পুঁজির গোলাম ধর্মজীবিদের সালাত

লিখেছেন লিখেছেন সাবেক ইসলামপন্থী ১১ ফেব্রুয়ারি, ২০১৫, ০৯:৩১:৫৪ রাত

তথাকথিত ইসলামী প্রতিষ্ঠানগুলোতে সবাই সালাত আদায় করে। তবে সালাত তাদের পুঁজির চেয়ে অধিক গুরুত্বপুর্ণ নয়। আসরের সালাত মাগরিবের কিছু আগে হয়, অর্থাৎ মসজিদ্গুলোতে যখন জামায়াত হয়, তার চেয়ে প্রায় একঘন্টা পরে। আমার দেখা, ব্যাতিক্রম থাকতে পারে। মাগরিবের নামাজের উদাসীনতা অনেক বেশী। আযানের ৩০ মিনিট পরে জামাত হয়। যাইহোক, তাহারা নামায পরে বেশ ভাল।

কিন্তু আরো আশ্চর্য আমার জন্য অপেক্ষা করিতেছিল। একজন পিয়ন আমাকে বলল- স্যার, আগে যেখানে ছিলাম, সেখানে আমি পিয়ন বলে ম্যানেজার আমাকে নামাজের ইকামাত দিতে দেয়নি। ( এটা ব্যাতিক্রম) সব ম্যানেজার এমন নয়।

তবে একজন ধর্মজীবি ম্যানেজার কে আমি জানি, যার হুকুম ছাড়া এমপ্লয়িরা নামায শুরু করতে পারেনা। তার হুকুম বাদে এমপ্লয়িরা যদি নামাজ শুরু করে, তাহলে সবাইকে জবাব্দিহি করতে হয়। সালাত আল্লাহর হুকুম, কিন্তু তার (ম্যানেজার) হুকুম ছাড়া প্রতিষ্ঠানের ফ্লোরে নামায শুরু করা যাবেনা। তিনি কিন্তু নামায বিদ্বেষী না। তিনিও নামায পরেন। কিন্তু বেলা যতই গড়িয়ে যাক, তিনি হুকুম না দিলে নামায শুরু করা যাবে না। কারন, তিনিও নামাযে অংশ নেবেন। আমার প্রশ্ন, প্রতিষ্ঠানের সব কর্মচারিরা ম্যানেজারের বিলম্ব দেখে তাকে ছাড়াই যদি নামাজ শুরু করে দেয়, তিনি কি বলতে পারেন আমার হুকুম বাদে কেন নামায পড়া হল?

বিষয়: বিবিধ

৯৭৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File