এক নাস্তিকের উদ্দেশ্যে লেখা

লিখেছেন লিখেছেন সূফি বরষণ ০৩ জুন, ২০১৫, ০৪:০৪:৪৯ রাত

এক নাস্তিকের উদ্দেশে লেখা

সূফি বরষণ

আপনি নাস্তিক হয়েছেন ভালো কথা ॥ কিন্তু শুধুমাত্র ইসলাম ধর্মের বিরুদ্ধে আপনার এতো বিদ্বেষ কেন॥ আর কোনো ধর্মের মাঝে সমস্যা নাই??!! বুদ্ধুরা বার্মায় কি করছে এর চেয়ে হাজার গুণ কি ভালো নয় মুসলমানরা॥ ভারতের হিন্দুরা মুসলমানদের উপরে কি নির্যাতন চালাচ্ছে ??? ইহুদিরা কি ভাবে মুসলমানদের হত্যা করছে?? এরা কি মুসলমানদের চেয়ে ভয়ংকর নয়॥ আসলে মুসলমানরা সন্ত্রাসী নয় মিথ্যা অপপ্রচারের শিকার ॥ অন্যান্য ধর্মের অনুসরণকারীরা তাদের কার্যকলাপে প্রমাণ করেছে তারা সন্ত্রাসী ॥ আমি তো প্রধান সব ধর্মের ধর্ম গ্রন্হাদি পড়েছি ॥ কৈ আমি তো আপনার মতো নাস্তিক হয়নি ?? হয়েছি আল্লাহ বিশ্বাসী বান্দা এবং প্রিয় রাসুলের সাঃ উম্মাত॥ পড়াশুনার কথা বলছেন আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স মাস্টার্স করেছি এবং এক দশকের বেশি সময় ধরে সাংবাদিকতা করছি কৈ নাস্তিক হয়নি তো ॥ আপনাকে কেন হতে হয়েছে আমার জানা নেই ॥ তবে সেটা কি সস্তা জনপ্রিয়তার আশায় ?? আপনি বলেছেন নাস্তিক হওয়া কঠিন কিন্তু আমি বলি একে বারেই সহজ এবং আস্তিক হয়ে টিকে থাকা কঠিন ॥

আর আপনার মতো কিছু মানুষ

ব্লগার হয় নিজেকে শুধুমাত্র ইসলামের বিরুদ্ধে লিখে নিজেকে নাস্তিক হি হিসেবে পরিচিতি করার জন্য ॥ আর মজার ব্যাপার হলো আমি একজন ব্লগার এবং আস্তিক আল্লাহর নেয়ামতের কৃতজ্ঞতা প্রকাশ করি॥ আপনি

নিজেকে পরিচয় দিয়েছেন নাস্তিক হিসেবে !! মানে আপনি আল্লাহ বিশ্বাস করেন না?? কিন্তু আপনি একটা জিনিস বিশ্বাস করেন সেটা হলো আপনার মা যে ব্যক্তিকে আপনার বাবা হিসেবে পরিচয় করিয়ে দিয়েছে তাকে মেনে নিয়েছেন কোন প্রশ্ন ছাড়া মানে আপনি আস্তিক জোর করে নিজেকে নাস্তিক পরিচয় দিচ্ছেন ?? কারণ হলো আপনি আপনার মাকে বলেনি যে এই ব্যক্তি কি ভাবে আমার বাবা হলো সেটা আমাকে দেখাও!!!! আর সেটা পৃথিবীর কোনো মায়ের পক্ষে দেখানো সম্ভব নয়!! ॥ তাইলে বাবা কিভাবে হলো না দেখে বিশ্বাস করতে পারলে তবে আল্লাহ কে না দেখে বিশ্বাস করতে আপনার সমস্যা কোথায় ॥ কেন শুধু শুধু খ্যাতির জন্য নাস্তিক হওয়া আপনি আস্তিক হয়েও অনেক খ্যাতি পেতে পারেন আরও পারেন মানুষের অনেক অনেক দোয়া ॥॥ আল্লাহ আপনাকে সত্য পথে আসার তৌফিক দান করুক ॥

আর আমি প্রতিদিন আল্লাহ কাছে এই দোয়া করি....

