যে দেশে মানুষকে গণ হারে হত্যা করা হয় সেই দেশে জীবন বাজি রেখে প্রানীকে রক্ষা করলো এক বালক।

লিখেছেন লিখেছেন মাহফুজ মুহন ০৭ ফেব্রুয়ারি, ২০১৪, ১২:৪৪:৩৭ রাত



বেলালকে নিয়ে আন্তর্জাতিক মিডিয়ায় তোলপাড়

নোয়াখালীর বেলাল নামের এক কিশোর নিজের জীবন বাজি রেখে নদীতে ঝাপ দিয়ে একটি হরিণ শাবকের জীবন রক্ষা করেছে।এনিয়ে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি হয়েছে। বৃহস্পতিবার যুক্তরাজ্য ভিত্তিক গণমাধ্যম ডেইলি মেইলে বাংলাদেশি কিশোরের বিস্ময়কর সাহসিকতা শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, মূষলধারে বৃষ্টি হওয়ার কারণে নোয়াখালী অঞ্চলে একটি হরিণ শাবক তাদের দল থেকে হারিয়ে নদীর মধ্যে পড়ে যায়। এসময় নদীতে জোয়ার ছিল। বেলাল ও তার কয়েকজন বন্ধু এ ঘটনাটি দেখে। তবে কেউ এগিয়ে না আসলেও বেলাল নদীতে ঝাঁপ দেয়।

এসময় নদীর জোয়ারের পানির মধ্যে ডুব দিয়ে এক হাতে হরিণ শাবক নিয়ে আস্তে আস্তে তীরে চলে আসে। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আমরা ভাবছিলাম হয়ত বেলাল আর ফিরে আসবে না।

ওইসময় হাসিবুল ওয়াহাব নামের এক ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার উপস্থিত ছিলেন। তিনি কৌতুহলবশত এই ছবিগুলো তোলেন এবং পরে তা আন্তর্জাতিক অঙ্গণে ছড়িয়ে দেন। পরে হরিণ শাবকটি সুন্দরবনে ছেড়ে দেয়া হয়।

http://www.dailymail.co.uk/news/article-2552923/Deer-friends-Incredible-moment-brave-boy-risks-life-save-fawn-drowning.html





























বিষয়: বিবিধ

১৮৯৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

174037
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:৩১
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বাংলাদেশের মানুষ ভালোবাসা জানে তবে বাংলাদেশের মানুষ রুপি পশুরা হিংসা ছাড়া কিছুই জানে না। বাংলাদেশের মানুষ ভালোবাসা জানে তবে বাংলাদেশের মানুষ রুপি পশুরা হিংসা ছাড়া কিছুই জানে না। বেলাল তোমার জন্য দুয়া রইলো ভাইয়া। Rose Rose
174067
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:২৩
প্যারিস থেকে আমি লিখেছেন : আর বলবেন না ভাই, এত সাহসী বেলালকে হাসিনা বু আবার যদি ক্রসফায়ারে দিয়ে দেয়।
174085
০৭ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৫৭
দ্য স্লেভ লিখেছেন : খুব ভাল লাগল
174127
০৭ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১০:০৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মানুষ এখনও আছে এই দেশে।
174232
০৭ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:২৫
বেদনা মধুর লিখেছেন : বাংলাদেশে জীবনের মূল্য একেবারেই কম। এখানে জীবন বাজি রেখে কিছু করা তেমন প্রশংসার যোগ্য নয়। যদি লীগ সন্ত্রাসীদের কোনো একটাকে ধরে জীবন বাজি রেখে অস্ত্র কেড়ে নিয়ে কিছু নিরীহ মানুষের জীবন বাঁচাতে পারতো তাহলে অনেক ভাল হতো।
তখন পুলিশ লীগ এসে সন্ত্রাসীদের পক্ষ নিলে সেই পুলিশলীগের পা কেটে যদি কেও হাতে ধরিয়ে দিতে পারে তবেই হবে সে বাহাদুর। সন্ত্রাসী সে যেই হোক পুলিশলীগ বা ছাত্রলীগ তাদের বিপক্ষে দাড়ালেই হবে বাহাদুরি।
177244
১৫ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৮
কাঁচের বালি লিখেছেন : গর্ব হয় যখন দেখি এমন ভালো কিছু ঘটে বাংলাদেশে ।
ছেলেটি অনেক সাহসের পরিচয় দিয়েছে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File