আমাডদের ICT মন্ত্রী স্টিভ জাব্বার সাহবের টেকনোলোজি নাকি স্পেইন কে হারিয়ে দিয়েছে!!! ;Winking

লিখেছেন লিখেছেন মুক্তির মিছিল ২০ জানুয়ারি, ২০২৩, ০৪:২৭:৩৫ বিকাল

আজ এটিএন 'নিউজ আওয়ার এক্সট্রা'তে অতিথি ছিল ICT এর মন্ত্রী স্টিভ জাব্বার সাহেব । জাব্বার সাহেব বাংলাদেশের ডিজিটালাইজেশনের অগ্রগতি নিয়ে যা বললেন তা হুবহু নীচে তুলে দেয়া হল ।

-মন্ত্রী জব্বার বললেন -"আমি(জাব্বার) একবার স্পেনের ICT মন্ত্রীর সাথে আড্ডা দিচ্ছিলাম, কথাবার্তা চলাকালীন আমি আমার নিজের স্মার্ট ফোনটি হাতে নিয়ে টেপাটিপি করছি দেখে স্পেনের মন্ত্রী আমাকে বললেন -আপনি ফেসবুক ব্রাউজ করতে ব্যস্ত হয়ে গেলেন?

আমি(জাব্বার) উত্তরে তাকে বললাম -না, আমি ফেসবুক ব্রাউজ করছিনা, এখানে বসে মোবাইলে অফিস করছি, কিছু ফাইল ডেলিভারি করলাম, আর অধিনস্তদের দিকনির্দেশনা দিলাম । তাকে আরও বললাম বাংলাদেশের সব মন্ত্রীরাই পৃথিবীর যে প্রান্তেই থাকুক, সেখানে বসে মোবাইল ফোনের মাধ্যমে অফিস করে ।

-স্পেনের মন্ত্রী এই কথা শুনে আশ্চর্য হয়ে আমাকে(জাব্বার) বললেন আমরা তো এসব টেকনোলোজির কথা জানিই না", তারপর অনুরোধ করতে লাগলো -দয়াকরে আমাদের দেশে এই সিস্টেম চালু করে দেয়ার ব্যবস্থা করো ।

-আরও অনেক বড় বড় দেশ নাকি জাব্বার সাহেবের কাছে অনুরুধ করে টেকনোলজি চেয়েছেন । জাব্বার সাহেব তার টেকনোলোজি পৃথিবী জোরে রপ্তানি করবে/করছে ।

জব্বার সাহেবের টেকনোলজির খবর শুনে আমি কিছুতেই বসে থাকতে পারছিলাম না । কোন উপায় অন্তঃ না দেখে পরিশেষে সত্যি সত্যিই বলে উঠলাম "ইয়া মাবুদ তুমি উপর থেকে আমার জন্যে একটা দড়ি ফালাও, আমি উপরে উঠে যাই গা" ।

আমি চিন্তা করলাম এই সব কথা টিভিতে এসে বলার সাহস করে কেমনে ? অথবা কোন লেভেলের প্রতিবন্ধী হলে এসব কথা বলতে পারে? আমি নিশ্চিত মন্ত্রী আমলারা দেশের মানুষদেরকে প্রচণ্ড রকম বোকা বা আহাম্মক মনে করে ।

নোটঃ স্পেনের মন্ত্রী আর বাংলাদেশের মন্ত্রীর মধ্যে পার্থক্য কি জানেন? স্পেনের মন্ত্রী ধনী দেশ বা ফাস্ট কান্ট্রির হলেও সে জনগণের রক্ত চোষা টাকায় ৫ কোটি টাকার ল্যান্ড ক্রোইজার গাড়ীতে চড়তে পারে না, বরং তাকে নিজেদের তৈরি ১২ লাখ টাকার 'সিয়েট' গাড়ীতে চলাফেরা করতে হয় । আর বাংলাদেশের থুক্কু ব্যাংইজারল্যান্ড'এর মন্ত্রিরা আপনাকে পরিত্যক্ত বাসে চড়াইয়রা তারা কেমন সব গাড়ীতে চলে তাহা আমার চাইতে আপনারা ভালো জানেন ।

আমার নিজের চোখে দেখা -ইউরোপে মন্ত্রণালয় থেকে সচিবসহ অন্যান্য সকল রাষ্ট্রীয় কর্মচারী ৫টায় ডিউটি শেষ করে বের হয়ে গেলেও মন্ত্রী যেতে পারেনা । মন্ত্রীর অফিস কক্ষে লাইট জলে রাত ১০/১১টা পর্যন্ত । কারন সে সরকারী কর্মচারী নয়, দেশ ও দশের সেবক । সেবকের কোনদিন ডিউটির ঘণ্টার পরিমাপ থাকেনা ।

(লেখাটি ধার করে নেয়া)

বিষয়: বিবিধ

৪৮৯ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386897
০৯ মার্চ ২০২৩ সকাল ০৭:৪৮
টাংসু ফকীর লিখেছেন : জব্বার একজন প্রযুক্তিবিদ আর তেলচুরাও একটা পাখি। শালা জব্বার চোরের বাচ্চা চোর নিজে কিন্তু বাংলার ছাত্র। আরেক জনের বানানো কী-বোর্ড চুরি করে নিজের নামে চালিয়ে দেয়া চোর হচ্ছে এই লুচ্চা জব্বার।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File