হাতের তালু চুলকালে আসলে কি ঘটতে পারে?

লিখেছেন লিখেছেন নুরে আলম সৈকত মজুমদার ১৬ এপ্রিল, ২০১৫, ০৪:৪৯:০০ বিকাল



ডান বা বাঁ হাতের তালু মাঝে মাঝে চুলকায়? সারা পৃথিবীতেই এ ধারণা বহুকাল ধরে প্রচলিত যে, বাঁ হাতের তালু চুলকালে অর্থ খরচ হয়ে যায়। আর ডান হাতের তালুতে চুলকানি প্রচুর অর্থ নিয়ে আসে। এ বিষয়টি আসলে কি?

বাঁ হাত চুলকানোর পর যদি অর্থ চলেও যায়, তবে ধরে নেওয়া যায় কোনো কিছু কিনতে বা সেবা পেতেই তা খরচ করছেন। অর্থাৎ এমনি এমনি অর্থ হারিয়ে যাবে না। আবার ডান হাত চুলকানোর মানে অনাকাঙ্ক্ষিত অর্থ চলে আসবে। এর অর্থ আকাশ থেকে অর্থ পড়বে না। হয়তো কোনো পাওনা অর্থ বা অন্য কোনো মাধ্যম থেকে অর্থসংযোগ ঘটতেই পারে। যাইহোক, তখন মনটাই ভালো হয়ে যায়।

আরেক ধরনের বিশ্বাস ছড়িয়ে রয়েছে এ বিষয়ে। তা হলো, যদি অর্থ পেতে চান তবে ডান পকেটে প্রবেশ করান। তখন চুলকানি শুরু হলেই বুঝতে হবে অর্থ আসছে।

কাজে হাতের তালু চুলকানি বিষয়ে গাণিতিক সূত্র দাঁড় করানো যায়। তা হলো, ডানহাত = নগদ অর্থ প্রাপ্তি এবং বাঁহাত = অর্থ হারানো।

এই পুরনো ধ্যান-ধারণায় নতুন তত্ত্ব যোগ করা যায়। তা হলো, হাতের তালু চুলকানো মানে এর মাদ্যমে দেহের অভ্যন্তরীন শক্তিপ্রবাহ ঘটছে। সাধারণত বামহাত কোনকিছু ধরতে এবং কাজে কর্মে পরোক্ষভাবে ব্যবহার হতে পারে। এই হাতের মাধ্যমে সাধারণত কোনকিছু গ্রহণ করা হয়। আর ডানহাত সবসময় কর্মক্ষম থাকে এবং আর এর মাধ্যমেই কোনকিছু দেওয়া হয়। তাই পুরনো ধারণাটিকে বদলে ভাবা যেতে পারে যে, বামহাত চুলকানোর অর্থ নতুন কোনো শক্তি আপনার জীবনে আসতে চলেছে। এর জন্যে কিছু অর্থ চলে যেতে পারে। আবার ডানহাতের তালু চুলকাচ্ছে মানে দেহের শক্তির কিছু ক্ষয় ঘটতে পারে। অর্থাৎ হয়তো কোনো কাজ করবেন যার মাধ্যমে কিছু অর্থের আয় হতে পারে।

বিষয়: বিবিধ

১২৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File