তামাশাই যেন শেষ হচ্ছেনা জাতীর সামনে। জেলা পরিষদের বিনা ভোটে এক তৃতীয়াংশ চেয়ারম্যান নির্বাচিত

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ১২ ডিসেম্বর, ২০১৬, ০৫:৫৩:৫২ বিকাল



যেই দেশের প্রধানমন্ত্রী নিজে ভোট ছাড়া ক্ষমতা দখল করে সেখানে অন্যপর্যায় ভোট হবে সেটা আশা করা কি যায় ? বেকুব রাজার দেশ।

জেলা পরিষদ নির্বাচনে প্রায় এক-তৃতীয়াংশ চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এভাবে নির্বাচিত চেয়ারম্যানের সংখ্যা ২২ জন। ফলে ৬১ জেলার মধ্যে ২৮ ডিসেম্বর ৩৯টিতে চেয়ারম্যান পদে ভোট অনুষ্ঠিত হবে।

এর মধ্যে ৩৪ জেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা চেয়ারম্যান পদে নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বাকি ৫ জেলায় আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র বা অন্য কোনো দলের লড়াই হবে। প্রার্থী না থাকায় যেসব জেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সেখানে শুধু সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ভোট হবে।

শতাধিক ওয়ার্ডে সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ভোলায় চেয়ারম্যান, ৫টি সংরক্ষিত সদস্য ও ১৫টি সাধারণ সদস্য পদের সবক’টিতে একক প্রার্থী থাকায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ওই জেলায় ভোট গ্রহণ হবে না। রোববার প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন এসব তথ্য পাওয়া গেছে।

সংগ্রহিত

বিষয়: বিবিধ

৮৩২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380631
১২ ডিসেম্বর ২০১৬ রাত ১১:১০
সন্ধাতারা লিখেছেন : Salam. Excellent analysis mashallah. Jajakallahu khair.
১৩ ডিসেম্বর ২০১৬ সকাল ১১:১৯
314970
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ধন্যবাদ আপু
380650
১৩ ডিসেম্বর ২০১৬ সকাল ১০:১২
হতভাগা লিখেছেন : যারা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন তারা নিশ্চয়ই এলাকায় তুমুল জনপ্রিয় যার জন্য তাদের বিপক্ষে কেউ দাঁড়াতেই আসে নি।
১৩ ডিসেম্বর ২০১৬ সকাল ১১:২০
314971
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : যেই বন্তুর শুরুর ইতিহাস নাই সেই বস্তুর জনপ্রিয়তা ??? Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File