এক পিকুলিয়ার মানুষ (ব্লগার নজরুল ইসলাম টিপু ভাইয়ের প্রতি মন্তব্বে)

লিখেছেন লিখেছেন আহ জীবন ২৭ এপ্রিল, ২০১৪, ১০:৪৭:৩৪ রাত

ব্লগার নজরুল ইসলাম টিপু ভাইয়ের এক পিকুলিয়ার মানুষ, পর্ব-১৩ (রোমাঞ্চকর কাহিনী) ব্লগে মন্তব্বে আমার এক বন্ধু এধরনের কাজ করেছে বলায় তিনি আগ্রহী হয়ে জানতে চাইলেন কি করেছিল আমার বন্ধু। প্রতি মন্তব্বে না জানিয়ে পোস্ট আকারে জানালাম।

বলে রাখি আমি টাইপ ফনেটিক এ করছি ভুল ত্রুটি ক্ষমা করবেন। যতটুকু তার মুখে শুনে ছিলাম এবং মনে আছে তার উপর ভিত্তি করে লিখা।

বন্ধুর নাম শিমন। খুবই দুষ্ট, ডানপিঠে এবং অ্যাডভেঞ্চার প্রিয়। ভ্রমন বিলাসীও বটে

তবে পিতামাতা কে দুশ্চিন্তায় রেখে। ক্লাস থ্রী পড়াকালীন ঘর ছেড়ে লাপাত্তা। কাকা তো (বন্ধুর আব্বা) খুজে হয়রান। সাতদিন পর হাজির।

কই গেছিলি?

কাপ্তাই।

কি করছস?

ঘুরচি।

কি খাইছস? কোথায় থাকছস?

আর কোন উত্তর দেয়না। এর পর আবার ক্লাস সেভেন পড়াকালীন বাহির হইল। এক মাস পর আসল। এরপর ক্লাস টেনে পড়াকালীন। এবার তিন বছর পর আসল। আমাকে আমার বাবা মা তার সাথে মিশতে দিতনা তার উড়নচণ্ডী স্বভাবের কারনে। তিন বছর পর এসে আগে আমার সাথে দেখা করল। দেখা করল বলতে সে নাকি তার বড় ভাই, বড় ভাইয়ের বন্ধু, এলাকার বন্ধু সবার সামনে ঘুরাপিরা করছে কেউ নাকি চিনতে পারে নি। আমিই নাকি প্রথম দেখাতে চিনতে পেরেছিলাম।

তারপর জিজ্ঞেস করলাম কইছিলি এতদিন? বলল প্রথমে কয়েকদিন ঢাকা তারপর সিলেট এরপর ভারত।

কি করছিস? ড্রাগ চোরাচালান।

কেন গেছিলি? তখন বলল হিন্দি সিনেমা দেখে ভারত দেখার শখ জাগছে।

বললাম ভালো কথা এক মাস পর ফিরলেই তো পারতি?

কয় বাপের আলমিরা থেকে ৩৫,০০০ টাকা চুরি করছিলাম বাপের ভয়ে আসিনাই।

তো একদিন আমাদের পাশের বস্তিতে একটা মেয়ে আত্মহত্যা করল। বন্ধু তো মহা খুশি। কারন জিজ্ঞাসিলাম বলল জীন বাধ্য করব। আমার কথা শুনবে। তখন তার বয়স ১৭ বা ১৮ হবে।

কিভাবে করবি?

বলল যে মেয়েটা মারা গেল তার কবরের মাটি আনতে হবে।

আর কিছু শুনতে না চেয়ে মানা করলাম এসব না করতে। কিন্তু আমার কথা শুনল না। সে করলই। মুলত ভারত থাকাকালীন কোন এক বাবার (তার ভাষায়) কাছে শিখেছে। আত্মহত্যা করেছে এমন কুমারী মেয়ের কবর থেকে গভীর রাতে মাটি নিয়ে আসতে হবে। ঘর থেকে উলঙ্গ যেতে হবে মন্ত্র পড়তে পড়তে কবরে গিয়ে মন্ত্র পড়তে পড়তে সাতবার মাথার দিক থেকে পায়ের ঘুরতে হবে এবং একবারে কনুই পর্যন্ত হাত ঢুকিয়ে খাবলা দিয়ে মাথার দিকের এক মুঠ মাটি নিয়ে কোনোদিকে দিকে না তাকিয়ে ঘরে ফিরে পরিস্কার সাদা কাপড়ে মাটি গুলো বেধে শিয়রে রাখতে হবে। সকালে আযান হওয়ার সাথে সাথে জীন হাজির হবে এবং তার হুকুম তামিল করবে। পরদিন দেখা হলে জিজ্ঞাস করলাম-

তুই কি কাজ টা করছস নাকি?

করছি।

ফলাফল?

