ইসলামি মৌলবাদি জঙ্গি, বাংলাদেশ ও তসলিমা নাসরিনের ভারত ত্যাগ !

লিখেছেন লিখেছেন ওয়াসিম ফারুক হ্যাভেন ০৪ জুন, ২০১৫, ১১:৩২:২২ রাত

বাংলাদেশ আজ ইসলামি মৌলাবাদী জঙ্গিদের আশ্রয়স্হলে পরিনত হয়েছে একের পর এক নতুন নামে মাথা চারাদিয়ে উঠছে ইসলামি মৌলাবাদী জঙ্গি গোষ্ঠি। আর এদের হামলায় একের পর এক জীবন দিতে হচ্ছে মুক্ত চিন্তার বিবেকবান মানুষদের। আবার এসব জঙ্গি গোষ্ঠি নতুন নতুন তালিকা প্রকাশ করছে বুদ্ধিজীবিদের যারা নাকি ওদের পরবর্তি খুনের টার্গেট থেকে বাদ যায়নি খোদ বাংলাদেশের স্বরাষ্ট্র পতিমন্ত্রীও । গত দুইদিন আগেও ইসলামি মৌলাবাদী জঙ্গি গোষ্ঠিদের একটি গ্রুপ নতুন মৃত্যুপরোয়ানা জারি করেছে। কিন্ত সরকার এ ব্যাপারে একেবারেই নিশ্চুপ! একের পর এক মৃত্যুপরোয়ানা জারি হচ্ছে, চাপাতির কোপে একের পর এক খুন হচ্ছে কিন্ত আমাদের ধর্মনিরপেক্ষ স্বাধীনতার স্ব-পক্ষের শক্তি (?) নিশ্চিন্তে নাকে তেল দিয়ে ঘুমুচ্ছে।

সম্প্রতি রয়টার্সকে দেয়া প্রধানমন্ত্রীর পুত্র ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সাক্ষাৎকার থেকে এটা পরিস্কার যে ইসলামি মৌলাবাদী জঙ্গিদের দ্বারা কোন খুনের বিচারের ব্যপারে সরকার মোটেও উৎসাহি নন। কারণ বর্তমান সরকারে ক্ষমতা রক্ষার জন্য ইসলামি মৌলাবাদী জঙ্গিদের গ্রেফতার করে সংখ্যাগুরু মুসলমানদের মনে বা তাদের অনুভূতিতে আঘাত করতে চান না। বরং দুই-চার জন কেন দুই চার ডজন মুক্তচিন্তার মানুষ খুন হওয়ার পরও যদি মুসলমানদের খুশি রেখে ক্ষমতায় টিকে থাকা যায় সেটাই বোধ হয় সরকারের জন্য উত্তম । সজীব ওয়াজেদ জয়ের সাক্ষাৎকারেও তিনি মুক্তচিন্তার লেখক এবং ব্লগারদের নাস্তিক হিসেবে আখ্যায়িত করার চেষ্টা করেছেন। জয় বলেছেন “আমরা (আওয়ামী লীগ) নাস্তিক হিসেবে পরিচিত হতে চাই না। তবে এতে আমাদের মূল আদর্শের কোনো বিচ্যুতি হবে না। আমরা ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী।” আর এতে ইসলামি মৌলাবাদী জঙ্গিরা আরো উৎসাহিত হয়েছে । তাই তারা একের পর এক হুমকি দিয়েই চলছে । এমন কি ইসলামি মৌলাবাদী জঙ্গিরা ভারতে বসবাসরত বাংলাদেশ থেকে নির্বাসিত নারীবাদী মুক্তচিন্তার লেখিকা তসলিমা নাসরিনকেও হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। আর তাই ইসলামি জঙ্গিদের কাছ থেকে একের পর এক হুমকির মুখে অবশেষে জীবনের নিরাপত্তার স্বার্থে ভারতে বাধ্য হলেন বাংলাদেশ থেকে নির্বাসিত নারীবাদী মুক্তচিন্তার লেখিকা তসলিমা নাসরিন।