رَبَّنَا لَا تُزِغْ قُلُوبَنَا بَعْدَ إِذْ هَدَيْتَنَا وَهَبْ لَنَا مِن لَّدُنكَ رَحْمَةً إِنَّكَ أَنتَ الْوَهَّابُ ( 8 ) 

হে আমাদের পালনকর্তা! সরল পথ প্রদর্শনের পর তুমি আমাদের অন্তরকে সত্যলংঘনে প্রবৃত্ত করোনা এবং তোমার নিকট থেকে আমাদিগকে অনুগ্রহ দান কর। তুমিই সব কিছুর দাতা।

আমি যে সত্যের পক্ষে সামান্য কিছু চেষ্টা করতে পারি আল্লাহর সাহায্য চাই॥

মুক্তবুদ্ধি চর্চা কেন্দ্র থেকে

সূফি বরষণ

বিষয়: বিবিধ

২০৩০ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324273
০৩ জুন ২০১৫ সকাল ০৫:০৪

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : এত আস্তিক আস্তিক করেন! তো ভাইজান, আপনি কোন কিসিমের আস্তিক? হিন্দু, বৌদ্ধ, মুস্লিম, জৈন, বাহায়ি, পার্শি, খ্রীষ্টান, ইহুদী, মর্মন, শিখ এমন প্রায় ৫০০ ধর্মের আস্তিক আছে। আপনি কোনটি? নাকি আপনি মোমিন মুস্লিম আস্তিক? যদি মুস্লিম আস্তিক হোন তাহলে আপনি কোন কিসিমের মুস্লিম? শিয়া, সুন্নি, আহম্মদী, ইসমাইলী, সালাফী, ওহাবী, আহেলি সুন্নতি, আগাখানি, তালেবানি, আইসিস, বোকোহারাম.... কোনটি?? আগে সেইটা ক্লিয়ার করেন।


২য় প্রশ্ন- আপমার মা কার সাথে কি করে কি আপকান্ড ঘটিয়েছেন কে জানে? তাতে আপনার পিতৃ পরিচয় নিয়ে সন্দেহ থাকতেই পারে। কিন্তু শ্বাসত সামাজিক নিয়মে সৎ চরিত্রের পিতা/মাতার বৈবাহিক যৌনতার কারনে সন্তান হয় বলেই আমাদের পিতার ব্যাপারে কোন সন্দেহ নেই। আর আপনার আল্লার প্রসঙ্গটি এ ক্ষেত্রে একেবারেই অবান্তর অপ্রাসঙ্গিক।

তবে দরজা বন্ধকরে যৌনতার ঠাপাঠাপি করে কেউ আল্লা পয়দা করেছে কি? আপনার জানা মতে যদি কেউ করে থাকে তাহলে আওয়াজ দিয়েন। নাস্তিকতা বাদ দিয়ে ঐ দিনই আপনার মত আল্লা বিশ্বাসী আস্তিক হয়ে যাব। ধন্যবাদ।

324283
০৩ জুন ২০১৫ সকাল ০৬:১৩
এ,এস,ওসমান লিখেছেন : ভাই আপনার লেখা পড়ে আমার একটা গল্প মনে পড়ে গেল, গল্পটা;
এক চাষি গরু দিয়ে মাঠে হাল চাষ করতে করতে ধনী হয়ে গেল। তার ধনী হওয়া দেখে অন্য এক গরীব চাষি তার বাধা গরুর পাশে বসে বলতে লাগলো, শূন বলদ আমাদের ধনী হতে হবে। বুঝলি আমাদের ধনী হতে হবে।
আর চাষির কথার প্রতি উত্তরে গরু হাম্বা হাম্বা করতে লাগলো।


আসলে আপনি যাদের বোঝাতে চাচ্ছেন তারা হল গরু। আর গরু কি কখনও আপনার কথা বুঝতে পারবে। ওরা শুধু হাম্বা হাম্বাই করবে।
324289
০৩ জুন ২০১৫ সকাল ০৬:২৯
শেখের পোলা লিখেছেন : যাদের অন্তরে আল্লাহ সীলগালা করে দিয়েছেন তারা ফুঃ পাঃ র মতই উত্তর দেবে৷ যাদের অন্তর নোংরা হয়ে যায়নি তারা আপনার আবেদনে সাড়া দিতেও পারে৷ ধন্যবাদ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File