কাজ হয় নাই।

কেন?

জানিনা।

উল্টাপাল্টা করস নাই তো ?

বলল উল্টাপাল্টা করলে ওইখানেই মাইরা ফেলত।

তাহলে কাজ হয় নাই কেন?

বুঝতেছি না কেন হয় নাই।

বললাম ভয় লাগেনাই?

বলল যখন উলঙ্গ হয়ে রাস্তায় বেরিয়েছি কুকুর ছাড়া কেউ নেই। সেকি ঘেউ ঘেউ আমাকে দেখে। কবরস্থান এর কাছাকাছি যাওয়ার পর শুরু হল তুফান গাছ পালা ভাইঙ্গা আমার গায়ে পরবে মনে হল। কত কিছু যে ডাকে। প্রথমে ভয় পাইনি কবরের কাছাকাছি যাওয়ার পর ভয় পেয়েছি। তবে ফিরে আসিনি। কাজ সেরে তারপর ফিরেছি।

কাজ না হওয়ায় মন খুব খারাপ হয় তার।

আমার মত আপনাদের ও প্রশ্ন থাকবে কেন কাজ হয় নাই?

উত্তর পেলাম কয়েক দিন পর। বেচারি কুমারী ছিল না। প্রেম করে গর্ভের সন্তানের স্বীকৃতি পায় নাই বলে আত্মহত্যা করছে।

গত ৫ বছর আগে একটা রেল এক্সিডেন্ট এ বন্ধু টি মারা যায়। তখন সে খুব বিসন্নতায় ভুগছিল। বেছে থাকলে তার কাছ থেকে বিস্তারিত জেনে আপনাদের জানাতাম। যত টুকু জানালাম স্রিতি হাতড়ে । ব্লগ জীবনের প্রথম পোস্ট ভুল হলে ক্ষমা করবেন।

বিষয়: বিবিধ

১৫৭৫ বার পঠিত, ৩১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

214110
২৭ এপ্রিল ২০১৪ রাত ১১:১৮
আওণ রাহ'বার লিখেছেন : এই ব্লগটি মনযোগ দিয়ে পড়ুন অনেক তথ্য পাবেন
আমি এ বিষয়ে পড়ালেখা করেছি তবে এগুলো করলে ইমান হারা হওয়া সময়ের ব্যাপার মাত্র । এগুলো স্পষ্ট হারাম।
২৯ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২২
163057
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আওণ রাহ'বার লিখেছেনঃ আমি এ বিষয়ে পড়ালেখা করেছি Surprised Surprised Frustrated Frustrated Yahoo! Fighter Yahoo! Fighter
214113
২৭ এপ্রিল ২০১৪ রাত ১১:৩৪
আহ জীবন লিখেছেন : আসসালা মুয়ালাইকুম। আমার স্রস্রদ্ধ শুভেচ্ছা রইল।

