জামায়াতের নতুন অামীরের রাজাকার (!) সম্পৃক্ততা এবং অারো কিছু কথা

লিখেছেন লিখেছেন আরাফাত হোসাইন ২৬ অক্টোবর, ২০১৬, ১২:১৪:৩৭ রাত

ক তে কাদের মোল্লা,

তুই রাজাকার,

তুই রাজাকার।

২০১৩ সালে রাজাকারের ফাঁসি চেয়ে গড়ে উঠা গনজাগরণ মঞ্চের স্লোগান এটি। মঞ্চ থেকে যাদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয় তাদের সিংহভাগ জামায়াত নেতা হলেও তৎকালীন ভারপ্রাপ্ত অামীরের (বর্তমান অামীর) বিরুদ্ধে মঞ্চ বা অন্য কেউ এ অভিযোগ তোলে নি।

জামায়াতের সাবেক অামীর গোলাম অাযম, যিনি ভাষা অান্দলোনের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও জামায়াতে যোগদানের পর মুক্তিযুদ্ধের বিরোধিতা করেন বলে নিজেই স্বীকার করলেও মানবতাবিরোধী অপরাধের সাথা তার সম্পৃক্ততা পুরোপুরি অস্বীকার করেন। স্বাধীন বাংলার বিরোধীতার যুক্তি তুলে ধরে "পলাশী থেকে বাংলাদেশ" নামে একটি বইও লিখেন, যার অনেক বক্তব্য অসার বলে অাজকে প্রমাণিত।

জামায়াতের অন্য নেতারা অবশ্য যুদ্ধের বিরোধিতাসহ অপরাধে নিজেদের সম্পৃক্ততা অস্বীকার করেন। যদিও তাদের সম্পৃক্ততা অাদালত দ্বারা প্রমাণিত।

ইতোমধ্যে ৫ জন নেতার ফাসিঁ হয়েছে, অারো কয়েকজন বিচারের অপেক্ষায় অাছেন। ফাঁসি'র অাগমুহূর্তু পর্যন্ত কেউ নিজেদের অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান নি, উল্টো "ভুল বিচারের" জন্য রাষ্ট্রপতির উচিত তার কাছে ক্ষমা চাওয়া এমন মন্তব্য করেন।

বাংলাদেশের গ্রামগঞ্জে সর্বস্তরের মানুষের কাছে এবং ছাত্র সমাজের উল্লেখযোগ্য অংশের কাছে জামায়াতের গ্রহনযোগ্যতা অাছে। দেশের উত্তর, দক্ষিণ এবং দক্ষিণ পূর্বাঞ্চলে তাদের ব্যপক গনসম্পৃকতা অাছে। অন্য বড়দলগুলোর ন্যয় তারা পরিবারকেন্দ্রিক দল নয়, দলের অার্দশিক ভিত্তি মজবুত, এখন পর্যন্ত কোন ধরনের দলীয় কোন্দলের নজির নেই।

জামায়াতের নব নির্বাচিত অামীর মকবুল অাহমদ এর বিরুদ্ধে, দলের অামীর হওয়ার কয়েক ঘন্টার মধ্যে তার নিজ জেলা ফেনীর একজন মুক্তিযোদ্ধা কামান্ডার '৭১ এ মানবতাবিরোধী অপরাধের সুনিদ্বিষ্ট অভিযোগ অানেন। বরাবরের মত তার দল একে রাজনৈতিক ষড়যণ্ত্র বলে উল্লেখ করে ১ ঘন্টা অাগেও এসব ছিল না বলে মন্তব্য করেন।দলীয় সেক্রেটারি হিসেবে যে দুজনের নাম অালোচিত হচ্ছে তাদের নিয়েও '৭১ এর অভিযোগ না থাকলেও মনোনীত হবার পর অভিযোগ অাসে কিনা সেটা দেখার বিষয়।

বিষয়: রাজনীতি

১২১৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379086
২৬ অক্টোবর ২০১৬ রাত ১২:৩৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ২০০০ সালে জন্ম নেওয়া কাউকে জামায়াত এর আমির করা হলেও একই অভিযোগ আসবে!!!
২৬ অক্টোবর ২০১৬ সকাল ০৬:০৯
313945
আরাফাত হোসাইন লিখেছেন : ভাল বলেছেন
379087
২৬ অক্টোবর ২০১৬ রাত ১২:৩৭
মনসুর আহামেদ লিখেছেন : ভালো লাগলো /
২৬ অক্টোবর ২০১৬ সকাল ০৬:০৯
313946
আরাফাত হোসাইন লিখেছেন : ধন্যবাদ
379100
২৬ অক্টোবর ২০১৬ সকাল ০৯:৩২
কুয়েত থেকে লিখেছেন : অন্য বড়দলগুলোর ন্যয় তারা পরিবারকেন্দ্রিক দল নয়, দলের অার্দশিক ভিত্তি মজবুত, এখন পর্যন্ত কোন ধরনের দলীয় কোন্দলের নজির নেই। অনেক ভালো লাগলো ধন্যবাদ
২৭ অক্টোবর ২০১৬ রাত ১২:২৮
313963
আরাফাত হোসাইন লিখেছেন : অাপনাকেও ধন্যবাদ
379104
২৬ অক্টোবর ২০১৬ দুপুর ১২:৫৬
আহমেদ ফিরোজ লিখেছেন : জামায়াত যেদিন তারা আদর্শ অর্থাৎ ইসলাম প্রতিষ্ঠার প্রচেষ্টা বাদ দিবে, কেবলমাত্র সেইদিন থেকেই জামায়াতের বিরুদ্ধে সকল অভিযোগ অপবাদ বন্ধ হয়ে যাবে।
২৬ অক্টোবর ২০১৬ দুপুর ০২:৩০
313959
আরাফাত হোসাইন লিখেছেন : নতুন অামীর তার পহেলা বক্তব্যে মুক্তিযুদ্ধের তিন মূলনীতি কে নিজেদের অাদর্শ হিসেবে ঘোষণা করে।
379124
২৭ অক্টোবর ২০১৬ সকাল ০৮:৪২
হতভাগা লিখেছেন : মুক্তিযুদ্ধের সাথে যদি তারা ৭১ এ একাত্মতা ঘোষনা করতো বা ৭১ এ কৃত কাজের জন্য যদি প্রকাশ্যে ক্ষমা চাইতো (সেটা এখনও চাইতে পারে )- তাহলে পাশার দান উল্টে যেত ।

মাথামোটা জামায়াতীদের ইগো সমস্যার কারণে তারা আজ যেখানেই যায় সেখানেই লাথ্থিগুতা খাচ্ছে।
২৯ অক্টোবর ২০১৬ সকাল ০৭:১৩
314033
আরাফাত হোসাইন লিখেছেন : বিষয়টা ভেবে দেখা দরকার তাদের

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File