ভারত ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন নারীবাদী মুক্তচিন্তার এই লেখিকা। বাংলাদেশে গত কয়েক মাসে ব্লগার অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান ও অনন্ত বিজয়কে হত্যার পর তাঁকে হত্যার হুমকি দিয়ে আসছে জঙ্গিরা। তসলিমা তাঁর টুইটারে লিখেছেন, “বাংলাদেশে নাস্তিক ব্লগারদের যে ইসলামপন্থীরা হত্যা করেছে তারাই হুমকি দিচ্ছে। আমি উদ্বিগ্ন। ভারত সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। সাক্ষাৎ পাইনি। ভারত ছাড়লাম। নিরাপদ বোধ করলেই ফিরব।” দি টাইম অফ ইন্ডিয়ার খবরে বলা হয়, সম্প্রতি ‘অ্যাট জিহাদ ফর খলিফা’ নামের একটি অ্যাকাউন্ট থেকে তসলিমাকে টুইট করা হয়। বলা হয়, ‘৮৪ জনের হিটলিস্টে তোমারও নাম আছে। দিন গুনতে শুরু করো।’ এই লিস্টে এর আগে অবশ্য নাম ছিল বাংলাদেশে খুন হওয়া ওই চার ব্লগারের। ‘অ্যাট জিহাদ ফর খলিফা’র ওই হুমকি টুইটটি আসলে ‘আনসার আল ইসলাম অ্যাট আনসার বিডি’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ফরোয়ার্ড করা হয়েছে; যে আনসার আল ইসলামের নাম উঠে এসেছে প্রতিটি ব্লগারের হত্যার পরেই।

এদিকে এই হুমকি বার্তা পাওয়ার পর তসলিমা নাসরিন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করতে চাইলেও তাঁর দপ্তর থেকে সাড়া পাননি। সম্প্রতি জঙ্গিদের কাছ থেকে হত্যার হুমকি পাওয়ার পর একটি ইংরেজি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তসলিমা নাসরিন বলেন, ‘এতে আমি ভীত নই। তবে যত দিন আমি বেঁচে থাকব তত দিন ওরা আমার মুখ বন্ধ করতে পারবে না’। তাই তসলিমা নাসরিনের সুরে সর মিলিয়ে বলতে চাই ইসলামি মৌলাবাদী জঙ্গিদের হুমকি তে আমরাও ভীত নই । মৃত্যু কখনোই কোন মুখ বন্ধ করতে পারে না । কিন্ত পরিতাপের বিষয় হলো ত্রিশ লক্ষ্য মানুষের রক্তের বিনিময় অর্জিত আমাদের স্বাধীনতা যে এভাবে ইসলামি মৌলাবাদী জঙ্গিদের আগ্রাসনে ধ্বংস হতে বসেছে তা কোন ভাবেই মেনে নেওয়া যায় না।

