প্রকাশ্যে দিবালোকে বান্দরবনে মুসলিম হত্যা

লিখেছেন লিখেছেন ইসলামী দুনিয়া ১৮ সেপ্টেম্বর, ২০১৪, ০৯:৩৪:১৪ সকাল

সম্প্রতি বান্দরবান শহরের সবচেয়ে কাছের উপজেলা রোয়াংছড়িতে একটি অতি জঘন্যতম ঘটনা ঘটেছে। ধর্ষণের অভিযোগে, শুধুমাত্র সন্দেহের বশে মুসলিম মিয়া নামক একজন বাঙালি মুসলিম কাঠ ব্যাবসায়ীকে অত্যান্ত নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে উপজাতি কিছু পিশাচ! অথচ মুসলিম মিয়াকে হত্যার আগে ধর্ষক হিসেবে দেবাং প্রকাশ বিজয় তঞ্চঙ্গ্যা (৩২) কে পুলিশ আটক করে। দেবাং স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে স্বীকার করে সে ধর্ষণের সাথে জড়িত ছিল। কিন্তু মুসলেম মিয়াকে নির্দয় নির্মমভাবে হত্যার পর সে আবার কৌশলে পুলিশের কাছে তার জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে। মুসলেম মিয়াকে নির্মমভাবে হত্যা করার যে ভিডিওটি http://www.youtube.com/watch?v=QX8432utLNk প্রকাশিত হয়, তাতে সামাজিক গণমাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় ওঠে। তিন পার্বত্য জেলার বাঙালীরা এই ভিডিও দেখে পুলিশের দূর্বল ভূমিকার সমালোচনা করতে থাকে। কারণ ভিডিওটিতে দেখা গেছে, পুলিশ মুসলেম মিয়াকে বাঁচানোর জন্য এগিয়ে গেলে পাহাড়ীরা তাদের গলাধাক্কা দিয়ে সরিয়ে দেয়। এবং পুলিশও সরে আসে। একটি জীবন বাঁচাতে এসময় লাঠিচার্জ কিম্বা ফাঁকা গুলিবর্ষণের সাহায্য নিলে হয়ত মুসলেম মিয়াকে বাঁচানো যেত। ওসি আবদুস সাত্তার জানায়, ঘটনা শোনার পর পর তাকে উদ্ধারে রোয়াংছড়ি নদীর পাড়ে যাই। অনেক চেষ্টা করে মুসলিম উদ্দিনকে মুমর্ষ অবস্থায় উদ্ধার করি। তাকে উদ্ধার করতে গিয়ে ক্ষুদ্ধ নারী-পুরুষের হামলায় কয়েকজন পুলিশ আহত হয়। সেনাবাহিনীর ভুমিকা নিয়ে তার কাছে প্রশ্ন করা হলে সে জানায়, সেনাবাহিনী নদীর পাড়ে সিড়ির কাছে দাঁড়িয়ে ছিল। তারা আমাদের কোন সহায়তা করেনি। ভিডিওটিতে যে নির্মমভাবে মুসলেম মিয়াকে পিটিয়ে হত্যা করতে দেখা গেছে তা দেখে যে কেউ শিউরে উঠতে বাধ্য। হত্যার আগে তাকে নগ্ন করে তার দুই হাত বেঁধে ফেলা হয়। তারপর তাড়িয়ে তাড়িয়ে দীর্ঘপথে পিটিয়ে তাকে হত্যা করা হয়। ক্যামেরায় পুরো দৃশ্যটি তুলে রাখা হয়, যাতে ওই সব নিপীড়নকারীর পৈশাচিকতা এবং মুসলেম মিয়ার অসহায় কান্না আর বাঁচার চেষ্টা,

বিষয়: বিবিধ

৯৭৭ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

266265
১৮ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:১৬
মাহফুজ আহমেদ লিখেছেন : মুসলমান হত্যার বিচার হবেনা! সে যদি হিন্দু বা অন্য ধর্মের হত ততক্ষনে মিডিয়া ফলাও করে প্রচার করত!!
১৮ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:২৭
210041
ইসলামী দুনিয়া লিখেছেন : এর জন্য আমরাই দায়ী। ধন্যবাদ।
266292
১৮ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:১৯
নোমান২৯ লিখেছেন : নিন্দা জানায়|অথচ দেখুন মিডিয়ায় কোন হৈ-হুল্লোড় নেই ?
১৮ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:২৮
210042
ইসলামী দুনিয়া লিখেছেন : মিডিয়ায় হৈহুল্লা হ্ওয়ার কথা্ও না।
266307
১৮ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০২:২১
মাহফুয রহমান লিখেছেন : মাহফুজ আহমেদ ভাই ঠিক কথাই বলেছেন। মানবাধিকার মুসলমানদের জন্য নয়, এটা বিধর্মীদের পৈত্রিক সম্পত্তি। আর তাই এসব অপরাধ লোকচক্ষুর আড়ালে থেকে যায়, অপরাধী উপযুক্ত শাস্তি পায় না।
১৮ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৪:৩০
210046
ইসলামী দুনিয়া লিখেছেন : অমুসলিমদের মানবাধিকার,মুসলিমদের দেখা উচিত না। কারণ মুসলিমদের মানবাধিকারের ডকুমেন্ট হচ্ছে আল কোরআন। যে একজন মানুষকে হত্যা করল সে যেন গোটা মানব জাতিকে হত্যা করল। আর যে একটা মানুষকে বাচিয়ে দিলো সে যেন গোটা মানব জাতিকে বাচিয়ে দিল। ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File