ভালোবাসা আসলে কি?

লিখেছেন লিখেছেন সুমন আহমেদ ০৫ জুন, ২০২১, ০১:৩৫:৫৫ রাত

প্রচন্ড গরম পরছে আজকে, তাই এটু রিলাক্সের জন্য পার্কে বসে ছিলাম। কিছুক্ষণ পর একটা মেয়ে এসে আমাকে ভালোর কথা জিজ্ঞেস করলো.. আমিও ভালো উত্তর দিলাম এবং তাকে ভালোর কথা জিজ্ঞেস করলাম সে বলতেছে আমি তোমার দোকানের কাস্টমার কিন্তু আমার খেয়াল পরছে না।

বাহিরে আজকে অনেক বাতাস.. তার মধ্যে মেয়েটার খুলা চুল বাতাসে উড়তেছে। এবং একটা চুকু চুকু জামা পড়ে আছে, কি যে সুন্দর লাগছে মাআশাল্লাহ। মেয়েটাকে বললাম আজকে না তোকে বেশ সুন্দর লাগছে আই লাভ ইউ, সে হেসে উত্তর দিলো সত্যিই থ্যাঙ্ক ইউ আই লাভ ইউ টু। কোন মাইন্ড নেই... কারণ তাদের কাছে ভালোবাসা বলতে শুধু সম্পর্ক বা রিলেশন নয়। তাদের কাছে ভালোবাসা মানে সম্মান দেখানো। একে অপরের প্রতি সম্মানবোধ যে শুধু প্রেমিক-প্রেমিকার মধ্যে সীমাবদ্ধ তা কিন্তু নয়।

ঠিক একি কথা যদি বাংলাদেশী কোন মেয়েকে বলতাম। তাহলে সে উত্তর দিতো আমার হোগায় অনেক কারেন্ট.. আমাকে ভালোবাসার কথা বলছেন এখন তো আমি পেগনেট হয়ে যাব। রাস্তাঘাটে মেয়ে দেখলে কি এসব বলতে ইচ্ছে করে, চরিত্রহীন, ছ্যাঁচরা, লুচ্চা তোদের জন্য এটু ঘর থেকে বের হতে পারি না। মাইয়া মানুষ দেখলে কি গাঁড় ওপর যাঁপিয়ে পড়তে ইচ্ছে করে.. ঘরে কি মা বোন নেই।

ঘরে মা বোন তো ঠিকই আছে.. শুধু তোর মত একটা চুতমারানি নাই!!

ভালোবাসা শব্দটা আজকাল আমরা একঘেয়েমি করে ফেলেছি। ভালোবাসা বলতে বুঝি শুধু সম্পর্ক, প্রেম, পিরিতি প্রপোজ.. এর বাহিরেও যে ভালোবাসা শব্দের মধ্যে শ্রদ্ধাবোধ, মায়া-মহব্বত থাকে সেটা বোঝে না!!

বিষয়: বিবিধ

৬৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File