বিষয়: বিবিধ

১৪৯২ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324753
০৫ জুন ২০১৫ রাত ০৪:১৮
এম_আহমদ লিখেছেন : এই যে “বয়ান”হল, তা মাত্র দুই কথা ব্যতীত, সার্বিকভাবে ফালতু। জয় ও তার দলের চৌদ্দ গোষ্ঠীর বিষোদগার দেখতে বিনোদন হয়েছে। ঘটনা এমনও হতে পারে যে নিত্যদিনের কিছু ঘটনার আগ পর্যন্ত আপনিও হয়ত জয় ও তার দলের সরাসরি অথবা পরোক্ষ সমর্থক ছিলেন। এখনও যদি সরকারের লোক আপনাদের ইঙ্গিতে যারে তারে ধরে ফাঁসি শুরু করত তবে এভাবে বয়ান দেবার কসরত করতেন না। আপনি কয়েক জনের বিচার চাইছেন। বিচার আমরা সবাই চাই। তবে আমরা আর আপনাদের মধ্যে পার্থক্য হচ্ছে আমরা সকল হত্যার বিচার চাই, হোক আস্তিক অথবা নাস্তিক। আমরা সকল নাগরিকের নিরাপত্তা চাই। আমরা মনে কুরি বেছে বেছে বিচার ও নিরাপত্তার দাবী কখনও সামাজিকভাবে সার্থক দাবী নয়। একটি দেশে প্রত্যেক দিন লোকজন হত্যা হচ্ছে, গুম হচ্ছে, খুন হচ্ছে, তাদের বাড়িঘরে নিরাপ্ততা পাচ্ছে না, দেশের সম্পদ হরিলুট হচ্ছে, ঘুষ মহামারি হয়েছে -তাও স্পিড মানি বলে। কিন্তু নানান ধরণের স্বার্থবাদী শ্রেণীরা সমাজে রয়েছে বলে একটি মাফিয়া সরকার ঠিকে আছে। কারণ, প্রত্যেক স্বার্থবাদী শ্রেণী নিজেদের স্বার্থ নিয়ে ব্যস্ত থাকে, কেবল নিজেদের জন্য বিচার চায়, নিজেদের অধিকার চায় এবং তাদের প্রতিপক্ষের ধ্বংস কামনায় অধীর থাকে। আর সরকার চায় কুকুরগুলোকে বিভিন্ন দিকে ধাওয়া করিয়ে দিতে পারলে তাদের নিজের অবস্থান অটুট থাকে। সকলের ঐক্য দেশ ও জাতির জন্য ভাল হলেও সরকারের জন্য নয়।
এই যে দেখুন আপনার ক্ষুদ্র স্বার্থের স্থানটি। আপনি এসেছেন, আপনার কয়েকজনের লোকের জন্য কান্নাকাটি করতে –এই যা। আপনার দৃষ্টিতে জাতির একটি বড় অংশ মৌলবাদী, জঙ্গি। ওদের কোনো স্বারথ অধিকার, নিরাপত্তা, বিচার আপনার বক্তব্যে নেই। ধরলাম যে কয়জন এখন যুদ্ধাপরাধের অভিযোগে জেলবদ্ধ তাদেরকে বাদ দিয়েও হেফাজতসহ মুসলিম দলের যারা বিগত ৬ বছর ব্যপী রাস্তায়, ঘরে বাইরে বিচারবহির্ভূতভাবে প্রাণ হারিয়েছে, কিন্তু সেই শত শত, হাজার হাজার লোকের জন্য জন্য কিছু লিখেছেন, বলেছেন? না নীরব ছিলেন এজন্য যে তারা মৌলবাদী, তাদের আবার কি অধিকার, কি নিরাপত্তা? তারপরও আমলীগের নিজেদের মধ্যে পারস্পারিক যুদ্ধে যারা মরেছে, এই দলের হাতে যেসব নারী বিগত চার দশকে নির্যাতিত ও ধর্ষিতা হয়েছে, তাদের হাতে যাদের স্থাবর অস্থাবর সম্পদ ধ্বংস হয়েছে তাদেরকে নিয়ে ঠিক এভাবে কিছু বলেছেন?
