চাকুরী নাকি বাচ্চা মানুষ?

লিখেছেন লিখেছেন সমাধান ১৪ ডিসেম্বর, ২০১৪, ০৩:২২:২৭ রাত

আজকাল মেয়েরা ভবিষ্যতের নামে বাচ্চাদের মানুষের মত মানুষ করার পরিবর্তে আয় রোজগারের দিকে ঝুঁকছে। আপনার মতামত কি? আয় রজগার নাকি বাচ্চা মানুষ? খুব জানতে ইসচা করছে।

বিষয়: বিবিধ

১২৪২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

294117
১৪ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:৩৮
হতভাগা লিখেছেন : যেহেতু সংসার চালাতে হয় স্বামীকে এবং এজন্য তাকেই আয় রোজগারের উদ্দেশ্যে বাইরে থাকতে হয় , সেহেতু স্ত্রীর দ্বায়িত্ব সেই স্বামীর সংসারকে হেফাজত করা আল্লাহর হেফাজতের মাধ্যমে।

মেয়েদের ক্যারিয়ার/ চাকরি তার সংসারের ব্যস্তানুপাতিক । যারা ক্যারিয়ার বা চাকরি করতে চায় তাদের সংসার করার কোন মানে নেই এবং উচিতও । কারণ এর ফলে সে তার স্বামীর সংসারের হক তথা স্বামীর হক নষ্ট করছে ।

আপনি একটা প্রতিষ্ঠানে চাকরি করেন ১০-৬ টা। শুক্র শনি বন্ধ । এখন আপনি যদি ঐ একই ওয়ার্কিং ডে তে একই সময়ে আরেকটি প্রতিষ্ঠানেও কাজ করেন বা করতে চান এবং এটা আপনার প্রতিষ্ঠানকে জানিয়েছেন বা কোনভাবে তারা জেনেছে।

কোন প্রতিষ্ঠান কি এরকম এলাউ করে ?

কোন চাকরিতে যেমন নিয়মনীতি আছে এবং সেটা মানতে চাকুরীদাতা ও চাকুরেরা যেমন বাধ্য, তেমনি ইসলাম ধর্ম অনুযায়ী বিয়ে করার ফলে স্বামী ও স্ত্রীর যেমন দ্বায়িত্ব ও কর্তব্য আছে তেমনি আছে পাবার অধিকার ।

এর ব্যাত্যায় ঘটলে বিয়েটা শরিয়ত মোতাবেক হলেও সংসারটা শরিয়ত মোতাবেক হয় না ।

মুসলিম মেয়েরা যেমন শরিয়ত মোতাবেক স্বামীর কাছে ভরণ পোষন পাবার দাবীদার তেমনি তাদেরও আছে স্বামীর প্রতি দ্বায়িত্ব ও কর্তব্য পালনের আদেশ।

ক্যারিয়ার বা পড়াশুনার অজুহাতে কর্তব্য এড়ানো মানে ইসলামী শরিয়তেরই খেলাফ করা ।

অধিকাংশ মেয়েই এই মানসিকতার ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File