বোরখাওয়ালী এক সাহসী নারীর গল্প(!)

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ০৬ সেপ্টেম্বর, ২০১৫, ১০:১৯:২৬ রাত

গত সপ্তোহে ক্লাস শেষ করে বাসায় ফিরতেছি!সন্ধ্যা পেরিয়ে প্রায় অন্ধকার হয়ে গেছে!

ফুটপাত ধরে আমার পুরোনো অভ্যাস মত মাথা নিচু করে হেটে যাচ্ছি,আর কিছু বিষয় নিয়ে নিজের সঙ্গে কথা বলছি!এমন সময় এক নারী কন্ঠে আওয়াজ পেয়ে থমকে দাঁড়ালাম!এইযে মিষ্টার!বাসায় কি মা বোন নেই(!) যাক বাবা!আল্লাহপাক ভাল জানে,কি না কি করে ফেলেছি!

দেখলাম,এক বোরখাওয়ালী,আর এক তেঁতুল যার পরনে তথাকথিত আধুনিক উগ্র পোষাক!আর তাদের সঙ্গে আমার ন্যায় চারচোখ ওয়ালা(চশমা পরা) এক ছেলে, আমার দিকে এগিয়ে আসছে!

আমি লক্ষ্য করিনি,আমার পাশে আরো তিনটি ছেলে দাড়িয়ে আছে!

সেই তেঁতুল তরুনীটি আমার পাশে দাঁড়িয়ে থাকা ছেলেটিকে বলল,এই শরীরে হাত দিলি ক্যান(!) ছেলে পুরো অস্বীকার!আমি কোথায় আপনার শরীরে হাত দিলাম!মেয়েটি বলল,আমার হাত চেপে ধরলি ক্যান? ছেলেটি বলল,রাস্তা ঘাটে চলতে গেলে এরকম লাগতেই পারে!এতোই যখন এ্যালার্জী তখন রাস্তায় বের হবার সময়,হাত খুলে বাসায় রেখে আসবেন!

আমি মনে মনে ভাবলাম,বাহ!ছেলেটার মাথায় কিছু আছে বৈকি(!) এমন সময় তরুণীদের সাথে থাকা সেই চারচোখ ওয়ালা হুংকার ছেড়ে বলল,এই তুই আমাকে চিনিস?(বাঙ্গালীর কমন ডায়লগ)

এ সময় আরো কিছু বখাটে সেই ছেলেগুলোর দলটাকে ভারি করল!তারা চারচোখ ওয়ালাকে শাসানো শুরু করল!কে যেন চারচোখ ওয়ালার হাত চেপে ধরল,আর এমন সময় পাশে দাঁড়িয়ে থাকা বোরখাওয়ালী বখাঠেদের লিডারের বুকে আস্তো ধাবা মারল(!) আমি নিজের চোখকে এখনো বিশ্বাস করাতে পারছি না।এও কি সম্ভব?

শেষপর্যন্ত বখাঠেরা বোরখাওয়ালীর থাবা খেয়ে মাপ চেয়ে দলবল নিয়ে কেটে পড়ল!

ঘটনার মোরাল দাড়াল,আজকে যেসব মেয়েরা এই পরিস্থিতিতে পড়েন তারা অধিকাংশরাই তেঁতুল!অর্থাৎ অতি আধুনিক এবং উগ্র পোষাক পরিধান করেন যারা!যার প্রমান সেই বোরখাওয়ালীর কেউ হাত না ধরে,বখাঠেরা সেই তেঁতুলের হাত কেন ধরল?

আর আজ বাংলাদেশে যে হারে ধর্ষনের পরিমান বেড়েছে,তা সত্যি খুব আতঙ্কের বিষয়!গত ৫ মাসে মোট ৭০০ টি ধর্ষনের ঘটনা ঘটেছে!তাতে আমাদের বোনদের শুধু মুখে প্রতিবাদ মুখর হলে চলবে না!সেই বোরখাওয়ালীর ন্যায় হাতগুলোকেও প্রতিবাদ মুখর করে তুলতে হবে!

আর সর্বপরি প্রিয়বোনরা,আল্লাহপাক আপনাদেরকে যেসব সম্পদ দিয়ে সমৃদ্ধ করেছেন তা পাবলিক প্রদর্শনের উদ্দেশ্যে নয়।আর সেই সম্পদকে হেফাজত না করলে তার পরিনাম কি হতে পারে বা কি হচ্ছে,তা নিশ্চই আপনাদের অজানা নয়।

তাই আসুন,আমরা আমাদের নিজস্ব সংস্কৃতিতে ফিরে যাই।যে সংস্কৃতি নারীদের করেছে সম্মানী।সেই ইসলামী সংস্কৃতিতে।

আল্লাহপাক আমাদেরকে সঠিক বুঝ দান করুন।

বিষয়: বিবিধ

১৫২১ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

340021
০৬ সেপ্টেম্বর ২০১৫ রাত ১০:৪৬
আমিন ইউসুফ লিখেছেন : সঠিক ইসলামের চর্চা- ছেলে হোক বা মেয়ে- করলে সমাজে অত্যাচার-অনাচার থাকবে না।
সুন্দর লেখা।
ধন্যবাদ।
০৬ সেপ্টেম্বর ২০১৫ রাত ১১:০৭
281430
শাহমুন নাকীব ফারাবী লিখেছেন : সেটাইতো আমাদের সংস্কৃতি।জাজাকাল্লাহ।
340129
০৭ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০৩:৫৮
আবু জান্নাত লিখেছেন : দারুন লিখেছেন ভাই। সত্যিই মেয়েরা নিজেদের হেফাজত না করলে দেশের আইন কোন দিনও তাদের বখাটের হাত থেকে রক্ষা করতে পারবে না। জাযাকাল্লাহ খাইর
০৮ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৯:২৯
281852
শাহমুন নাকীব ফারাবী লিখেছেন : বারাকাল্লাহ ফিহ
340285
০৮ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১১:৩৬
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
০৮ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৯:২৯
281853
শাহমুন নাকীব ফারাবী লিখেছেন : শুকরান।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File