মায়ানমারে মুসলিম বিদ্বেষ ছড়ানোর মূল হোতা

লিখেছেন লিখেছেন এনামুল ০৪ জুন, ২০১৫, ১২:২০:৩০ দুপুর

Ashin Wirathu..মায়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর বর্বর নির্যাতনের প্রধান আসামী !! ২০০৩ সালে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর দায়ে তার২৫ বছরের জেল হয়।

পরবর্তীতে ২০১০ সালে জেল থেকে মুক্তি লাভ করে সে নিজেকে মায়ানমারের " ওসামা বিন লাদেন" হিসেবে প্রচার করে !! তখন থেকে সে ইউটিউব ও ফেসবুকের মত মিডিয়াতে ব্যাপক প্রচারনা চালাতে থাকে ।

২০০১ সালে সে মুসলিম বিদ্বেষী গোষ্ঠী “969 movement” এ যোগ দেয় । তার বিরুদ্ধে মুসলমানদের বিরুদ্ধে উৎপীড়ন চালানোর জন্য প্রচারনা চালানোর অভিযোগ থাকলেও সে নিজেকে একজন শান্তিপ্রিয় ধর্মজাজক হিসেবেই দাবি করে !! অবশ্য সে প্রকাশ্যে মুসলমানদেরকে শত্রু বলে দাবি করে !!

২০১৩ সালের জুন মাসে প্রকাশিত টাইম ম্যাগাজিনের কাভার পেজে তাকে "The Face of Buddhist Terror" হিসেবে অভিহিত করা হয় !! “ তুমি দয়ামায়া-ভালোবাসায় পরিপূর্ন হতে পারো, কিন্তু তুমি পাগলা কুত্তার পাশে ঘুমাতে পারো না” - মুসলিমদের উদ্দেশ্য করে বলা তার বচন !! সে আরো বলে যে আমরা যদি দুর্বল হয়ে যাই, তবে আমাদের ভূমি একদিন মুসলিমদের হয়ে যাবে !!

বিষয়: বিবিধ

১০৭৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324584
০৪ জুন ২০১৫ বিকাল ০৪:০৫
এ,এস,ওসমান লিখেছেন : ইসলাম ধর্ম নিয়ে এত ভয়। নিশ্চয় আল্লাহ ন্যায় বিচারক।
324592
০৪ জুন ২০১৫ বিকাল ০৫:৪৬
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : লেখাটা পড়ে মনে হচ্ছে সেই সব নাটের গুরু সরকার ও আইনশৃংক্ষলা বাহিনী ও রাখাইনরা নির্দোষ কিন্তু ব্যাপারটি মোটেও সঠিক না। এটা একটা পরিকল্পিত সরকারী প্রজেক্ট। মায়ানমারের সরকার নিজেই তার বৌদ্ধ সন্নাসীদের মুসলিম বিরোধী প্রচারণায় উৎসাহ দিচ্ছে। তার আর্মি, পুলিশ,নাসাকা দিয়ে হত্যাকান্ডে সাহায্য করছে। আর উগ্র রাখাইনদের নিয়ে সন্নাসীরা গ্রামের পর গ্রামে গণহত্যা-ধর্ষণ পরিচালনা করছে।
এটা আলজাজিরার ডকুমেন্টারী। https://www.youtube.com/watch?v=CqCcoXVb-fI

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File