ভাতৃঘাতী সংঘাত কারা সৃষ্টি করছে?কেন? কি লাভ? জাতি রক্তপিপাসু হচ্ছে, সময় চলে যাচ্ছে,আসছে বিপদ

লিখেছেন লিখেছেন আদি মানব ২৯ অক্টোবর, ২০১৪, ০৮:১৬:২০ রাত

রায়ে জনগণের আসার প্রতিফলন হয়েছে-ট্রাইবুনাল চেয়ারম্যান।

জনাব বিচারপতি, আমি জনগণের বাইরে?

আর যদি জনগণের কথা চিন্তা করে রায় দেন? (তথা কথিত শাহবাগীদের কথা) দরকার কি বিচার বিচার খেলার? সময় নষ্ট করার? ডাইরেক্ট শাহবাগীদের হাতে তুলে দিন? হিংসা নতুন হিংসার জন্ম দিবে, যুদ্ধ নতুন যুদ্ধের জন্ম দিবে। শিবিরের এই প্রজন্ম যদি কখনো মতায় আসতে পারে তখন? ? বামদের যদি এমন জোর করে ফাঁসিতে ঝুলায়? তখন মানবতার মৃত্যু ঘটলে কিছুই বলার থাকবে না, ইটের বদলে ইট, পাথরের বদলে পাথর পরবে আর সেই দিন দেখবে এই দেশ, এই জাতি নিজের স্বজাতিরর রক্ত পিপাসু হয়ে গেছে। অনেকে শাহবাগের সামনে দিয়ে যায় আরর ভাবে ইমরানরে যদি জুতা দিয়া পিডাইতে পারতাম? ভেবে দেখো যেই দিন সেই দুর্বল সুযোগ ভাবে চিরে খাবে কিনা? বাপ্পাদিত্য বসু সাহেব অক্টোবর মাসকে দয়া করে ভুলবেন নাহ, যেই ভাবে লাশের উপর নিত্য করে ছিলেন সেইভাবে আপনার বাবা কিংবা ভাইয়ের লাশের উপর কেউ নিত্য করলে? খুব এঞ্জয় করবেন মনে হয়? সিনেমেটিক লুক আসবে?

সময় খুব কম ভাতৃঘাতী এই সংঘাত লাগিয়ে কারা লাভবান হবে ভেবে দেখুন। সস্তা আবেগজাত হয়ে ফাঁশি বলে চিল্লাইলেই হবে নাহ, চোখ কান খোলা রাখুন। একটু ভাবুনতো ? শাহবাগ আন্দোলন কিভাবে শুরু হোল কারা করলো? কবির সুমন কোন দেশের শিল্পী? কেনো ওপার থেক্র তিনি গান রচনা করে দিলেন? হঠাত এত্ত প্রেম কেনু?

যেই দেশ আমদের সীমান্তে প্রতিনিয়ত খুন করছে বাংলাদেশীদের হঠাত তাদের আমাদের দেশের প্রতি এত্ত দরদ? চোখ খুলুন প্লিজ, কানা হবেন নাহ। দেশটার বড় শত্রু কে? যদি সুস্থ মস্তিষ্কজাত মানুষ হোন? এক কথায় বলবেন ভারত। ভারত কাদের নিশ্চিহ্ন করতে চায়? জামায়াত । কেনো? কারন ভারত জানে জামায়ত ঈ দেশের জন্য লড়বে। এইসব শাহবাগীদের নোটের বান্ডিল বা বন্দুকের দুই বাড়ি দিলেই ফরুত। দয়া করে সবাই আজ এই ষড়যন্ত্রের বিরুদ্ধের এক হোন, এখনো কিছুই হয়নি।

আমরা কি পারি নাহ আবার নতুন কোন সকালের শুরু করতে? ঐক্যবদ্ধ হোতে? যেখানে কারো পরিচয় শাহবাগী না কারো পরিচয় জামাতী হবে নাহ, যেখানে কেবল সবাই হবে দেশপ্রেমিক নাগরিক, যুদ্ধা, যারা দেশকে এগিয়ে নিবে সামনের পথে, শান্তির পথে, সমৃদ্ধির পথে।

আল্লাহ আপনাদের পথ দেখাক, হেদায়াত করুক সেই কামনাই করি। আমিন

বিষয়: রাজনীতি

১১১২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279445
২৯ অক্টোবর ২০১৪ রাত ১০:০৮
তৃতীয় চোখ লিখেছেন : ভালো লাগলো
279459
২৯ অক্টোবর ২০১৪ রাত ১১:০১
আদি মানব লিখেছেন : ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File