলে চান্স পেয়ে গেলেন।এরপর অনাড়ম্বর প্রস্তুতি নিয়ে সেই মেয়েকে প্রপোজ করতে গেলেন।

.

.

.

লাল গোলাপ হাতে নিয়ে বড় ভাই সেই মেয়ের সামনে দাড়িয়ে আছে।কাঁপাকাঁপা গলায় তিনি বললেন,আমি তোমাকে পছন্দ করি(!) মেয়েটি বলল,ভাইয়া আপনি এই ব্রেন নিয়ে মেডিকেলে চান্স পেলেন কি করে? ভাই বললেন,এই প্রশ্ন কেন?

তখন মেয়েটি বলল,আপনি কি করে ভাবলেন,“আমার মত একটি সুন্দরী মেয়ে এখনো ফাঁকা আছে”(!) সিট অনেক আগেই বুকড হয়ে গেছে।

এরপর সেই ভাইকে স্কুল মাঠে নিয়ে গিয়ে মাথায় পানি ঢালা হলো।বেচারা এতো বেশি হতভম্ব হয়েছে যে,রাতে তার জ্বর এসে গেছে।

.

.

তার কিছুদিন পর,জুম্মার নামায শেষে এলাকার আর এক বড় ভাই তার পাত্রী দেখার কাহিনী বললেন।

গত এক মাসে তিনটা পাত্রী দেখেছি।পাত্রীর সঙ্গে আলাদা কথা বলতে গিয়ে,তাকে জিজ্ঞাসা করলাম তার নিজের কোন পছন্দ আছে কিনা!তিন জনের উত্তর একই ছিল।তারা নাকি জীবনেও প্রেমই করিনি। “প্রেম করতে চাইলে মেয়ের নাকি সিটা ফাঁকা নাই।আর বিয়ে করতে গেলে মেয়ে নাকি জীবনেও ওসব প্রেম পিরীতি করে নাই”।

.

.

উপরের ঘটনা দুটিকে আপাতো দৃষ্টিতে মজাদার হলেও বাস্তবতা কিন্তু ভয়ংকর কিছুকেই ইঙ্গিত করছে।

আজকে আমাদের সমাজে প্রেমটা এতো বেশি ছড়িয়ে পড়েছে যে, আজকাল প্রাইমারী লেভেলের বাচ্চারাও প্রেম করছে।আর তারা এসব শিখছে আমাদের মত কতক তরুন কুলাঙ্গারের প্রেম করা দেখে।

অথচ আমরা অনেকেই জানি না,এই প্রেমের কারনে কতক সময় আমরা শিরকের মত ভয়ানক গুনাহ করে ফেলি।প্রেম করতে গিয়ে আমরা কখনো বলি,“আমি তোমাকে সবকিছুর চেয়ে বেশি ভালোবাসি” অথবা বলি“আমি তোমার জন্য জীবন দিয়ে দিব”।অথচ এ সবকিছুর একমাত্র হকদার মহান আল্লাহ রাব্বুল আলামীন।

“আর মানুষের মধ্যে এমনও লোক রয়েছে যারা অন্যান্যকে আল্লাহর সমকক্ষরূপে সাব্যস্ত করে এবং তাদের প্রতি তেমনি মুহব্বত বা ভালোবাসা পোষন করে, যেমন ভালোবাসা উচিৎ একমাত্র আল্লাহকে”।[সূরা বাকারা-১৬৫]

আর মু’মিনরাতো জান্নাতের বিনিময়ে নিজের জীবনটা আল্লাহর কাছে বিক্রয় করে দিয়েছে।যদি জীবন দিতেই হয়,শুধুমাত্র আল্লাহপাককে ভালোবাসার কারনেই জীবন দিতে হবে।[সূরা তাওবার ১১১ নাম্বার আয়াত দ্রষ্টব্য]

আজকাল প্রেম মানেই যৌনতা।আর অবৈধ যৌনতা হচ্ছে জাহান্নামে প্রবেশের একটি মাধ্যম।তাই যেসব ভাই বোনরা প্রেম জাতীয় সম্পর্কে জড়িয়ে পড়েছেন,তাদেরকে বলব সম্ভব হলে বিয়ে করে নিন।হাদীসে পাওয়া যায়,

“হযরত আবু হুরায়রা (রাঃ) হতে বর্নিত,রাসূল (সাঃ) বলেছেন,“ তিন ব্যক্তিকে সাহায্য করা আল্লাহপাক নিজের দায়িত্ব মনে করেন।তাদের মধ্যে একজন,যে চরিত্রের হেফাজতের উদ্দেশ্যে বিয়ে করে”।[তিরমিযী,ইবনে মাযাহ]

তাই সিদ্ধান্ত গ্রহন করুন, কি করবেন?অবৈধ প্রেম করে,শিরক এর মত গুনাহ অব্যাহত রাখবেন?প্রেম নামক যৌনতা করে আপনার জাহান্নামে যাবার রাস্তাটিকে প্রশস্ত করবেন?নাকি সরাসরি আল্লাহপাকের সাহায্য গ্রহন করবেন?

আমাকে ফেসবুকে পেতে

বিষয়: বিবিধ

১৪৬১ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File