ঘটনাটা আমার বন্ধুর এবং বয়স ও উল্লেখ করেছি। আমরা মাদ্রাসায় পড়ালেখা করি নাই। এসব যে ঈমানের ব্যাপার টা ওই বয়সে চিন্তা ও করি নাই।
২৭ এপ্রিল ২০১৪ রাত ১১:৩৮
162360
আওণ রাহ'বার লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম অ রহমাতুল্লাহ ।
হুমমম ঠিক বলেছেন। তখন বয়স কম ছিলো। আর ইসলামিক জ্ঞান ও ছিলোনা তবে এখন তওবা করা উচিৎ। আমি বিষয়গুলো নিয়ে পড়েছি এখন আমাকে আক্রমন করলে আমার অস্ত্র আয়াতুল কুরসী। আলহামদুলিল্লাহ।
২৭ এপ্রিল ২০১৪ রাত ১১:৪৫
162363
আহ জীবন লিখেছেন : আমার বন্ধুর জন্য দোয়া করবেন। সে এখন কবর বাসী। আল্লাহ যেন তাকে ক্ষমা করেন। বেহেস্ত নসিব করেন।
214142
২৮ এপ্রিল ২০১৪ রাত ০১:১৬
আবু জারীর লিখেছেন : সাতকানিয়ার আমার এক বন্ধুও স্কুল জীবনে এরকম ছন্ন ছাড়া জীবন কাটিয়ে লেখা পড়া লাটে উঠিয়েছে। এক চক্করে তিন বছর আযমির, নিজামুদ্দিন ঘুরে শেষে বাড়ি এসেছ।
২৮ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৩
162467
আহ জীবন লিখেছেন : দুনিয়াতে এরকম হাজার রঙের মানুষ আছে।
214153
২৮ এপ্রিল ২০১৪ রাত ০২:১৮
প্রবাসী মজুমদার লিখেছেন : ঘটনা যা্ই হোক। বাস্তবতাই তুলে এনেছেন। ভাল লাগল। প্রথম লিখাই এত সুন্দর। চর্চা করলে সত্যিই চমতকার হবে। চালিয়ে যান। ভাল লাগল। ধন্যবাদ।
২৮ এপ্রিল ২০১৪ সকাল ০৯:৫৭
162469
আহ জীবন লিখেছেন : দোয়া করবেন। প্রশংসার জন্য ধন্যবাদ। আপনাদের মত অগ্রজদের দোয়া, ভালবাসা, প্রসংসা আমাদের মত অনুজদের পথের পাথেয়।
২৯ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২৪
163058
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : সহমত মজুমদার ভইয়ার সাথে Applause Applause
214213
২৮ এপ্রিল ২০১৪ সকাল ১০:৪১
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : ভালো হয়েছে। তবে আরো ভালো করার সুযোগ আছে। আপনি বিজয় সিলেক্ট করে বিজয় কি-বোর্ড ব্যবহার করে লিখবেন। লেখা চালিয়ে যান। আমরা সঙ্গে আছি।
২৮ এপ্রিল ২০১৪ সকাল ১১:১৭
162524
আহ জীবন লিখেছেন : অনেক অনেক অনেক ধন্যবাদ পড়ার এবং প্রশংসার জন্য। দোয়া চাইছি।
214229
২৮ এপ্রিল ২০১৪ সকাল ১১:১৬
নজরুল ইসলাম টিপু লিখেছেন : আমার লিখায় মন্তব্য করার সুবাধে আপনার একটি নতুন পোষ্ট সৃষ্টি হবার জন্য মোবারকবাদ জানাচ্ছি। আপনাকে অভিনন্দন। ফোনেটিক পদ্ধতিতে লিখেও আপনি অনেক বড় প্রায় নির্ভুল রচনা লিখেছেন, বুঝতেই পারছি অনেক শ্রম দিয়েছেন। একটু চেষ্টা করলেই অভ্রতে লিখতে পারবেন। বিখ্যাত ও প্রবীন ব্লগার আবু জারীর ও প্রবাসী মজুমদার ইতিবাচক মন্তব্য করেছেন, খুবই পরিচিত ব্লগার জনাব মোহাম্মদ শাব্বির হোসাইন আপনাকে যথেষ্ট উৎসাহ যুগিয়েছে। আমার কথাও সেটাই, আপনি খুবই ভাল করতে পারবেন।

এটি সুন্দর ঘটনা, এধরনের অনেক অদ্ভুত চরিত্রের সাথে আমারও জানা আছে। তবে আপনার বন্ধুটি সত্যের সাথে মিথ্যাকে জড়িয়ে ফেলেছে। আসলে এ ধরনের মানুষ গুলো এমনটিই করে থাকে। তারা চায় আলোচিত হতে। যাক আপনার জন্য কল্যাণ কামনা করছি। ইনশায়াল্লাহ অবশ্যই আপনি খ্যতিমান হতে পারবেন। অনেক ধন্যবাদ।
২৮ এপ্রিল ২০১৪ দুপুর ০১:১২
162585
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : নজরুল আসলাম টিপু ভাই, আমি খুবই পরিচিত ব্লগার? যাক, আপনার এমন উপাধী আমার বেশ ভালো লাগল। ধন্যবাদ আপনাকে আমার পোষ্টগুলি পড়ার জন্য।
২৮ এপ্রিল ২০১৪ দুপুর ০১:১৩
162587
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : নজরুল ইসলাম টিপু ভাই, আমি খুবই পরিচিত ব্লগার? যাক, আপনার এমন উপাধী আমার বেশ ভালো লাগল। ধন্যবাদ আপনাকে আমার পোষ্টগুলি পড়ার জন্য।
214242
২৮ এপ্রিল ২০১৪ সকাল ১১:৩৩
আহ জীবন লিখেছেন : হতে পারে। আমি ওকে খুব পছন্দ করতাম। তাই তখন সে যা বলত সত্য মনে করতাম।

