ভি.আই.পি = চরম মূর্খ লোক!!

লিখেছেন লিখেছেন দিল মোহাম্মদ মামুন ১৬ ফেব্রুয়ারি, ২০১৫, ০১:৩১:১৭ দুপুর



বর্তমান সমাজে শিক্ষিত লোকের কোন অভাব নেই যেমন অতীতে অশিক্ষিত লোকের অভাব ছিল না। প্রতিবছর শিক্ষার বাম্পার ফলনতো হচ্ছেই, এমনকি পরীক্ষায় অংশগ্রহণ না করেও জি.পি.এ ৫.০০ পাচ্ছে! শহরাঞ্চল থেকে শুরুকরে প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত আজ এ+ প্রাপ্ত মেধাবীর অভাব নাই। শুনেছিলাম ১৯৬৮ তে যখন আমার মরহুম আব্বু উচ্চমাধ্যমিক পরীক্ষায় দ্বিতীয় বিভাগ অর্জন করেছিলেন, তখন অনেক দুর-দুরান্ত থেকে লোকজন নাকি আমার আব্বুকে একনজর দেখতে এসেছিল! আর বর্তমানে পার্শ্বের বাসার কোন ছেলে গোল্ডেন এ+ পেলেও কেউ দেখতে যায় কিনা তা আমার জানা নাই!!!

ছোটবেলা থেকেই আব্বু নামাজের জন্য অনেক বকাবকি করতেন, গুরুজন ও বড়দের সালাম দিতে বলতেন, কখনো তাদের সাথে উচ্চস্বরে কথা বলতেও নিষেধ করতেন। চেষ্টা করতাম আব্বুর সবগুলো কথা পালন করতে, আর এখনো করি।

কিন্তু এখনকার হাইব্রিড এ+ প্রাপ্ত মেধাবীদের আচার-আচরনে লজ্জিত হতে হয়। দোকানপাট অথবা অন্য কোথাও বড়দের দেখলে তার আশেপাশেও থাকার অথবা বসার চেষ্টা করতাম না। মাথানিচু করেই তাদের সাথে কথা বলতাম। কিন্তু আজ ১৪/১৫ বছরের ব্যবধানে দেখা যায়, হাইব্রিড এ+ প্রাপ্ত মেধাবীদের মাথায় মেধা এতবেশি পরিমানে গিজ গিজ করতেছে যে জুনিয়র সিনিয়র ভেবে কথা বলার মত হিতাহিত জ্ঞান ও তাদের থাকেনা এমনকি সিনিয়রেরা নিজের সন্মান রক্ষার্থে তাদের কাছ থেকে যত নিরাপদ দুরত্বে থাকা যায়, ততই কল্যানকর মনে করেন!

শুধু মাত্র কোরআন, হাদিস ও ইসলামিক জ্ঞানের অভাবেই আজ সমাজের এই চরম অধঃপতন। বর্তমান যুগের ছেলেমেয়েরা মনে করে, কোরআন, হাদিস ও ইসলাম থেকে যতবেশি দূরে থাকা যায়, নিজেকে ততবেশিই আধুনিক দাবি করা যায়! তার উপর বিজাতীয় কালচার তো আছেই!! কিন্তু অভিবাবকেরা কি আদো চিন্তা করেন, তাদের সন্তানেরা কেন এমন হচ্ছে? কেন তারা পিতা-মাতা, গুরুজন ও বডদের শ্রদ্ধা করেনা?অনেক পিতা-মাতা আছেন, যারা সন্তানদের ধর্মীয় শিক্ষাকে অকেজো ও সেকেলের মনে করেন, তাই ঐ সমস্ত আধুনিক পিতা-মাতাদের জন্য বিদ্ধাশ্রমের পরিধি ও বৃদ্ধি পাচ্ছে। আর সন্তানদের কোরআন, হাদিস ও ইসলামি শিক্ষা না দেওয়ার জন্য এই আধুনিক পিতা-মাতাদের মহান আল্লাহর দরবারে কঠিন জবাবদিহি করতেই হবে।

ডঃ মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, "তুমি যতই ডিগ্রিধারী শিক্ষিত হও, কিন্তু তোমার কাছে যদি কোরআন, হাদিস ও ইসলামিক জ্ঞান না থাকে তাহলে তুমি গন্ড মূর্খ " আজ মরহুমের কথাটা ১০০ ভাগ সত্য প্রমাণিত হচ্ছে!

