আত্নবিশ্বাসী হতে হবে.........

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ০৫ জুন, ২০১৫, ০৯:৫০:৪৪ রাত

গতকাল এক ভাইয়ের ওয়ালে দেখলাম "ফাহমিদা আক্তার প্রিয়া" নামের এক বোন আত্নহত্যা করে মারা গেছেন!ওনার দেয়া লিংক অনুযায়ী ঐ বোনের টাইমলাইনে শেষ পোস্ট টি পড়ে বুঝলাম, উনি জীবন যুদ্ধে এক পরাজিত সৈনিক।হাজারো সমস্যার সমাধান রূপে তার একমাত্র কামনা-ই ছিল মৃত্যু!আজরাঈল নিজে কেন তার কাছে আসে না,তা নিয়েও বোনটির আক্ষেপের শেষ ছিল না।যার কারনে,আজরাঈলের জন্য অপেক্ষা না করে তিনি নিজেই আজরাঈলের খোজে চলে গেলেন! আফসোস!

এসব দেখে একটা ঘটনা মনে পড়ে গেল! তখন আফগানিস্তানে সোভিয়েত বাহিনীর সঙ্গে আফগান মোজাহিদ ভাইদের তুমুল সংঘর্ষ চলতেছে।এক অন্ধ হাফেজ মোজাহিদ রাস্তা ভুল করে,সোভিয়েতের ক্যাম্পে ঢুকে পড়েড়ে।সোভিয়েত বাহিনী তাঁকে মোজাহিদদের চর বা গোয়েন্দা ভেবে বন্দি করে।তারপর তারা অন্ধ হাফেজের উপর চালায় অমানুষিক নির্যাতন।তারপরও যখন কাঙ্গিত কোন ইঙ্গিত পেল না,তখন তারা অন্ধ হাফেজকে একটি শর্ত প্রদান করে। সোভিয়েত ক্যাম্পের কর্নেল বলে, শুনেছি তোমরা নাকি তোমাদের আল্লাহর নাম নিয়ে বালুকনা আমাদের দিকে ছুড়ে মারো,আর আমাদের ট্যাঙ্ক গুলো ধব্বংস হয়ে যায়।এখন তোমাকে এই কাজ করে দেখাতে হবে, ব্যর্থ হলে তোমার মৃত্যুদন্ড!

অন্ধ হাফেজ মোজাহিদ অযুর জন্য পানি চাইলেন!তারপর তিনি নামাযে দাড়িয়ে গেলেন!সেজদাবনত হয়ে তিনি আল্লাহর উদ্দেশ্যে যা বললেন, "আয় আল্লাহ!তোমার দুশমনেরা তোমার শক্তি দেখতে চায়!দেখতে চায় ইসলামের সত্যতা।তোমার পথের সৈনিকদের কারামত নাস্তিকরা মানে না।তোমার কুদরত,কুরআনের শক্তি এবং ইসলামের সত্যতা তুমি প্রমান কর।আমি আমার প্রান নিয়ে মোটেও চিন্তিত নই।তোমার দ্বীনের হুরমত এবং তোমার দ্বীনের সৈনিকদের ইজ্জত নিয়ে আমি চিন্তা করছি।আয় খোদা!তুমি তোমার কুদরত দেখাও!তারপর তিনি নামায শেষ করে হাতে এক মুঠো বালি নিয়ে "ওমা রামাইতা...........কিন্নাল্লাহা রামা" পড়ে সোভিয়েত ট্যাঙ্ক বহরের দিকে ছুড়ে মারেন!আর সঙ্গে সঙ্গে ১৮টা ট্যাঙ্ক গাড়ি ধব্বংস হয়ে যায়!(আল্লাহু আকবার)

উপরের ঘটনাটি দেবার উদ্দেশ্য,সর্বোস্থায় আল্লাহর উপর ভরসা রাখতে হবে।মানুষের কোন ক্ষমতা নেই সমস্যা সমাধানের।সমাধান দেবার একমাত্র ক্ষমতা রাখেন মহান আল্লাহ রাব্বুল আলামীন।আল্লাহপাক আমাদের সকলকে সঠিক বুঝ এবং ধৈর্য দান করুন।আল্লাহুম্মা আমীন।

বিষয়: বিবিধ

১১৮০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File