প্রিয় নুসরাত ফারিয়া

লিখেছেন লিখেছেন বিস্ফোরক ব্লগার ৩১ মার্চ, ২০১৭, ০৭:০৫:২২ সন্ধ্যা



তুমি যখন রেডিওর আরজে ছিলে, তখন তোমার অনুষ্ঠান মাঝেমধ্যেই শুনতাম। এসএমএসও করতাম তোমাকে, তোমার অনুষ্ঠানকে। তুমি আমার নাম ধরে ধরে সেগুলো পড়তে। তুমি একদিন বললে তুমি রেডিও ফূর্তির অনুষ্ঠান থেকে বিদায় নিচ্ছ। আমি ভাবলাম তুমি হয়ত বিদেশে পড়ালেখা করতে যাবে। তারপর বেশ কিছুদিন তোমার কোনো খবর ছিল না।

হঠাত তোমার খবর পেলাম; আর তা এমনভাবে পেলাম যে একসাথে কষ্ট পেয়েছি আর বিস্মিতও হয়েছিলাম। তুমি নাকি বাংলা সিনেমায় ঢুকেছ - এই খবরটা ছিল তোমার এই ভাইয়ের জন্য একটা বড় ধাক্কা। আরো বড় ধাক্কা খেলাম, যখন জানতে পারলাম, তুমি এমন একটি প্রযোজনা প্রতিষ্ঠানের মাধ্যমে ঢুকেছ, যাদের নবাগত নায়িকাদের শারিরীকভাবে ব্যবহার করে তথাকথিত 'উপরে উঠানোর' ব্যাপারে যথসষ্ট বদনাম আছে। ঐ প্রযোজনা প্রতিষ্ঠানটিতে যে মেয়েদের ব্যবহার করা হয়, সেটা বাংলাদেশের সিনেমা সম্পর্কে যাদের অল্পবিস্তর ধারণাও আছে, তারা সবাই জানে; জানে সিনেমার দর্শকেরাও।

এমন তো কথা ছিল না বোন! তুমি শোবিজের অন্যতম একজন ট্যালেন্টেড মেয়ে, বাংলা সিনেমার মত মাগীপাড়ায় যোগদান করার আগেও তুমি তাই ছিলে। তারপরেও কেন তুমি এই লাইন ধরলে উপরে উঠার?

তুমি জান কি, বাংলাদেশের হাজার হাজার লোক বলে, নুসরাত ফারিয়া তো 'ইন্টারন্যাশনাল **' ; তারা তোমার ভারত আর কলকাতার যোগাযোগ আর ছবি করাকে ইঙ্গিত করেই সেটা বলে।

বোন, যা তুমি করেছ, তা ওপেন সিক্রেট। কিন্তু, তুমি যেভাবে উপরে ওঠার পথ ধরেছ, তা মোটেই সঠিক নয়। তাই, প্রত্যাশা রাখছি, তুমি এই পথ থেকে যত তাড়াতাড়ি সম্ভব ফিরে আসবে। প্রিথিবীটা অনেক সুন্দর রে বোন; কিন্তু তুমি যে পথ ধরেছ, সেটা নয়।

তোমার সুন্দর ও কালিমামুক্ত নতুন জীবনের প্রত্যাশায়,

তোমার ভাই

বিগ ব্রাদার।

বিষয়: বিবিধ

৫৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File