আওয়ামী লীগও কি জামায়াতের ন্যায় মানবতাবিরোধী অপরাধী অপরাধে লিপ্ত নয় ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ২০ ডিসেম্বর, ২০১৫, ০৭:৩৪:১৯ সন্ধ্যা



১৯৭১ কতিপয় দলের পথভ্রষ্ট এদেশীয় কিছু মানুষ তৎকালীন পূর্ব পাকিস্থানের সংখ্যাগরিষ্ট জনগনের চাওয়া পাওয়ার বিরুদ্ধে অবস্থান নিয়ে তৎপরতা চালায়।

পূর্ব পাকিস্থানের সংখ্যাগরিষ্ট মানুষ পশ্চিম পাকিস্থানের তথাকথিত উন্নয়ন মার্কা হলেও স্বৈরাচারী শাষন পছন্দ করেননি,তাই এই দেশের ৯৫ ভাগ মানুষ পশ্চিম পাকিস্থানের শোষনমুক্ত আলাদা একটি রাষ্ট্র দাবী করে সংগ্রাম শুরু করে। আর পূর্ব পাকিস্থানের সংখ্যাগরিষ্ট মানুষের সংখ্যাগরিষ্ট মানুষের চাওয়া পাওয়ার বিরুদ্ধে অবস্থান নিয়ে কিছু দল মানবতাবিরোধী অপরাধে লিপ্ত হয়।

গেজেট অনুসারে পশ্চিম পাকিস্থান পূর্ব পাকিস্থান শাষন করলেও এদেশের মানুষের মন তারা জয় করতে পারেনি। এদেশের জনগন তাদের শাষন কখনোও পছন্দ না করলেও এদেশের মানুষকে তারা শাষন করেছে। পশ্চিম পাকিস্থানকে এই দেশের জনগন কখনই এই দেশ শাষন করার ম্যান্ডেট দেয়নি।

নানা কলা কৌশল করে,কখনোও গেজেট জারি করে,কখনোও জনগনের দেওয়া ফলাফল প্রত্যাখান করে এই দেশ পশ্চিম পাকিস্থান শাষন করেছিল।

বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ ৫ই জানুয়ায়ী একটা ভোটারবিহীন ইলেকশন দেখিয়ে গেজেট জারি করে এই দেশ শাষন করছে, ঠিক পশ্চিম পাকিস্থান গেজেট জারি করে যেভাবে পূর্ব পাকিস্থান শাষন করেছিল,সেদিন জনগন ছিল উপেক্ষিত । আজও জনগন উপেক্ষিত।

পশ্চিম পাকিস্থানের মত এই সরকারকেও জনগন তাদেরকে শাষন করার নামে অত্যাচার করার ম্যান্ডেট দেয়নি। তৎকালীন পশ্চিম পাকিস্থানও এই দেশের ৯৫ ভাগ মানুষের মতামতকে উপেক্ষা করে গেজেট জারি করে আইনসংগত ভাবে এই দেশ শাষন করেছিল। বর্তমান সরকারও গেজেট জারি করে ৯৫ ভাগ মানুষের মতামতকে উপেক্ষা করে এই দেশ শাষন করছে।

তৎকালীন পশ্চিম পাকিস্থানও উন্নয়ন করেছিল। আর সেই উন্নয়ন দেখিয়ে ক্ষমতাকে দীর্ঘায়িত করার চেষ্ট করেছিল। বর্তমান সরকারও তা করছে। পশ্চিম পাকিস্থান সরকার ছিল তখন মূল মানবতাবিরোধী অপরাধী।

পাঠক আপনারাই বলুন, আওয়ামী লীগ এর বর্তমান অবস্থানটা কি ? আওয়ামী লীগ মানবতাবিরোধী অপরাধ করছে কি, করছে না?

বিষয়: বিবিধ

১০৯৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

354732
২০ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৪৫
শেখের পোলা লিখেছেন : ইতিহাস বলবে৷ আমি বলব তখনও ভাঁওতা ছিল এখনও আছে৷তখনও ছিল বিভ্রান্তি এখনও আছে৷
২০ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৫১
294569
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
অনেক ধন্যবাদ
354736
২০ ডিসেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৩
গাজী সালাউদ্দিন লিখেছেন :
তৎকালীন পশ্চিম পাকিস্থানও উন্নয়ন করেছিল। আর সেই উন্নয়ন দেখিয়ে ক্ষমতাকে দীর্ঘায়িত করার চেষ্ট করেছিল। বর্তমান সরকারও তা করছে। পশ্চিম পাকিস্থান সরকার ছিল তখন মূল মানবতাবিরোধী অপরাধী।


সহমত
২০ ডিসেম্বর ২০১৫ রাত ০৮:৫২
294577
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : সহমত
অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File