---------- মা তুমি কাঁদছ কেন ??

লিখেছেন লিখেছেন পুরনো স্মৃতি আর ভবিষ্যতের স্বপ্ন ১৮ সেপ্টেম্বর, ২০১৫, ০৩:১৭:৫৬ দুপুর

এক বাচ্চা ছেলে তার মাকে কাঁদতে দেখে প্রশ্ন করলো

“মা তুমি কাঁদছ কেন??

মাঃ “কারন আমি একজন মহিলা”

ছেলেঃআমি বুঝতে পারলাম না!!মা তাকে জড়িয়ে ধরলেন আর বললেন”তুমি বুঝতেও পারবেনা!”

এর পর ছেলেটি তার বাবার কাছে গিয়ে জিগ্যেস করলো

“ বাবা!! মেয়েরা কারনছাড়া কাঁদে কেন?বাবা শুধু এটাই বলতে পারলেন “ মেয়েরা এমনি! তারা কারন ছাড়াই কাঁদে!!এই উত্তরেও ছেলেটি সন্তুষ্ট হতে পারলনা এরপর সে একজন জ্ঞানী লোককে একই প্রশ্ন জিগ্যেস করলো সেই জ্ঞানী লোকের উত্তর “ যখন সৃষ্টিকর্তা মেয়েদের কে সৃষ্টিকরেন তখন তিনি সিদ্ধান্ত নিলেন মেয়েরা হবে বিশেষএকজন!! “ তিনি তার কাঁধ কে এমন শক্তিশালী করলেন যা সমস্ত পৃথিবীর বোঝা বহন করতে পারবে অপরদিকে তাঁর বাহুর আলিঙ্গন কে করলেন কুসুম কোমল যা মমতার আলিঙ্গনে জড়িয়ে রাখবে সবাইকে!! এর পর সৃষ্টিকর্তা তার মধ্যে অন্তর্নিহিত শক্তি প্রদান করলেন যা তাকে সন্তান জন্মদান এরমত কষ্টকর ব্যাথা সহ্য করর ক্ষমতা দিল আর এর সাথে সকল প্রকার কষ্ট সহ্য করার শক্তি! ভগবান তাকে সামর্থ্য দিলেন কোন প্রকার অভিযোগ ছাড়া পরিবার ও পরিবারের সকল বন্ধুদের সেবা করার !!

ভগবান তাকে তার সন্তানের প্রতি অপরিসীম ভালোবাসা দান করলেন এবং তাকে সংবেদনশীল করে দিলেন যেন সব সময় সে তার সন্তানকে ভালবাসে এমনকি সন্তান তাকে যদি কষ্ট দেয় তবুও!!

ভগবান তাকে স্বামীর যত্ন নেয়ার শক্তি দিলেন যদি তার স্বামীর কোন খুঁত থাকে তবুও। এই সকল কঠিন কাজের কষ্ট সয্য করার জন্য দিলেন “কান্নার আশ্রয়”এটা তার যখন প্রয়োজন ব্যাবহার করার জন্য, আর এটাকে তার একমাত্র দুর্বলতাও করে দিলেন।

তাই যখন তুমি তাকে কাঁদতে দেখবে তাকে জানিয়ে দিয়ো যে তুমি তাকে কতটা ভালবাস আর সবার জন্য সে কতটা ত্যাগ করে সেটাও সবাইকে জানাতে ভুলো না

বিষয়: বিবিধ

১২৭০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

342332
১৮ সেপ্টেম্বর ২০১৫ বিকাল ০৪:১২
নাবিক লিখেছেন : ভালো লাগলো
342347
১৮ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:০৮
শেখের পোলা লিখেছেন : ভাল লাগল৷ ধন্যবাদ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File