জীবনে ঘটে যাওয়া ঘটনা এবং উপলবদ্ধী.......

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ১৩ জুলাই, ২০১৫, ১২:২০:১২ দুপুর

কয়েকদিন আগে গোটা দেশে যে, কয়েক দফা ভূমিকম্প হলো তখনকার ঘটনা!

ভূমিকম্প শুরু হবার পর,আমি বিল্ডিং থেকে নিচে নামতেছিলাম!তিন তলায় এসে দেখি সিড়ির মাথায় হাতে ক্রাস আর পায়ে প্লাস্টার নিয়ে একজন দাড়িয়ে আছেন! ওনার ফেস দেখে বুঝলাম উনি তিন তলার ফ্লাটের বাসিন্দা!কয়েকদিন আগে একসিডেন্ট করে পা ভেঙ্গে ফেলেছেন!

ওনাকে বললাম,ভাইয়া আপনি একা যে? ভাবি কোথায়? উনি বললেন, বাবুকে নিয়ে ও আগেই নেমে গেছে! উনি আমার দিকে করুন দৃষ্টিতে তাকালেন!বুঝলাম উনি একা নামতে পারতেছেন না! আমি বললাম, আচ্ছা সমস্যা নেই।আমি আছি তো।তারপর ওনার হাত ধরে, নিচে নামিয়ে দিলাম।

ভূমিকম্প থামার পর, ওনারা স্বামী স্ত্রী আবারো উপরে উঠতেছিলেন।আর আমি তাদের পিছু পিছু উঠতেছি!এমন সময় আবারো ভূমিকম্প শুরু হলে, ভাইয়াকে রেখেই ভাবি আবারো নিচে দৌড়!বেচারা আবারো করুন দৃষ্টি নিয়ে আমার দিকে তাকিয়ে আছেন!

অথচ এই বউদের মুখের হাসির জন্য কতো ভাইরা বেছে নিচ্ছেন অবৈধ ইনকামের পথ!কেউ বউয়ের মুখের হাসির জন্য,হাজার হাজার টাকা ঘুষ খাচ্ছেন।কেউবা বাধ্য হয়ে সুদকে ব্যবসা হিসেবে গ্রহন করেছেন!কিন্তু সেই ভয়াবহ দিনেও বউরা শুধু নিজেদের কথাই চিন্তা করবে।

তারা আমাদের পাশে থাকবে না।আমাদের পাপের কোন অংশই নিবে না।অবস্থাটা এমন হবে,সেদিন চিনতেই পারবে না!

"সেদিন মানুষ পালাতে থাকবে নিজের ভাই,বোন,মা,বাবা,স্ত্রী ও ছেলে মেয়েদের থেকে।তাদের প্রত্যেকে সেদিন এমন সময়ের মুখোমুখি হবে যে, নিজের ছাড়া আর কারোর কথা তার মনে থাকবে না"।[সূরা আবাসা ৩৪-৩৭]

উক্ত আয়াতের মাধ্যমে আল্লাহপাক আমাদেরকে সতর্ক করলেও,আমরা অধিকাংশরাই আজ সে বানী ভূলে গেছি! দুনিয়ার মোহে আমরা অন্ধ হয়ে গেছি।তাই তো,বিবাহ উপযোক্ত ভাইদের মুখে ফরিয়াদ শুনি, আল্লাহ এমন একজনকে আমার জন্য স্ত্রী হিসেবে কবুল কর যাকে দেখলে আমার পরকালের কথা মনে পড়বে।যার সঙ্গে সংসার করলে,কোনদিন দুনিয়ার মোহে অন্ধ হতে হবে না।

বিষয়: বিবিধ

১০৭২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

329774
১৩ জুলাই ২০১৫ দুপুর ০৩:০৩
মহিউদ্দিন মাহী লিখেছেন : ভালো লাগল,
ধন্যবাদ।
২৩ জুলাই ২০১৫ সকাল ০৯:১৫
273477
শাহমুন নাকীব ফারাবী লিখেছেন : জাজাকাল্লাহ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File