আমি গর্বিত জঙ্গি মুসলমান!

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ১৩ অক্টোবর, ২০১৫, ১০:০১:৩৪ রাত

২০১০ সালের ইন্ডিয়ান আইডল এ চতুর্থ হয়েছিলেন,রাজস্থানের স্বরূপ খান।এই মুসলিম বালক,তার একটি মন্তব্য দিয়ে পুরো হিন্দুস্থান থেকে হতভম্ব করে দিয়েছিলেন।

স্বরূপ খানকে উপস্থাপক প্রশ্ন করেছিলেন,তোমার ড্রিম গার্ল কিংবা গার্ল ফ্রেন্ড কে?জবাবে স্বরূপ বলেছিলেন,রাজস্থান থেকে মুম্বাই আসার পূর্বে এই শব্দগুলো কোনদিন শুনি নি(!)উপস্থাপক আবারও প্রশ্ন করেন,তাহলে কি তোমার কোন পছন্দ আছে?স্বরূপ বলেন,বিবাহের পূর্বে কোন নারীকে দেখাই নিষিদ্ধ!পছন্দ তো আরও পরের কথা!

যে মুসলিমরা এতোটা সহজ সরল এবং পবিত্র জীবন যাপন করে,তারাই নাকি আজ জঙ্গি!

সম্প্রতি বাংলাদেশে ছয় ব্লগার হত্যাকান্ড নিয়ে,ইসলামকে নিয়ে কটূক্তি করতে সামান্যও অবকাশ রাখেনি মুক্তমনারা!কিন্তু পাশ্ববর্তি ভারতে যখন মুক্তমনাদের হত্যা করা হয়,তখন তো তাদের কে হিন্দু জঙ্গি বলা হয় না।মুক্তমনারা তখন আর হিন্দুধর্ম কে মৌলবাদ কিংবা জঙ্গিবাদ বলে আখ্যায়িত করতে পারেন না।

চলতি বছরের গত আগষ্ট মাসে ভারতে,৭৭ বছর বয়ষ্ক মুক্তমনা লেখক কালবুরগিকে গুলি করে হত্যা কারা হয়!চলতি বছরের ফেব্রয়ারীতে কমিউনিষ্ট নেতা গোবিন্দ পানসারে কে মুম্বাইয়ে হত্যা করা হয়।তিনি ধর্মীয় কুসংষ্কার এর বিরুদ্ধে লিখতেন।২০১৩ সালের এপ্রিলে নরেন্দ্র দাভোলকারকে হত্যা করা হয়।তিনি মূর্তিপূজা এবং হিন্দু ধর্মান্ধতা নিয়ে লিখতেন।আর এই সব ঘটনার জন্য ভারতীয় পুলিশ,হিন্দুবাদী চরমপন্থি সংগঠন, শ্রীরাম গোষ্ঠীকে দায়ী করে রিপোর্ট প্রদান করে।(সূত্রঃইন্ডিয়ান টাইমস)

এ মাসের শুরুর দিকে শ্রীরাম সেনার এক নেতা বলেন,যে লেখকরা হিন্দু দেবতাদের অবজ্ঞা করেছেন,তাদের জীব কেটে নেয়া হবে।(সূত্রঃআনন্দ বাজার)

এতো গেল এক ভারতের পরিসংখ্যান!২০১১ সালে নরওয়ের রাজধানী অসলোতে একটি বোমা হামলা হয়।সে ঘটনায় প্রায় ৯১ জন নিহত হন।প্রথম অবস্থায় সে ঘটনার জন্য মুসলিমদের দায়ী কারা হয়।কিন্তু তদন্ত শেষে বেরিয়ে আসে,এই ঘটনাটি একটি উগ্রবাদী খৃষ্টান সংগঠনের লোকেরা ঘটিয়েছে!কিন্তু এর জন্য খৃষ্টানদেরকে তো জঙ্গি বলা হয় না।(সূত্রঃকালের কন্ঠ)

মিয়ানমারে গত দুইটি বছর পাইকারী হারে মুসলিম হত্যা করল বৌদ্ধরা!আর সেই হত্যাকান্ডের নেতৃত্ব দিয়েছেন স্বয়ং বৌদ্ধ ভিক্ষরাই!তবুও বৌদ্ধদেরকে জঙ্গি বলা হয় না।

একটি দেশের ভুখন্ডে দখল করে,নির্মম নির্যাতন চালানোর পরও ইসলাঈলী দখলদারকে জঙ্গি বলা হয়।বরঞ্জ উল্টো নিজেদের ভূমি উদ্ধারের জন্য যারা মুক্তির আন্দোলন করছে,সেই হামাসকেই বলা হয় জঙ্গি!

