তৃতীয় ধারা নাকি আসল ধারা ?

লিখেছেন লিখেছেন তিতুমির ০১ মার্চ, ২০১৪, ০১:৩৬:৫৭ দুপুর

গতকাল এক টক শো তে যুব দলের আলাল সাহেব , বলেছেন , জামাতের লোকজন এখন কোথাও পাওয়া যায় না , লাখ লাখ কর্মীর নামে মামলা , তদরে বাড়ি ঘর বূলডেজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে , হাজার কর্মীকে গুলি করে পঙ্গু করে দেওয়া হয়েছে , শত শত কর্মীকে মেরে ফেলা হয়েছে , লাখ লাখ কর্মীর নামে মামলা হয়েছে , তাদের এই ফলাফল জনগণের মতের প্রতিফলন ছাড়া আর কী হতে পারে । তারপর উনি বললেন , রাজনীতি আজ রাজনীতিবিদ দের হাতে নাই । হা , সেটা হয়ত তো তার দলের জন্য ঠিক হতে পারে , জামাত ই তো এটার ভাল উদাহরণ । জামাত যারা করে তাদের ই তো নির্বাচিত করা হচ্ছে , এ জন্য তো হায়ার করতে হচ্ছে না ।

দেশে অনেক দিন যাবত্‍ একটা কথা ভেসে বেড়াচ্ছে , তৃতীয় শক্তি দরকার । অনেকেই চেষ্টা করছে , কিন্তু হালে পানি পাচ্ছে না , হয়ত দল করতে পারছে কিন্তু নাই দেশের উপযোগী আদর্শ , নাই বর্তমানের উপযোগী নেতৃত্ত । আর এখনেই জামাতের আছে সুবর্ণ সুযোগ , আছে ইর্শনীয় মানের দল , আছে দেশের মানুষের মন মত আদর্শ , এখন দরকার শুধু নেতৃত্ত , দরকার পঞ্চ বার্ষিকী ও সুদূরপ্রসারী পরিকল্পনা ।

এটার জন্য দরকার শুধু ইচ্ছা শক্তি আর এটা দরকার খুবই দ্রুত । আর এটাই জামাতের দুর্বলতা ।

জামাতের 71 এর ভূমিকা এক আলিগ ছাড়া মনে হয় কারো কাছেই খুব জরুরী নয় , কারণ যেখানে কাদের সিদ্দিকী বলে , আমার জন্য যেটা বুঝতে 42 বছর লেগেছে , সেখানে জামাত বুঝেছিল 42 বছর আগেই । সেখানে সাধারণ জনগণের অবস্থা সহজেই অনুমেয় ।

তারপরও দরকার কৌশল । যদি সার্বোভৌমটটের বিসুয়ে কৌশল করতে পরা যায় , তবে কেন নামের বিষয়ে নয় , এটা ভাববার বিষয় এবং দ্রুত ।

জাতির এই ক্রান্তিলগ্নে , জাতির মঙ্গলের জন্য , লাখ লাখ কর্মীর জন্য , শত শত শহীদের জীবনের জন্য , আসল শক্তি হিসাবে আবির্ভূত হওয়ার জন্য , বর্তমান এর ইলেককেসনের ফলাফলকে কাঙ্ক্ষিত লক্ষে নিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত নেওয়া বড়ই জরুরী , জানি না এই কাঙ্গালের কথা বাসী হয়ে ফলবে কী না ? শেষে একটা উক্তি প্রকাশ করি , উক্তি টা ঢাকা বি,বিদ্যালয়ের ড শহিদুজ্জামানের , এই সরকারের এখন জন ভিত্তি নাই , পায়ের তলায় মাটি নাই , তাই , যারা এই সরকার কে আঘাত করতে পারে , জনগণ তাদেরকেই সমর্থন করে , আর উপজেলা ইলেকশন ই তার বড় প্রমাণ , যাই হোক , আসল ধারায় আসতে দরকার ভিন্ন কৌশল , কেউ বলতে পারে আপোষ , তাতে কী ? নামে কী ই বা আসে যায় , ফলে পরিচয় ।

বিষয়: বিবিধ

১২৮২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

184928
০১ মার্চ ২০১৪ দুপুর ০১:৫৫
পদ্ম পাতা লিখেছেন : If they change name then it will be proved that in which they are accused of is true.
185091
০১ মার্চ ২০১৪ রাত ০৮:১৪
বাংলার দামাল সন্তান লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, অনেক সুন্দর পোস্ট
185177
০১ মার্চ ২০১৪ রাত ১০:৪৭
তিতুমির লিখেছেন : মিশর ও তুরস্ক এ কিন্তু এরকম অলরেডি উদাহরণ আছে , তর্কে বহুদূর , ভাই , বাংলার দামাল সন্তান, আপনাকেও অনেক ধন্যবাদ, তবে স্পেসিফিক বললে ভাল হয়
185234
০১ মার্চ ২০১৪ রাত ১১:৫২
সজল আহমেদ লিখেছেন : ঠিক ফলেই পরিচয়।
186475
০৪ মার্চ ২০১৪ সকাল ১০:২৫
তিতুমির লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File