প্রথম আলোর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ এনে আগুন , পত্রিকা বর্জনের আহবান

লিখেছেন লিখেছেন এনামুল ১৮ আগস্ট, ২০১৫, ০৫:৩৬:৫৯ বিকাল

পার্বত্য চট্টগ্রাম নিয়ে বিভ্রন্তি ও উস্কানিমূলক সংবাদ পরিবেশনের অভিযোগ এনে প্রথম আলো প্রকাশনা বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রথম আলোর কপিতে অগ্নি সংযোগ করেছে "দেশপ্রেমিক অনলাইন এক্টিভিষ্ট নেটওয়ার্ক"।তারা অভিযোগ করেন দৈনিক প্রথম আলো উদ্দেশ্যমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে। এ পত্রিকা সরকারী নির্দেশ উপেক্ষা করে আদিবাসী শব্দের ব্যবহার করেছ এবং দেশ বিরোধী কার্যক্রম ও সেনাবাহিনীর মান ক্ষুন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেন নেতৃবৃন্দ। সংগঠনের পক্ষ থেকে বলা হয় গত ১৫ই আগষ্ট বাঘাইছড়ি থানাধীন রূপকারী ইউনিয়নের বড়াদম গ্রামে উপজাতীয় সন্ত্রাসীদের সাথে যৌথ বাহিনীর বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর পোষাক পরিহিত ০৫জন উপজাতীয় সন্ত্রাসী ঘটনাস্থলে স্বশস্ত্র অবস্থায় মারা যান এবং একজন সেনা সদস্য গুরুতর আহত হন। ঘটনাস্থল থেকে যৌথবাহিনী বিপুল পরিমান ভারী অস্ত্র ও গোলা বারুদসহ সামরিক সরঞ্জাম উদ্ধার করেন। এ ঘটনাকে সকল গণমাধ্য সন্ত্রাসী বলে আখ্যায়িত করলেও কেবলমাত্র দৈনিক প্রথম আলো পত্রিকার সংবাদে আদিবাসী নিহত হয়েছে বলে প্রকাশ করা হয়েছে। যা অনভিপ্রেত। এ পর্যন্ত দৈনিক প্রথম আলো পত্রিকার কর্তৃপক্ষ সরকারের জারিকৃত প্রজ্ঞাপন অগ্রাহ্য করে বার বার আদিবাসী শব্দটি ব্যবহার করে আসছে। বক্তারা আরো বলেন অতিসত্ত্বর পার্বত্য চট্টগ্রামে যৌথ বাহিনীর মাধ্যমে চিরনি অভিযান পরিচালনা করে সন্ত্রাসীদের আস্তানা ধ্বংস করে সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক যথাযথ আইনগত বিচারের আওতায় আনতে হবে।

সরকারকে এ ব্যাপারে আরো কঠোর হওয়ার জোর দাবী জানিয়ে তথ্য সন্ত্রাসীর দায়ে দৈনিক প্রথম আলো পত্রিকার প্রকাশনা বাতিলের আহবান জানানো হয় ।

বিষয়: বিবিধ

১১১৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

336684
১৮ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৬:৩৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : দেশদ্রোহী পঁচা আলু জ্বালিয়ে দাও
১৯ আগস্ট ২০১৫ দুপুর ০২:২৮
278614
এনামুল লিখেছেন : Happy
336695
১৮ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:০১
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : আসলে ওদের উদ্দেশ্য নিউজ করা না পাবলিকে সেন্টিমেন্টে আঘাত করে পয়সা কামানো তাদের জন্মটাই অসৎ উদ্দেশ্যে...,সময়টা তাদের অনুকুলে তাই বিনা বাধায় পারপাচ্ছে...! ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৯ আগস্ট ২০১৫ দুপুর ০২:২৮
278615
এনামুল লিখেছেন : Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File