জামায়াতের দেশবাসীর প্রতি বিজয়ের শুভেচ্ছা

লিখেছেন লিখেছেন আরাফাত হোসাইন ১৪ ডিসেম্বর, ২০১৬, ১২:২৭:১২ রাত

বাংলাদেশ জামায়াতে ইসলামী,বাংলাদেশের একটি বৃহত্তম ইসলামী রাজনীতিক দল,একই সাথে দেশের তৃতীয় বৃহত্তম দল। বাংলাদেশে একটা অংশের মানুষের কাছে দলটি নানা কারণে চরমভাবে বিতর্কিত। মূলত ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতা করা, দলটির একটি সর্ববৃহৎ ভুল বলে অনেকে মনে করেন।

কিছুদিন অাগে দলটির নতুন অামীর হিসেবে শপথ নেয়া মকবুল অাহমদ বাংলাদেশের বিজয় দিবসে দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন। স্বাধীনতার বিরোধীতাকারী দলটির এরকম বিপরীত অবস্থানকে তাদের বিরোধীশক্তি রাজনীতিক ধোঁকাবাজি হিসেবে মনে করে। দলটির ছয়জন নেতার ইতোমধ্যে স্বধীনতা যুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে জড়িত হওয়ার দায়ে ফাঁসি কার্যকর হয়েছে, জামায়াতের তাত্বিক গুরু হিসেবে পরিচিত গোলাম অাযমকে একই অপরাধে ৯০ বছর কারাদন্ড দেয়া হলে তিনি কারাবন্দী অবস্থায় মৃত্যুবরণ করেন,নায়েবে অামীর দেলোয়ার হোসেন সাইদী অামৃত্যু কারাদন্ড ভোগ করেছেন,অারো কিছু নেতার বিচার চলমান।ফাঁসি'র অাগমুহূর্তু পর্যন্ত কেউ নিজেদের অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান নি, উল্টো "ভুল বিচারের" জন্য রাষ্ট্রপতির উচিত তার কাছে ক্ষমা চাওয়া এমন মন্তব্য করেন

মকবুল অাহমেদ অামীর হিসেবে শপথ নেয়ার সময় বঙ্গবন্ধুসহ জাতীয় নেতাদের শ্রদ্ধার সাথে স্বরণ করেন,মুক্তিযুদ্ধের সময় দলের ভূমিকা পর্যালোচনার সুযোগ এখনো অাছে বলে মনে করেন। ১৯৭১ বিষয়ে এসব ইতিবাচক বক্তবের মধ্যে নেতিবাচক হচ্ছে তারা বাংলাদেশের জন্মের বিরোধীকরাকে এখনও ভুল হিসেবে স্বীকার করে নাই। যদিও জামায়তের বর্তমান নেতৃত্বের সিংহভাগ '৭১ এর পরবর্তী প্রজন্ম এবং সততার দৃষ্টান্তে অন্যদলগুলোর চেয়ে অনেক এগিয়ে তারা। বলে রাখা ভাল, দেশের তরুন প্রজন্মের একটি অংশ, দেশের উত্তরবঙ্গ, দক্ষিণ, দক্ষিণপূর্ববঙ্গে এবং গ্রামগন্জে তাদের সমর্থন নেহায়েৎ কম নয়।

বিষয়: রাজনীতি

১০৬৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380687
১৪ ডিসেম্বর ২০১৬ দুপুর ০১:১৬
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ভাই জান উদ্দোগটা নিয়ে লিখেছেন এই জন্য ধন্যবাদ
কিন্তু কোন পর্যালোচনার সারসংক্ষেপ না লিখে ফাসি এবং সাজা প্রাপ্তদের ব্যাপারে লিখেছেন বলে মনে কষ্ট পেলাম
কারন
সম্পুর্ন বিচার ব্যাস্তাটাই ছিল ভুলে ভরা মিথ্যা সাক্ষির সাক্ষ গ্রহন জোর পুর্বক ভিকটিমের সাক্ষিকে কোর্ট চত্তর থেকে অপহরন ইত্যাদি ইত্যাদিগুলি তো সারা দুনিয়ার লোকজন জানে সেইগুলির সামান্য আলোকপাত করা উচিত ছিল
তারপরও আপনাকে ধন্যবাদ
১৯ ডিসেম্বর ২০১৬ সকাল ১০:৪৩
315059
আরাফাত হোসাইন লিখেছেন : ফাসিঁ ও সাজা প্রাপ্তদের বিচারন নিয়ে দৃষ্টিভঙ্গী তুলে ধরেছি।'৭১ এর বিষয়ে দৃষ্টিভঙ্গি বদল নিয়ে ভাবার সুযোগ অাছে।
380690
১৪ ডিসেম্বর ২০১৬ দুপুর ০২:৫৬
হতভাগা লিখেছেন :
বাংলাদেশ জামায়াতে ইসলামী,বাংলাদেশের একটি বৃহত্তম ইসলামী রাজনীতিক দল,একই সাথে দেশের তৃতীয় বৃহত্তম দল।


০ জামায়াত এর অবস্থান ৪ নং এ । এরা জাতীয় পার্টির মত অন্চল ভিক্তিক দলের চেয়েও কম আসন পায়।


জামায়াতের মধ্য শুভ বুদ্ধির উদয় হচ্ছে দেখে ভালই লাগতেছে।

কচি কচি পোলাপানেরা মাথামোটাদের কুকর্মের ফল ভোগ করতেছে - এটা মানতেই পারেতেছিলাম না ।

জামায়াতের উচিত ৭১ এ কৃত কর্মের জন্য প্রকাশ্যে ক্ষমা চাওয়া ।
১৯ ডিসেম্বর ২০১৬ সকাল ১০:৪৬
315060
আরাফাত হোসাইন লিখেছেন : ক্ষমা চাওয়ার বিষয়ে অামিও একমত

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File