এখন এখানে এসে মাঝে মধ্যে এসব কি ফালতু ওয়াজ করছেন? অরণ্যে রোধন! এখানে, আমার জানা মতে, বেশির ভাগ লোকের কাছে আপনার একদর্শি, একগোষ্ঠীর, একক নিরাপত্তার ওয়াজ শুনতে বিকট হয়ে বাধছে। কেননা গোটা দেশেই যেখানে নিরাপত্তা নেই, বিচার নেই, ন্যায়-নীতি নেই সেখানে এই সেলেক্টেড দাবীতে দেশ ও জাতি রিপ্রেজেন্ট হয় না। গত ৬ বছর এই সরকার “মৌলবাদী জঙ্গিগোষ্ঠীকে” মেরে যাচ্ছিল এবং এতে আপনাদের আনন্দের বিষয়ও ছিল। এখন জয় বলেছে “আমরা নাস্তিক হিসেবে পরিচিত হতে চাই না। তবে এতে আমাদের মূল আদর্শের কোনো বিচ্যুতি হবে না। আমরা ধর্ম নিরপেক্ষতায় বিশ্বাসী” তাই আপনারা তবলচি ডেকে গান শুরু করছেন, তাসলিমা নাসরিন থেকে শুরু বিধবার যত গালির তালিকা আছে সবই স্থান পেয়েছে। জয়ে কথা তার পক্ষেও যায়, বিপক্ষেও যায়। কথা হল কে কীভাবে দেখবে। সে তো সব সময় গোটা কতেক উগ্রনাস্তিকের হাতের ক্রীড়নক হয়ে থাকতে পারে। তাকে তার “স্বার্থ” দেখতে হবে। দেশ তো স্বঘোষিত বিজ্ঞানমনষ্ক মুক্তিচিন্তক মূর্খ উগ্রনাস্তিকদের বাপের সম্পত্তি নয়।
এই যে আপনি বয়ান দিতে গিয়ে অনেক মিথ্যাচার করলেন এর কারণ কি? ধরুন এই কথা, “সম্প্রতি ... জয়ের সাক্ষাৎকার থেকে এটা পরিষ্কার যে ইসলামি মৌলবাদী জঙ্গিদের দ্বারা কোন খুনের বিচারের ব্যাপারে সরকার মোটেও উৎসাহি নন। কারণ বর্তমান সরকারে ক্ষমতা রক্ষার জন্য ইসলামি মৌলাবাদী জঙ্গিদের গ্রেফতার করে সংখ্যাগুরু মুসলমানদের মনে বা তাদের অনুভূতিতে আঘাত করতে চান না” –এই কথাটি মিথ্যা। তার কথায় এমন কোনো অর্থ নেই। আপনারা তা বানিয়ে নিয়েছেন। তারপর “...তিনি মুক্তচিন্তার লেখক এবং ব্লগারদের নাস্তিক হিসেবে আখ্যায়িত করার চেষ্টা করেছেন”, এখানে সমস্যা কি? নাস্তিকদের নাস্তিক বলা হবে না তো কি বলা হবে? কিসের ওয়াজ করছেন এখানে? আজ আপনি ৩০ লক্ষের পক্ষের হয়ে কথা বলতে এসেছেন অথচ আমলীগ হচ্ছে ৩০ লক্ষের মূল দাবীদার। শুনেন, এইসব ছেলে মানুষী ত্যাগ করে গোটা জাতির নিরাপত্তা নিয়ে চিন্তা করুন, বিদ্বেষ-হিংসা ত্যাগ করুন, সবাইকে নিয়ে দেশ গড়ার ভাষা আত্মস্থ করুন। তখন সার্বিক ঐক্য আসবে। আর তা না হলে, বিজ্ঞানমনষ্ক, মুক্তচিন্তক, যুক্তিবাদী, ইত্যাদি চিল্লাচিল্লিতে কোনো লাভ লাভ হবে না। সরকার ভাল করে জানে কাদের মাথায় গাইয়ের-গোবর, কারা নিছক পাগল, কারা স্বঘোষিত মহাজ্ঞানী! বিজ্ঞানমনষ্ক! মুক্তচিন্তক! এই সরকার জানে কোন কোন পাগল সম্প্রদায়কে দিয়ে কোন কোন কাজ সেরে নিতে হয়। ভাল থাকুক, আর মাথা সুস্থ করুন।
০৫ জুন ২০১৫ সকাল ০৫:৫৭
266638

