এমাজউদ্দিন আহমেদ স্যার কে খোলা চিঠি

লিখেছেন লিখেছেন কালো পাগড়ী ২৯ এপ্রিল, ২০১৫, ০২:৪৫:১০ রাত



স্যার আসসছালামু আলাইকুম। বর্তমান সার্বিক পরিস্থিতে যদিও ভাল থাকার কথা নয় , তার পর ও আশা করছি আপনি ভাল আছেন। স্যার আপনার একটি উক্তি প্রিন্ট মিডিয়া এলেক্ট্রিক মিডিয়া এবং সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাবে আলোচিত হচ্ছে। আপনি বলেছেন আপনার এতো দিনের শিক্ষা দান ব্যর্থ হয়েছে।

স্যার আপনার কথা ১০০% ঠিক ।কারন সারাটা জীবন আপনারা যে শিক্ষা দিয়েছেন সেটাকে শিক্ষা না বলে কু শিক্ষা বলুন। সেই শিক্ষা দানের মাধ্যমে আপনারা তৈরি করেছেন একদল ছাগল। যাদের মাধ্যমে বর্তমানে হাল চাষের চেষ্টা চলছে। ধর্ম নিরপেক্ষতার নামে আপনারা এমন একদল জানোয়ার তৈরি করেছেন, সার্টিফিকেট ধারি এ দো পায়া জানোয়ার গুলো বাংলাদেশের সকল সমস্যার জন্য ৯৯% দায়ী। আমার দেশের প্রান্তিক চাষিরা বড়জোর আলু মুলা চুরি করে, কিন্তু জাতির তথা কথিত শিক্ষিতরা আমাদের পুরো জাতিকেই চোর বানিয়ে ছাড়ল। তাই আবারও প্রমাণ হল নৈতিক শিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয়। আর এ নৈতিক শিক্ষার পক্ষে কথা বলার অপরাধে ১৯৬৯ সালে প্রাণ দিতে হয়ে ছিল ঢাবির তৎকালীন মেধাবী ছাত্র আব্দুল মালেক কে। তখন আপনাদের মুখে তো কুলুপ এঁটে দিয়েছিলেন।

আর আপনারাই বলেন শিক্ষাই জাতির মেরুদণ্ড। কিন্তু আমরা আপনাদের এ কথার সাথে একমত নই । আমাদের কথা হচ্ছে সু- শিক্ষাই জাতির মেরুদণ্ড । আমার এ বক্তব্যে যদি কষ্ট পেয়ে থাকেন মাফ করবেন। আল্লাহ্‌ হাফিয।

বিষয়: বিবিধ

১২৮৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

317411
২৯ এপ্রিল ২০১৫ সকাল ০৮:২৯
শেখের পোলা লিখেছেন : না, আগে হলে হয়ত কষ্ট পেতেন, এখন আর পাবেন না৷ কারণ বিবেকের গাছে সামান্য বাতাস লেগে দোলা দিয়েছে৷ ধন্যবাদ৷
০৪ মে ২০১৫ রাত ০২:৫৮
259245
কালো পাগড়ী লিখেছেন : যদি সে রকম হয়, তবে সাধুবাদ জানাই। মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
317417
২৯ এপ্রিল ২০১৫ সকাল ১১:২৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : শিক্ষক দের বাইরে কিন্তু সমাজ ও শিক্ষা দেয়
০৪ মে ২০১৫ রাত ০৩:০১
259246
কালো পাগড়ী লিখেছেন : ঠিক বলেছেন। তবে আমাদের ছাত্র ছাত্রীরা কিন্তু গুরু জনের (শিক্ষকদের) কথাকেই সবার উপরে স্থান দেয়। আপনাকে অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File