আপনি কি দুনিয়ার সবচেয়ে বড় হতভাগা হতে চান???

লিখেছেন লিখেছেন গোনাহগার ২৪ জুলাই, ২০১৪, ০৫:৫৮:২৩ বিকাল

রহমতের দশক চলে গিয়েছে, চলে গিয়েছে মাগফেরাত। এখন চলছে নাজাতের দশক। যে ব্যক্তি রমযান মাস পেলো অথচ তার গোনাহ্‌ সমূহ মাফ করাতে পারলো না, সে দুনিয়াতে সবচেয়ে বড় হতভাগা। ও মুসলিম ভাই ও বোন, আপনার নিজ নিজ গোনাহ্‌ কি মাফ করাতে পেরেছেন?



রমযান হলো পাপ থেকে ক্ষমা লাভের মাস। যে ব্যক্তি রমযান মাস পেয়েও তার পাপসমূহ ক্ষমা করানো থেকে বঞ্চিত হলো আল্লাহর রাসূল(সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) তাকে ধিক্কার দিয়েছেন।

আবূ হুরাইরা (রাদিয়াল্লাহু আনহু) থেকে বর্ণিত, তিনি বলেন,



أَنَّ رَسُولَ اللَّهِ – صلى الله عليه وسلم – ارْتَقَى الْمِنْبَرَ فَقَالَ - آمِينَ آمِينَ آمِينَ . فَقِيلَ لَهُ : يَا رَسُولَ اللَّهِ مَا كُنْتَ تَصْنَعُ هَذَا؟ فَقَالَ - قَالَ لِى جَبْرَئِيلُ عَلَيْهِ السَّلاَمُ : رَغِمَ أَنْفُ عَبْدٍ دَخَلَ عَلَيْهِ رَمَضَانُ فَلَمْ يُغْفَرْ لَهُ فَقُلْتُ آمِينَ ، ثُمَّ قَالَ : رَغِمَ أَنْفُ عَبْدٍ ذُكِرْتَ عِنْدَهُ فَلَمْ يُصَلِّ عَلَيْكَ فَقُلْتُ آمِينَ ، ثُمَّ قَالَ : رَغِمَ أَنْفُ عَبْدٍ أَدْرَكَ وَالِدَيْهِ أَوْ أَحَدَهُمَا فَلَمْ يَدْخُلِ الْجَنَّةَ فَقُلْتُ آمِينَ

নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম একদা মিম্বরে আরোহণ করলেন। অতপর বললেন, আমীন, আমীন আমীন। জিজ্ঞেস করা হলো, হে আল্লাহর রাসূল, এটা আপনি কী করলেন? তিনি বললেন, জিবরীল আমাকে বললেন, ওই ব্যক্তির নাক ধূলিধুসরিত হোক যার সামনে রমযান প্রবেশ করলো অথচ তাকে ক্ষমা করা হলো না। আমি শুনে বললাম, আমীন (আল্লাহ কবূল করুন)। এরপর তিনি বললেন, ওই ব্যক্তির নাক ধূলিধুসরিত হোক যার সামনে আপনার কথা আলোচিত হয় তথাপি সে আপনার ওপর দরূদ পড়ে না। তখন আমি বললাম, আমীন (আল্লাহ কবূল করুন)। অতপর তিনি বললেন, ওই ব্যক্তির নাক ধূলিধুসরিত হোক যে তার পিতামাতা বা তাঁদের একজনকে পেল অথচ সে জান্নাতে প্রবেশ করতে পারলো না। তখন আমি বললাম, আমীন (আল্লাহ কবূল করুন)।


[বুখারী, আল-আদাবুল মুফরাদঃ ৬৪৬// শায়খ আলবানী হাদীসটিকে হাসান সহীহ বলেছেন। সহীহ ইবন খুযাইমাহঃ ১৮৮৮// বায়হাকীঃ ৮২৮৭]

হে পাঠক, তাই বেশি বেশি ইবাদত করুন, শবে ক্বদর তালাশ করুন। শুধু ২৭ তারিখের উপর ভরসা করে বসে থাকবেন না। বাকী যে ক'দিন আছে প্রতিদিন রাত জেগে ইবাদত করুন। (অবশ্যই অবশ্যই ফরয ইবাদতগুলো পালন করার পর।)

বিষয়: বিবিধ

১০৮৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

247897
২৪ জুলাই ২০১৪ রাত ০৯:৩০
হতভাগা লিখেছেন : হে আল্লাহ ! তুমি আমাদেরকে জাহান্নামের আগুনের হাত থেকে রক্ষা কর ।
২৪ জুলাই ২০১৪ রাত ০৯:৪৩
192488
গোনাহগার লিখেছেন : আমীন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File