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : আপনাকে অন্তত কিছুটা ধন্যবাদ দিতেই হয় এজন্য যে সার্বিক মন্তব্যে আপনি কোথাও ইসলাম কায়েমের খায়েশ ব্যাক্ত করেন্নি।

আমি ভেবেছিলেম- আপনি হয়তো ৯৫% মোমিনের বাংলাদেশে আল্লাহর বিধান ইসলাম কায়েমের সারগর্ভ আকুতি জানাবেন। আল্লার মহিমা জাহির করবেন। দয়াল আল্লাহর দোজগের আগুনের ভয় দেখাবেন। জান্নাতের সুখবর দিবেন। খুরমা খেজুরের গপ্প শুনাবেন। পরজীবনে মদ/তাড়ির লোভ দেখাবেন। হুরপরী ধর্ষনের অবিরাম পুলকের কথা বলবেন এবং সর্বপরি ইসলামী নৈতিকতার লেকচার দিবেন.......... ইত্যাদি, ইত্যাদি। অতপর, সব শেষে ইহুদী-নাসারা-নাস্তিক-পৌত্তলিকের ধ্বংস কামনা করে সর্বশক্তিমান আল্লাহর দরবারে কিছুক্ষন কাঁন্নাকাটি করবেন। কিন্তু নাহ, আপনি ওসবের ধরে কাছেও জান্নি। এটি একটি পজিটিভ দিক আপনার।

এবার দেখা যাক 'জয় বাবাজী'র করুনা নিয়ে ২১ শতকের আতুর আল্লাহতাআলা বাংলাদেশে মুমিনদের ঘাড়ে চড়ে কতটুকু এগুতে পারেন। দেখিবার অপেক্ষায় আছে।

ধন্যবাদ আপনাকে।
০৫ জুন ২০১৫ সকাল ০৬:১৫
266652
শেখের পোলা লিখেছেন : আহমদ সাহেবের সাথে বিনা বাক্যব্যায়ে একমত পোষণ করি৷ ইসলাম কায়েমের উল্লেখ না করে ০৫% লোকদের কোনঠাসা না করে ভাল করেছেন, নয়ত এতক্ষনে তাদের কাপড় নষ্ট হয়ে যেত৷ ধন্যবাদ৷
324760
০৫ জুন ২০১৫ সকাল ০৬:০১

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : এবার দেখা যাক 'জয় বাবাজী'র করুনা নিয়ে ২১ শতকের আতুর আল্লাহতাআলা বাংলাদেশে কতটুকু এগুতে পারেন। দেখিবার অপেক্ষায় আছি।
324917
০৫ জুন ২০১৫ রাত ১০:৪০
রক্তলাল লিখেছেন : হাজার হাজার বছর ধরে এরকম লানতিরা এখানে সেখানে কুকুর বিড়ালের জিবন নিয়ে যেতে হয়েছে। এ'তে ইসলাম বা সত্যের কিছুই আসে যায়না।

েএরকম বিষ্টা লানত অনেক এসেছে যাবেও।

কিন্তু মানুষের কল্যাণের বাণী বিভিন্ন সমাজে কালোত্তীর্ণ এটা প্রমাণের প্রয়োজন নেই।

ওদের মনের পীড়া হিংসার জ্বালাই জাহান্নামের শাস্তি।

০৬ জুন ২০১৫ সকাল ০৭:২৭
266963

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : কুকুর বিড়ালের জীবনের মুল্য আছে। সে তুলনায় ১.৫ বিলিয়ন মুস্লিম উইপোকার জীবনের কি মুল্য আছে?
324952
০৬ জুন ২০১৫ সকাল ০৭:২৭

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : কুকুর বিড়ালের জীবনের মুল্য আছে। সে তুলনায় ১.৫ বিলিয়ন মুস্লিম উইপোকার জীবনের কি মুল্য আছে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File