কৈফিয়ত

লিখেছেন লিখেছেন সাবেক ইসলামপন্থী ০৯ ফেব্রুয়ারি, ২০১৫, ০৯:৪৭:৪৭ রাত

সাবেক ইসলামপন্থী, নাস্তিক নই অথবা ইসলামের নাম শুনে নাক ছিটকানো সেকুলার মুসলিম নই।ধার্মিক, আল্লাহর উপর পুর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে।

ছাত্রজীবনে একটি ইসলামী ছাত্রসংগঠনের সক্রিয় কর্মী ছিলাম। নিজের সাধ্যমত সংগঠনের জন্য কাজ করেছি এবং শেষ সময়ে এসে নিজের জীবনকে বিপন্ন করেছি, জেল খেটেছি। ইসলামী রাষ্ট্রের একটি সুন্দর চিত্র সেদিন পেয়েছিলাম। ইসলামী রাষ্ট্রের সমাজ ব্যাবস্থা, অর্থনীতি ইত্যাদি কেমন হবে তার থিওরি অধ্যায়ন করেছিলাম। এবং আকৃষ্ট হয়ছিলাম। একটি কল্যান মুলক ইসলামি রাষ্ট্র প্রতিষ্ঠার শপথ নিয়েছিলাম এবং তখন তার জন্য জীবনও দিতে পারতাম।

কিন্তু সেই ঘোরটা কেটে গেল তখন, যখন পড়াশুনা শেষ করে একটি ইসলামী প্রতিষ্ঠানে চাকরিতে ঢুকলাম। এমন কোন কুকর্ম নেই যা সেখানে নাই। মানুষের মধ্যে এতো শ্রেণীবিভাগ এর আগে আমি কোন প্রতিষ্ঠানে দেখি নাই। ব্যাবসায়িক প্রয়োজনে মিথ্যা বলাকে তারা হালাল করে নিয়েছে। দিনে হাজার বার সেখানে ইসলাম অপমানিত হয়। একসময়ের সহকর্মী বড় ভাইয়েরা বস হয়ে আছে। তাদের সেই সাংগঠনিক চরিত্র আর আর নাই। তারা এখন প্রভু। তাহারা গ্রুপিং করে। আরও বলতে হবে?

ঘোর কেটে গেছে, স্বপ্ন ভেঙ্গে গেছে। এখন দেখি ইসলাম আর পুজিবাদ এর কোন পার্থক্য নাই। কিন্তু ইসলাম তো এমন নয়, ইসলাম সাম্যবাদের ধর্ম। পবিত্র ইসলামকে এরা বিকৃত করে ফেলেছে। এসব সহ্য হয় নাই। তাই আমি হয়ে গেছি সাবেক ইসলামপন্থী।

বিষয়: বিবিধ

৮৩৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File