আলহামদুলিল্লাহ!শুধুমাত্র মুসলিমদের জঙ্গি বলার কারনে,আমি অন্তর থেকে আল্লাহর দরবারে লক্ষকোটিবার শুকরিয়া জানাই।আলহামদুলিল্লাহ।সুম্মা আলহামদুলিল্লাহ।

জঙ্গি শব্দটি মূলত,এসেছে ফারসী শব্দ থেকে।জঙ্গ অর্থ যুদ্ধ।আর জঙ্গি শব্দের অর্থ যোদ্ধা।আর যোদ্ধা বলা হয় তাকেই যারা সত্যের বিজয়ের জন্য যুদ্ধ করে।আর ইতিহাস সাক্ষী দেয়,পৃথিবীর জগৎ বিখ্যাত যোদ্ধাদের অধিকাংশরাই মুসলিম।

সালাউদ্দিন আউয়ুবী যিনি ক্রুসেড বিজয়ী সেনাপতি।তারেক বিন জিয়াদ,ষ্পেন জয়ের জন্য বিখ্যাত।মুহাম্মাদ ইবনে কাসিম,যিনি ভারতের মানুষদের জন্য বয়ে এনেছিলেন মানবতার মুক্তি।

তোমরা আমাদের জঙ্গি বলে অপমানিত করতে চাইলেও, আল্লাহপাক আমাদের কে এই জঙ্গি শব্দ দিয়েই সম্মানিত করেছেন।তাই আমি গর্ব করে বলতে পারি,আমি একজন মুসলিম এবং আমি একজন সত্যের পক্ষের জঙ্গি।

বিষয়: বিবিধ

১৭৯৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

345555
১৩ অক্টোবর ২০১৫ রাত ১০:১৪
নাবিক লিখেছেন : সালাহুদ্দিন আইয়ুবীর সমসাময়ীক, নুরুদ্দিন জঙ্গি নামক আরও একজন মহান মুসলিম সেনাপতি ছিলেন, যাকে ক্রুসেডাররা বিষ প্রয়োগে হত্যা করেছিলো। লেখাটা ভালো লাগলো, ধন্যবাদ।
১৩ অক্টোবর ২০১৫ রাত ১০:২৮
286701
শাহমুন নাকীব ফারাবী লিখেছেন : মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ
345889
১৬ অক্টোবর ২০১৫ সকাল ১১:৫০
হতভাগা লিখেছেন : যে লোক ইন্ডিয়ান আইডল হতে এসেছে সে ড্রিম গার্ল বা গার্লফ্রেন্ড শব্দ আগে শোনে নি !!!

এরকম ফাইজলামি না করলে কি হত না ? স্বরুপ খানের মত লোকেরা ইসলামকে প্রতি নিয়ত অন্যদের কাছে পঁচাচ্ছে ।

এত যে ইসলামের ধ্বজা ধারী , এ ধরনের অনুষ্ঠান কি ইসলাম অনুমোদন করে ?

পৃথিবীতে একমাত্র ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করলে মুক্তমনার খেতাব পাওয়া যায় , অন্য ধর্মকে নিয়ে নয় ।

এ মাসের শুরুর দিকে শ্রীরাম সেনার এক নেতা বলেন,যে লেখকরা হিন্দু দেবতাদের অবজ্ঞা করেছেন,তাদের জীব কেটে নেয়া হবে।(সূত্রঃআনন্দ বাজার)


০ মুসলমানদের কোন নেতা যদি এরকম কথা বলার মত যোগ্যতা রাখতেন তাহলে ইসলামবিদ্বেষীরা চুপ মেরে যেত ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File