পড়ার এবং প্রশংসার জন্য ধন্যবাদ।
মনে রাখবেন।
214484
২৮ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৬:১৩
সালমা লিখেছেন : প্রথম পোষ্টে আপনাকে অনেক ধন্যবাদ..নিয়মিত লিখবেন। Rose Rose
২৮ এপ্রিল ২০১৪ রাত ০৮:০৯
162821
আহ জীবন লিখেছেন : নিয়মিত লেখার জন্য দোয়া করবেন।
214817
২৯ এপ্রিল ২০১৪ দুপুর ০২:২৮
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : এটা এ ব্লগের ১ম পোস্ট হলেও, আপনি লিখিয়ে হিসেবে দক্ষ। বুঝাই যাচ্ছে আপনার লিখনি শক্তি প্রখর। লিখতে থাকুন ভাইয়া। Rose Rose Good Luck Good Luck Rose Rose যাজাকাল্লাহু খাইর Rose Rose Good Luck Good Luck Rose Rose
২৯ এপ্রিল ২০১৪ দুপুর ০২:৪৫
163070
আহ জীবন লিখেছেন : আসসালা মুআলাইকুম। দোয়া করবেন।
২৯ এপ্রিল ২০১৪ দুপুর ০৩:৪৭
163092
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম অ রহমাতুল্লাহ। ফী আমানিল্লাহ
১০
220885
১৩ মে ২০১৪ রাত ০৪:৫২
বৃত্তের বাইরে লিখেছেন : নজরুল ইসলাম ভাইয়ের চমৎকার সিরিজটা আমার এখনো পড়া হয়নি। প্রথম লেখা হিসেবে আপনার লেখা অনেক ভাল হয়েছে। সফটওয়্যার এর কারনে আমারও মাঝে মাঝে অনিচ্ছাকৃত কিছু বানান ভুল হয়। আরও বেশী বেশী লিখবেন। ব্লগে স্বাগতম Good Luck Rose Good Luck
১৩ মে ২০১৪ সকাল ০৯:৫১
168425
আহ জীবন লিখেছেন : আসসালা মুআলাইকুম। দোয়া করবেন।
১১
253611
১২ আগস্ট ২০১৪ বিকাল ০৪:১৮
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : লিখলেন অনেক আগে, কিন্তু পড়ার আমন্ত্রণ পাইলাম অনেক পরে। নজরুল ইসলাম টিপু ভাইয়ের ঐ ব্লগটিতে আমিও এক্কান মন্তব্য করেছিলুম।
১২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৩৪
197592
আহ জীবন লিখেছেন : আসসালামুয়ালাইকুম।

আপনার পদধূলিতে আমি আনন্দিত। আমন্ত্রনের ব্যাপারটা ঠিক বুঝিনা। হয়ত অন্য কেউ পড়ার আমন্ত্রন করছে।
১২
261187
০৩ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:০২
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : আহ্ মণি..... Sad Sad তুমাকে লগইন দেখা যায়, কিন্তু কোন এ্যাকশ্যন রিয়েকশ্যান নেই কেনু? তোমাকে ভীষণ মিস করছি Crying Crying রাগ করছো নাকি কারও সাথে? নাকি বউকে নিয়ে ব্যস্ত আছো? Tongue Tongue খুলে বলো....... নয়তো পড়বে.. Time Out Time Out Time Out Time Out
০৩ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৫০
205046
আহ জীবন লিখেছেন : কম্পিউটার সমস্যা, কিছুটা অসুস্ততা নিয়ে দিন যাচ্ছে তাই এক্সান রিয়াক্সান নাই। সবার সব দিন ভালো যায় না- এ কথাটার মত ইদানিং মন্তব্য করতে ভালো লাগে না। আগে প্রচুর উৎসাহ ছিল কেন যেন এটা কমে গেছে। তারপর ও আজ স্তিকি পোস্ট গুলোতে মন্তব্য করেছি।

উৎসাহ ও ভালো লাগায় মনটা ভরে গেল আমার কথা তুমি মনে রেখেছ বলে।
০৩ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৫৫
205050
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : তোমার কথা ইমরান ভাইও মনে রেখেছে... এখানে দেখো.... ছালার বস্তার উপ্রে ও নিচে তোমার নাম দেয়া আছে Big Grin Big Grin Time Out Time Out

চেষ্টা করো.. আগের মতো সময় দিতে... যদি সম্ভব হয়। আমারও মন খারাপ থাকে প্রায়..... তবুও চেষ্টা করি সবার সাথে একটু হাসি খুশি করে থাকতে, নিজের অজানা কষ্টগুলোকে ভুলে থাকতে! Don't Tell Anyone

আশা করি এখন থেকে নিয়মিত পাবো তোমাকে। আল্লাহ তোমার সব কিছুকে সহজ করে দিন। আমীন।
০৩ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৪৮
205075
ইমরান ভাই লিখেছেন : হ্যা আহআপু একদম ঠিক খুব মিস করি তোমকে। শশুর বাড়িতে গিয়েছিলে বুঝি..তো শাশুড়ি কেমন আছে...<:-P
০৩ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩৩
205116
সূর্যের পাশে হারিকেন লিখেছেন : শ্বশুর কি মরে গেছে নাকি? শুধু শ্বাশুড়ির কথা জান্তে চাইলা কেনু? ইমরু Broken Heart Broken Heart Rolling Eyes Rolling Eyes
১৩
261207
০৩ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৩৪
নানা ভাই লিখেছেন : ভালো লাগল। যাজাকাল্লাহু খাইর

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File