অস্ট্রেলিয়ায় টেস্ট খেলা হবে না সাকিব-তামিম-মুশফিকদের?

লিখেছেন লিখেছেন ফাহিম জামান ১১ মে, ২০১৮, ০৬:২৭:৫৫ সন্ধ্যা

আগামী আগস্ট-সেপ্টেম্বরের দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দুই টেস্ট ও তিনটি ওয়ানডে খেলার সূচি নির্ধারিত হয়েছিল আইসিসির পক্ষ থেকেই। কিন্তু আর্থিকভাবে লাভজনক না হওয়ার কারণে সিরিজটি বাতিল করে দিয়েছে অস্ট্রেলিয়া। এতে স্বাভাবিকভাবেই বিসিবির ক্ষোভের পাশাপাশি সবচেয়ে বেশি আক্ষেপ বোধ হয় ওপেনার তামিম ইকবাল, উইকেটকিপার মুশফিকুর রহিম ও অধিনায়ক সাকিব আল হাসানেরই। বাংলাদেশের এই তিন নির্ভরশীল তারকা অস্ট্রেলিয়ায় এখনো কোনো টেস্ট সিরিজ খেলতে পারেননি। এই সিরিজ বাতিলের মাধ্যমে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ না খেলার আক্ষেপ নিয়েই হয়তো ক্যারিয়ার শেষ করতে হবে প্রথম সারির এই তিনজনকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সিরিজ বাতিলের ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৫ ও ২০১৬ সালে দুটি সূচি নিরাপত্তার অজুহাত দেখিয়ে বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবার এই সূচি নিয়ে বেশ আশাবাদী ছিল টাইগার শিবির। বিশেষ করে মুশফিক, সাকিব ও তামিম তাঁদের আন্তর্জাতিক ক্যারিয়ারে পার করে ফেলেছেন যথাক্রমে ১৩, ১২ ও ১১ বছর। কিন্তু এখনো অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলার স্বাদ পাননি। স্বাভাবিকভাবে এই সিরিজ বাতিল হয়ে যাওয়ায় বেশ হতাশই এই তিন তারকা। কারণ, সিরিজ বাতিল হলে এই তিন তারকার ক্যারিয়ারের যবনিকা ঘটবে অসিদের মাটিতে না খেলেই। হতাশা দেখা গেল মুশফিকের চোখে-মুখেও।

এই উইকেটরক্ষক বলেন, ‘এটা সম্পূর্ণ ক্রিকেট বোর্ডের ওপর নির্ভর করে। আমি জানি না, কী কারণে এটা বাতিল হলো। কিন্তু আমরা সত্যিই অপেক্ষায় ছিলাম। অস্ট্রেলিয়ার মাটিতে খেলার জন্য মুখিয়ে ছিলাম। অস্ট্রেলিয়ায় কোনো সিরিজ আমার খেলা হয়নি। এটা আমার জন্য অবশ্যই দারুণ একটা সুযোগ ছিল। ভবিষ্যতে এমন কোনো সিরিজ আয়োজন হলে আমি খুশিই হবো।’

বিষয়: বিবিধ

৬৭৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File