নতুন রাজনৈতিক দল গঠনের এখনই সময় জানুন,বুঝার চেষ্টা করুন (রিডিং পড়লে বুঝবেনই না)

লিখেছেন লিখেছেন আদি মানব ২৯ সেপ্টেম্বর, ২০১৪, ০২:১২:৩০ রাত

সময়টা অনেক অনূকুল নতুন সুযোগ সন্ধানীদের জন্য,

জোটের রাজনীতির সুযোগ নিয়ে হয়ে উঠতে পারেন জাতীয় নেতা। আপনি আওয়ামেলীগ বা বিএনপির তৃণমুলের রাজনীতি চল্লিশ বছর করলেও জাতীয় নেতাতো দূরে থাক মহানগরী নেতাও হতে পারবেন না। কিন্তু যদি একটু ধৈর্য আর মেধা পরিশ্রম আর একটা নিবন্ধন নিবাচন কমিশন থেকে ঘুষ দিয়ে নিতে পারলেই হোল, তবে হা,_প্রশ্ন থাকে জোটের সবাই কি পেরেছে জাতীয় নেতা হতে? না পারে নাই। কেনো, বলছি........

কিছু কাজ করনীয়, যা করতে পারলে জোট, দল তথা জাতীয় রাজনীতিতে আপনার ও আপনার নব্য প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের গুরুত্ব বেড়ে যাবে, বরং হুজুগেই বেড়ে যাবে, এবার কাজের কথায় ফিরি। কি করবেন চলুন আলোচনা করি.....

১- আপনার দলের এমন একটা নাম দিন যা সহজে জনগণের মনে ঝড় তুলে, যেমন - ইনসাফ দল, আলো পথিক, একটু বৈচিত্র্যময় আরকি কিন্তু উচ্চারণে সহজ।

২- একটা স্লোগান ধরুন যা জনগণের সত্যিকারের চাওয়া।

যেমনটা রুশ বিপ্লবের সময় ব্যাবহিত হয়েছে। এমনকার সময় স্লোগান বা জনগণের মনের অন্যতম আক্ষেপ সীমান্ত বা পানির ন্যয্য হিসসার মত ইস্যু কাজে লাগাতে পারেন

৩-সংগঠনে ২ / ৪ জন স্টার বা সেলিব্রেটি রাখুন। যাতে লোকে এই দলটা চিনুক সেলিব্রেটিদের মাধ্যমে। ইয়ং স্টারদের ব্যবহার করুন, মনে রাখবেন বুইড়ারা সহজে দল বদল করবে না, তরূনরাই করবে।

৪- ছাত্র আর শিক্ষক এখনকার দিনে রাজনীতির মুল পাওয়ার পয়েন্ট। তাই নামকরা সরকারী বেসরকারী বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলের শিক্ষক, ছাত্রদের নানা সমস্যা এবং উত্তরনের পথের কথা বলে এক উন্মাদনা তৈরী করুন। ব্যাস দেখুন তারপর কোথাকার পানি কোথায় গিয়ে পরে?

৫- মিডিয়ার সাথে ভালো সম্পর্ক রাখুন, দরকার পরলে কয়েকটা সাংবাদিক, সম্পাদককে দলের উপরের নেতা বানিয়ে ফেলুন আর বার বার আপনার দলের দাবীগুলো তুলে ধরুন, এমন দাবী তুলবেন যা সমাধা হওয়া সত্যিই দুরুহ। এবাবে একবার যদি দাবীগুলো গনদাবী বানিয়ে ফেলতে পারেন তাইলেই হোল।

দলের প্লাটফরম তৈরী করে যান বড় দুই জোটের সাথে ধর কষাকষিতে। নিম্নে ১৫ টি আসন দাবী করুন আর ১০ টি আসনে দফা-রফা করুন। ব্যাবসায়ী মহলের আশীর্বাদ পাওয়ার চেষ্টায় থাকুন। আপনার দলের কেন্ডিডেট দেখবেন সিরিয়াল দিয়ে আপনার কাছে আসবে।

এমন নেতাদের সামনে আনবেন যাদের ইমেজ ভালো যাতে দেইখাই পরাণ জুড়াইয়া যায় ( হাল্কা মজা নিলাম)।

বিদেশে লবিং লাগান ভালো আকারের ব্যাস

কেউ যদি সত্যিই দল গঠন করার চিন্তা ভাবনা করেন, আমরে আমজনতা হিসাবে বা আমনেতা হিসাবে পাশে রাইখেন।

আজকের মত এখানেই আল্লাহ হাফেয, আগামী লেখায় বিছিন্নতাবাদকে কিবাবে স্বাধীনতায় রূপ দেওয়া যায় বলবো,

ইতি আদি মানব

বিষয়: বিবিধ

১০৯৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

269724
২৯ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৭:৩৫
লোকমান বিন ইউসুপ লিখেছেন : আমারে সাইড লাইনে রাইখেন।
269736
২৯ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৯:২৭
আদি মানব লিখেছেন : ভাই আপনি শুরু করেন, আমি পিছে আছি

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File