"ছাত্রলীগ রগ কাটে না, রগ কাটে জামায়াত শিবির"

লিখেছেন লিখেছেন আবু জারীর ১৩ এপ্রিল, ২০১৮, ০৯:৫৯:৪৫ সকাল

অনেকেই বলে থাকেন তাবলীগ কখনো অন্যায়ের প্রতিবাদ করেনা। ছয় উসুল কিচ্ছা কাহিনী আর ফাজায়েলের বাহিরে কোন কথা বলেনা।

আমি শুরু থেকেই বলে এসেছি যে এ কথাটা সম্পূর্ণ ভুল। মানুষ আর মনুস্বত্ব যাদের ভিতর আছে তাড়া অন্যায়ের বিরুদ্ধে কথা না বলে পারেনা।

কথা হল আপনার চোখে যেটা অন্যায় সেটা অন্যের চোখে অন্যায় নাও হতে পারে আর সে কারণেই ভারত বিভাগের সময় ওলামায়ে দেওবন্দ সমর্থন দিয়েছিল কংগ্রেসের পক্ষে আর এজন্য হযরত মাওলানা হুসাইন আহমদ (রঃ) পুরা ভারত সফর করে মুসলমানদের মুসলিম লীগের পরিবর্তে কংগ্রেসকে সমর্থন জানানোর প্রচারণাও চালিয়েছিলেন এমনকি পুরা ভারতবাসীকে এক জাতি দাবী করে কেতাবও লিখেছিলেন। সে সময় সাইয়েদ আবুল আ'লা মওদূদীর সাথেও কওমী হযরতদের সুসম্পর্ক ছিল।

মাওলানা মওদূদী সাহেব ওলামায়ে দেওবন্দের কংগ্রেস সমর্থন এবং ভারতীয়রা একজাতি ফর্মূলা মেনে নিতে পারেননি তাই তিনি টু-নেশান থিউরির পক্ষে কলম ধরেছিলেন এবং কুর'আন হাদীসের আলোকে প্রমাণ করে দিয়েছিলেন যে ভারতে মুসলমান নামে একটা স্বতন্ত্র জাতি বাস করে। এবং এটাও প্রমাণ করেছিলেন যে জাতি গঠিত হয় আক্বীদার ভিত্তিতে, ভাষা বর্ণ বা ভৌগলিক স্বীমারেখার মাধ্যমে জাতি গঠিত হয়না।

আজও ওলামায়ে দেওবন্দ কংগ্রেসের পক্ষে আর আমাদের দেশের আওয়ামিলীগও কংগ্রেসের পক্ষে এমনকি আল্লামা শফী (দাঃবাঃআঃ)ও বলেছেন আওয়ামিলীগ তাদের শত্রু নয়।

আমরা অনেকেই তাবলীগকে একটা স্বতন্ত্র দাওয়াতি সংগঠন মনে করি। আমাদের এই চিন্তা ভুল। তাবলীগ মূলত ওয়ামায়ে দেওবন্দ বা কওমী সেলসেলার একটা দাওয়াতি সংগঠন। যেহেতু ওলামায়ে দেওবন্দ বিভিন্ন বিষয়ে কথা বলে তাই তাবলীগের মুরুব্বিদের এজন্য এসব বিষয়ে কথা বলার প্রয়জন হয়না।

ওলামায়ে দেওবন্দ তাদের দৃষ্টিতে অন্যায় দেখেছে এবং চুপ থেকেছে এমন ইতিহাস কেউ বলতে পারবেনা। হতে পারে তাদের দৃষ্টিতে যেটা অন্যায় সেটা আপনার দৃষ্টিতে ন্যায় আর আপনার দৃষ্টিতে যেটা ন্যায় সেটা তাদের দৃষ্টিতে অন্যায়। এজন্যই অনেক সময় তাদের প্রতিবাদ প্রতিরোধ সাধারণ মানুষের চোখে পরেনা আবার যেগুলো চোখে পরে সেগুলো অনেক সময় সাধারণ মানুষের মতের বিরুদ্ধে যায়।

যেমন ডাঃ জাকির নায়েকের বিরুদ্ধে তাদের অবস্থান এবং কাদে দমিয়ে দেয়ার জন্য যে স্বোচ্চার অবস্থান।

হাল আমলে তাবলীগ জামায়াতের মুরব্বি ড. কাজী এরতেজা হাসানও শেষ পর্যন্ত খোলস ছেড়ে বেড়িয়ে এসেছেন এবং স্বোচ্চার হয়েছেন শিবিরের বিরুদ্ধে। তাইত তিনি অসংকোচেই বলতে পেরেছেন, 'ছাত্রলীগ রগ কাটে না, রগ কাটে জামায়াত শিবির"

বিষয়: রাজনীতি

১২৭৬ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385102
১৩ এপ্রিল ২০১৮ সকাল ১০:৪৯
হতভাগা লিখেছেন : এশার দূর সম্কর্পের কোন রিস্তেদার কোন কালে শিবিরের লোক ছিল বা আছে।
১৬ এপ্রিল ২০১৮ দুপুর ০১:১২
317566
আবু জারীর লিখেছেন : ১৪ই ফেব্রুয়ারী শিবিরের কোন ছেলে হয়ত হতভাগীকে লাল গোলাপ দিয়েছিল।
১৬ এপ্রিল ২০১৮ দুপুর ০১:৪৮
317568
হতভাগা লিখেছেন : শিবিরের পোলাপানেরা কি লাল গোলাপ নিয়ে ঘুরে নাকি মেয়ে পেলেই গছিয়ে দেয় ?
১৬ মে ২০১৮ দুপুর ০২:১৩
317689
আবু জারীর লিখেছেন : দিবস পালন করা দেশের আইন মোতাবেক সিদ্ধ।
385103
১৩ এপ্রিল ২০১৮ বিকাল ০৪:৪৭
চেতনাবিলাস লিখেছেন : দারুণ লিখেছেন! অনেক ধন্যবাদ।
১৬ এপ্রিল ২০১৮ দুপুর ০১:১২
317567
আবু জারীর লিখেছেন : য়াপনাকেও ধন্যবাদ। ভাল থাকুন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File