সমাজে ধোকা কিংবা ছ্যাখা খায় কোন মেয়েরা???

লিখেছেন লিখেছেন লেখক চাচা ০৬ মে, ২০১৭, ০৪:৫৪:১৩ বিকাল

আক্কাস আলীর মেয়ে মর্জিনার একদিন সখ জাগল নায়িকা হবে কিন্তু কি আর করার চেহারা তো তেমন ভাল না। আর ছেলেরাও তেমন পছন্দ করে না। ঐ দিকে ওর বান্ধবী জড়িনা, সখিনা, সেফালি দেখতে খুবই সুন্দর ছেলেরাও পছন্দ করে, মাঝে মাঝে পোলারাও ডেটিং মারে। আহ্ কি আনন্দ আকাশে বাতাসে। জড়িনা, সখিনা, সেফালী, নিজেদেরকে সুন্দরী প্রতিযোগীতা করার জন্য সব সময় সাজুগুজু করে কলেজে যায়, রাস্তায় লাইব্রিস্টিক ও থুক্কু লিপিস্টিক মাইখা ঠোট টাকে কুত্তার পুটকির মত লাল কইরা রাস্তায় বের হয় ছেলেদের মন পাওয়ার জন্য।

-

ঐ দিকে সমাজে রাম ছাগলের তো আর অভাব নাই এরাও কুত্তার মত ঘুর ঘুর কইরা ঐ সব মেয়েদের পিছনে ঘুরে ডেটিং মারে, ফিল্ডিং মারে ইত্যাদি ইত্যাদি। ছেলেদের এই সব কর্ম কান্ড দেইখা সেফালী, জড়িনা, সখিনা নিজেদেরকে গর্বভর্তী ও থুক্কু গর্বিত মনে করে। সমাজে ওদের চেয়ে আর সুন্দর নাই, কি ডিমান্ড মাইরি, এত্ত গুলা রাম ছাগল তাদের পছন্দ করে।

-

এই রাম ছাগল গুলোর প্রতিদিন লিস্ট করতে করতে দেখা যায় এক পর্যায় এক একটা মেয়েদের পেইন্ডিংয়ে ২৬-২৭ টা পোলাপাইন থাকে। যেই গুলো নিয়ে জড়িনা, সখিনা, সেফালী নিজেদেরকে গর্বিত বলে মনে করে।

-

সেফালী, সখিনা, জড়িনা এই গুলো প্রতিদিন কলেজে গিয়ে মর্জিনার কাছে গল্প মারে। মর্জিনা মনে মনে খুব হিংসা করে কিহ্ ওদের সবাই পছন্দ করে খ্রা আমিও তোদের চাইতে সুন্দর হব। তারপর দেখবি কত্ত ছেলে আমার পিছনে ঘুর ঘুর করে!

-

এই বলে মনে মনে সিদ্ধান্ত নিয়ে মর্জিনা বাজারে গিয়া দোকান থেকে আটা ময়দা, সুজি ইয়্যে মানে কসমেটিক্স দিয়া সেজে গুজে পরের দিন সেও কুত্তার পুটকির মত মুখটাকে লাল করে কলেজে আসা শুরু করল। ওমা, এবার মর্জিনাকে ওদের চাইতেও বেস সুন্দরী দেখায়। এক পর্যায়ে মর্জিনার প্রেমে রফিক পড়ে যায়। মর্জিনাও মনে মনে কয় ওমা! দেখছো আমাকে রফিক পছন্দ করে হা হা এই বলে রফিকের প্রপোজ এক্সেপ্ট করে।

-

এ ভাবে মর্জিনার দিন চলতে থাকে। প্রেমের গভীরতা বারতে থাকে। কিন্তু আপসোসের বিষয় রফিক জানেই না মর্জিনা ময়দা সুন্দরী। যাই হোক একদিন সকাল বেলা মর্জিনা ও রফিক রাস্তায় ঘুরতে বের হয় পথিমধ্যে হঠাৎ কইরা বৃস্টি আসে। মর্জিনার সমস্ত আটা ময়টা ধুয়ে গেলে চেহারার আসল রহস্য বের হইয়া যায়। রফিক মনে মনে কয় হায় হায় এ আমি কি করলাম এতো দেখি ময়দা সুন্দরী, এই মেয়ের সাথে যে করেই হোক ব্রেকাপ করতে হবে।

-

শুরু হয়ে যায় রফিকের ছলচাতুরি। রফিক মর্জিনার থেকে দূরে থাকার চেষ্ঠা করে এক পর্যায়ে তাদের ব্রেকাপ হয়ে যায়, মর্জিনা মনে অনেক কস্ট পায়, এবং ওর নায়িকা হওয়ার স্বপ্ন শেষ হয়ে যায়। এ ভাবেই প্রতি নিয়ত ধোকা খাচ্ছে ময়দা সুন্দরীরা! আজকালগো সমাজে যে সব মাইয়ারা ছ্যাখা খায় আমি ১০০০% গ্যারান্টি দিয়া বলি ওরা ময়দা সুন্দরী, সুতরাং একটা কথাই বলব। চেহারা খারাপ থাকুক, কালো থাকুক নো প্রব। কালো মানুষের একটা দাম আছে, মর্যাদা আছে, এটা বর্তমান প্রজন্মের মানুষ না বুজলেও মহান আল্লাহ্ ঠিকই তাদের জন্য সন্মাননা রেখেছেন।

-

মর্জিনাদের বলব তোমরা স্বপ্ন দেখো নো প্রব, কিন্তু লোভ করতে গিয়া সেফালি, জড়িনা, সখিনার মত হইয়ো না তাহলে তোমরা ধোকা খাবে, অবশেষে আত্নহত্যা করবে। তোমরা কালো, তোমরা পর্দায় থাকো, গায়রে মাহরামদের এড়িয়ে চলো তোমাদের চেহারা বোরকা, হিজাব দিয়ে ঢেকে রাখো আমি গ্যারান্টি দিলাম তোমাদের সন্মাননা বেশি হবে, তোমাদের ডিমান্ড বেশি হবে। তোমাদের চেহারা দেখার জন্য উল্টো ছেলেরা তোমাদের পিছনে ঘুর ঘুর করবে।

-

এক পর্যায়ে দেখবে তোমরাই অনেক সম্মানীত হবে, ভাল চরিত্রবান ছেলেদের সাথেই বিয়ে হবে আমি চ্যালেঞ্জ দিলাম এবং আমার কথাটা আজকে ডায়রিতে লিখে রাখো।

বিষয়: বিবিধ

১২৭৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File