পর্দার লম্পটরা যখন ইতিহাসশ্রেষ্ঠ মুসলিমের ভূমিকায়

লিখেছেন লিখেছেন ঈনসাফ ০৪ সেপ্টেম্বর, ২০১৪, ০৮:২০:০৫ সকাল

আজকাল খালিদ বিন ওয়ালিদ কিংবা সালাহ আদ দীনের মত বীরদের নিয়ে লেখালেখি কিংবা অডিও -ভিডিও লেকচার বানানোর সময় দেখা যায় এর সাথে তাদের ভূমিকায় অভিনয় করা নাটক-সিনেমার লোকদের ছবি জুড়ে দেয়া হচ্ছে কিংবা হলিউডের কোন অ্যাকশন মুভির অংশ অ্যাড করে দেয়া হচ্ছে।

সেদিন দেখলাম "কিংডম অব হ্যাভেন" এর জনৈক অভিনেতার ছবি আর ভিডিও ক্লিপস জুড়ে দিয়ে সালাহ আদ দীনকে উপস্থাপন করা হচ্ছে।মনে হচ্ছে হলিউডের ওই লোকটাই যেন সালাহ আদ দীন ! জনপ্রিয় একটা ইউটিউব চ্যানেলে দেখলাম শাইখ জহির মাহমুদের খালিদ বিন ওয়ালিদকে নিয়ে দেয়া একটা লেকচারে "300" সিনেমার আন্ডারওয়্যার পরা স্পারটান বীরদের ভিডিও লাগিয়ে দিয়েছে, মনে হচ্ছে যেন এই অসভ্যরাই মুসলিম সেনা বাহিনী। বিভিন্ন ডকুমেন্টারীতে নবী রাসুলদের represent করা হচ্ছে হাতে আঁকা ছবি দিয়ে আর কেয়ামতের প্রলয় বোঝাতে ব্যবহৃত হচ্ছে The Day After Tomorrow কিংবা 2012 ছবির ক্লিপ্স! শাইখদের লেকচারের ব্যাকগ্রাউণ্ডে অপ্রাসঙ্গিক ছবি-ভিডিও জুড়ে দিয়ে তাদের কাজকর্মকে উপহাসের পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে অতচ তিনি এ ব্যাপারটা হয়ত জানেনই না ! জানলেও ইউ টিউব ভিডিও বানিয়ে দ্বীনে ইসলামের হিরো বনে যাওয়া খেদমতগারের নাগাল পাওয়া তো রীতিমত দুঃসাধ্য ব্যাপার।

NBC'র উমার সিরিজেও সাহাবী আর তাদের স্ত্রীদের ভুমিকায় আজ অভিনয় করছে মানুষ!

অতচ, হতে পারে বাস্তব জীবনে এসব লোকজন কেউ কাফির, অধিকাংশ লম্পট ব্যভিচারি কিংবা মদখোর।সাহাবী কিংবা সাহাবিয়াতদের স্বামী-স্ত্রী কিংবা পুত্র কন্যার ভুমিকায় যারা অভিনয় করছে তারা কি আসলেই তাই আর তাদের সম্পর্ক কি আসলেই স্বামী-স্ত্রী-ছেলে-মেয়ের সম্পর্ক ? সিনেমার পর্দায় অভিনয় করতে গেলে বুঝি পর্দার বিধান তখনকার জন্য উঠে যায় ? এমনকি কাহিনীর প্রয়োজনে জড়িয়ে ধরে কিংবা বুকে মাথা রেখে কান্নাও করা যায়!

এসব মহান সালাফদের কথা আমরা যখন পড়ব কিংবা শুনব তখন মনের ভেতর ভেসে উঠবে এমন লোকের একটা ছবি যে মদখোর কিংবা সুদখোর ব্যভিচারী! আর ভালো লোক হলেও সেটা তো সেই সালাফদের পায়ের ধুলারও যোগ্য না!