তাই আমি বলি, যারা দুনিয়াবি শিক্ষার পাশাপাশি কোরআন, হাদিস ও ইসলামিক শিক্ষাও গ্রহন করেন তারাই হচ্ছেন VIP(Very Important Person)। আর যারা শুধুমাত্র দুনিয়াবি শিক্ষা গ্রহন করে নিজেকে আধুনিকতার স্রোতে ভাসিয়ে দেয় তারা হচ্ছে শুধুমাত্র..."VIP = Very Idiot Person"

বিষয়: বিবিধ

২৫৬০ বার পঠিত, ২২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

304763
১৬ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:৩৮
মেরাজ লিখেছেন : এই হাইব্রিড রেজাল্ট এখন তাদের সুখ দিবে আনন্দ দিবে। নিকট ভবিষ্যতে ওরা চরম বেকায়দায় পরবে আর অনুধাবন করবে জীবনে সঠিক শিক্ষার কি মূল্য
আল্লাহ্ আমাদের জ্ঞান বাড়িয়ে দিন
"রাব্বি জিদনী ইলমাহ"
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৬
246555
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : মেরাজ ভাইয়া, আপনার উৎসাহ মুলক সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। জানিনা, ভবিষ্যতে আরো ও কতকি দেখতে হবে!!
304764
১৬ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:৫৭
প্রেসিডেন্ট লিখেছেন : দারুণ বলেছেন। শতভাগ সহমত। ড. মুহাম্মদ শহীদুল্লাহ একজন প্রকৃত জ্ঞানী ও বহু ভাষাবিদ পন্ডিত এবং তিনি যথার্থই বলেছেন।
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৭
246556
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : প্রেসিডেন্ট ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। জ্ঞানীদের কথা গুলো অনেক অনেক মূল্যবান, যদিও আমরা বুঝিনা।
304765
১৬ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:০৬
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:৫৯
246557
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আলহামদুলিল্লাহ্‌, দুষ্ট পোলার যেহেতু ভাল লাগছে,আশাকরি বাকি সব পোলারাও ভদ্র হয়ে যাবে!! হা হা হা...
সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
304771
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:০৪
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : একদম সত্যি কথা। কুরআনের জ্ঞান ছাড়া দুনিয়াবী জ্ঞান মূল্যহীন
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০১
246558
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আজ আমাদের সমাজের অভিবাকদের বুঝা উচিত,তাহলেই হয়তো সমাজ আরোও সুন্দর হবে।
304775
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:১৫
মোতাহারুল ইসলাম লিখেছেন : এখন কুয়ালিটি ফলাফল আছে, তবে কুয়ালিটি শিক্ষা নাই।
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০২
246559
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : মোতাহারুল ইসলাম ভাইয়া, আপনি বাস্তব কথাটাই বলেছেন। এই প্রজন্মের ভবিষ্যত কী? সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
304779
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:৩৮
হতভাগা লিখেছেন : সেকেন্ড ডিভিশন পাওয়া আর জিপিএ ৫ / গোল্ডেন ৫ পাওয়া কি এক কথা !

খুব ব্রিলিয়ান্ট রেজাল্ট যেহেতু তাই তাদের ভাব সাবই আলাদা

কেয়ার করি নাহ হা
১৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০৫
246560
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : হতভাগা ভাইয়া, আপনার কথাটা একান্ত বাস্তব। তবে এই সমস্ত হাইব্রিডদের হাতেই সমাজ ব্যবস্থা ধংশ হবে। জানিনা, এই জাতির কপালে কি আছে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
304794
১৬ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৮:১৮
আফরা লিখেছেন : ঠিক কথা বলেছেন শতভাগ সহমত। ধন্যবাদ ভাইয়া ।
১৭ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:১১
246626
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আফরা আপু, আপনাকে অনেক অনেক ধন্যবাদ। অপ্রিয় হলেও কথা গুলো সত্য।
304856
১৭ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৫:৩৩
কাহাফ লিখেছেন :
চমৎকার ও সাবলীল উপস্হাপনা বিষয় কে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে!
দ্বীনের শিক্ষা ছাড়া নৈতিকতার অধঃপতন রোধ করা কখনই সম্ভব নয়!!
১৭ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৭:৪৪
246638
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ধন্যবাদ কাহাফ ভাইয়া। আল্লাহই ভাল জানেন, আগামি দিনে এই হাইব্রিড শিক্ষিতরা দেশকে কোনদিকে নিয়ে যাবে।
304865
১৭ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৭:১৭
শেখের পোলা লিখেছেন : এখনতো সবই আধুনিক৷ তাদের ব্যবহার সেকেলে হবে কেন৷ তারা চেষ্টা করছে যাতে সবার লেজই কাটা যায়৷কি আর করার৷
১৭ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৭:৪৬
246639
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ ভাই শেখের পোলা। আগামীর দিনগুলোতে মনে হয় লজ্জা-সরম ও সন্মান বলতে কিছুই থাকবেনা।
১০
305212
১৯ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:০০
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় সুহৃদ ভাইয়া। আপনার মূল্যবান অসাধারণ লিখাটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার গর্বিত মহৎ পিতাকে শ্রদ্ধা ও ছালাম। শিক্ষণীয় লিখাটির জন্য বারাকাল্লাহু ফিক।
২২ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৮:৩৭
247188
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ওয়াইলাইকুম সালাম, ভাই সন্ধাতারা আপনাকে অনেক অনেক ধন্যবাদ। দোয়া করবেন যে আরোও ভাল কিছু যেন লিখতে পারি।
১১
306893
০২ মার্চ ২০১৫ রাত ১০:০৭
আবু জারীর লিখেছেন : VIP (Very Important Person) এবং "VIP = Very Idiot Person" চমৎকার বলেছেন। ধন্যবাদ।
১৫ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:২৯
250069
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। অপ্রিয় হলেও কথা গুলো সত্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File