যারা জীবনে কোন একটা সময়ে সামি ইউসুফ এর "লা ইলাহা ইল্লাল্লাহ মুহাম্মাদুর রসুলুল্লাহ"

গানটা শুনে ফেলেছেন আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি লা ইলাহা ইল্লাল্লাহ যিকির করতে গেলে নিশ্চিতভাবে ওই গানের বাদ্যযন্ত্রের সুরে বলে ফেলবেন।নও মুসলিমদের নিয়ে বানানো একটা নাশিদে "আমানতু বিল্লাহি ওয়া মালাইকাতিহি.. ...ওয়াল ইয়াওমাল আখিরি" - ঈমানের এই ছটা অংশ খুব সুর করে পড়া হচ্ছিল আর এখনো সেই "আমানতু বিল্লাহি........." পড়তে গেলে মনের ভেতর সেই বাজনা বেজে উঠে।কি ভয়ঙ্কর ব্যাপার

পরিচিত এক বড় ভাই সম্পর্কে বলেছিলেন "আমার সারা জীবনের দুঃখ (আমার ধারণা আরো অনেকের) যে আমি আমার জাহিলিয়্যাতের সময়ে ইসলামিক কাজ ভেবে " the message" দেখেছিলাম। আজকে এত বছর পরও আমি হামজা (রাHappy এর কথা ভাবলে এন্থনি কুইন নামের ওই কাফিরের চেহারা মনে আসাকে রোধ করতে পারিনা। অথচ আমার পরিবার যখন একজন বোনকে NBC'র উমার সিরিজ দেখতে নিষেধ করতে গেল islamQA এর ফাতওয়ার রেফারেন্স দিয়ে (যেটা কিনা আসলে অনেক আলেমদের পুরানো মতামতেরই সংকলন), তখন তাকে শুনতে হলো "শায়খ সালেহ আল মুনাজ্জিদ তো এটাকে impermissible বলেছেন, হারাম বলেননি।" (!!!!) সকলেই এই ধরনের মুভি বা সিরিয়াল দেখাকে কেবল অন্য মতামত ফলো করার উপর দিয়ে চালিয়ে দিতে চান। অথচ এটিতে কি সমস্যা তা নিচের লিংক পরলেই বুঝা উচিত ইনশাআল্লাহ ।

http://islamqa.info/en/72204

আমরা যদি নিজের হাওয়া কে suit করে এমন ফাতওয়া খুঁজি , আমার মনে হয় সব কিছুরই ফাতওয়া পাওয়া যাবে।"

আল্লাহর কালাম আর সেই কালামের জন্য জীবন দেয়া সালাফদের আজ আমরা এভাবে এত নিচুভাবে উপস্থাপন করছি, আল্লাহ আমাদের তাওবা করে করে এসব নিন্দনীয় কাজ থেকে বেঁচে থাকার তাওফিক দিন।

বিষয়: বিবিধ

১৩০৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

261650
০৪ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:৩০
চেয়ারম্যান লিখেছেন : আপনার দ্বীনি ভাইয়েরা কই ?? তারা কি পারে না অভিনয় করতে ?
০৫ সেপ্টেম্বর ২০১৪ রাত ০২:৪৮
205853
ঈনসাফ লিখেছেন : লিখেছেন : দেখুন, সব কিছুর ইসলামাইজেশান হয়না, মদ যদি সৌদি আরবের টাও খান (If you get any!) তাহলেও সেটা লেবুর শরবত হয়ে যায়না।ইসলামাইজেশানের নামে প্রচলিত ট্রেন্ডে সিনেমা-নাটক, অভিনয়ে মুসলিমদের কোন দরকার আছে বলে মনে করি না।

Those who imitates the kuffar he is one of them.
০৬ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:৫১
206130
চেয়ারম্যান লিখেছেন : বর্তমান সময়ে ব্লগের ও দরকার নাই. এখানে গ্যাজাইতে আইছেন কেন ?Tongue
262257
০৬ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১০:৫২
কাহাফ লিখেছেন : প্রয়োজনীয় একটি বিষয়ে দৃষ্টি আকর্ষণ করেছেন ভাই,আল্লাহ আমাদের হেফাযত করুন......।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File