আত্ন সমালোচনা - এটা যদি হাছিনার ক্ষেত্রে হতো

লিখেছেন লিখেছেন কালো পাগড়ী ১৭ ফেব্রুয়ারি, ২০১৫, ১০:০৫:৫৬ রাত

আত্ন সমালোচনা -







১। বেগম জিয়া গুলশান অফিসে ভিনা ভাতে দিনাতিপাত করছেন সপ্তাহকাল ব্যাপী। বিএনপির পলিসি ম্যাকার গন এখনো পারলেন না এমন কোন পন্থা উধভাবন করতে যাতে খাবার অফিসে যেতে পারে, আবার আন্দোলন ও জারী থাকে।

এটা যদি হাছিনার ক্ষেত্রে হতো- তবে অনেক আগেই গুলশান এলাকায় খাবারের লঙ্কর খানা খুলে যেত।

২। গত ২৩ দিন যাবত বেগম জিয়া ক্যামেরার সামনে অনুপস্থিত। তিনি তার শতাধিক কর্মচারী নিয়ে সেখানে অবস্থান করছেন। তিনি কি পারেন না প্রতিদিন একবার করে মেইন গেটের কাছে এসে তার প্রতিক্রিয়া ব্যাক্ত করতে। এতে সারা দেশের নেতা কর্মীরা যারা তার জন্য জীবন দিচ্ছে অথবা জীবন দিতে প্রস্তুত, তারা উজ্জীবিত হয়ে হানাদারদের বিরুদ্ধে চলমান আন্দোলনে সাহস পেত এবং অনিচ্ছা সত্যে ও মিডিয়া তার বর্তমান অবস্থা প্রচার করত। তবে কি ভীতরে তার সাথে অবস্থান রত কেউ কেউ তাকে মিডিয়ার সামনে না আসার কু পরামর্শ দিচ্ছেন?

এটা যদি হাছিনার ক্ষেত্রে হতো- তবে প্রতিদিনই গুলশান একেকটি মহা সমাবেশের ইতিহাস হত।

৩। আজ মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট চলমান পরিস্থিতিতে প্রেস ব্রিফিং এর ব্যবস্থা করলেন। অনুষ্ঠান পরিচালিকা ছিলেন প্রথন আলোর গদ্য কার্টুনিস্ট আনিছুল হকের স্ত্রী। আওয়ামী পরিকল্পনা মাফিক তিনি সকল আওয়ামী সম্পাদকদের দিয়ে রাষ্ট্রদূত কে বার বার প্রশ্ন করিয়েছেন চলমান সহিংসতা প্রশ্নে আমেরিকার অবস্থান কি। কিন্তু বিএনপির কি এমন কোন লোক নেই যারা দলিলাদি উপস্থাপন করে প্রমান করবে পেট্রোল বোমা সহ সকল সহিংসতা আওয়ামীদের ব্রেইন চাইল্ড। তাদের পরিকল্পনা মাফিক দেশে অরাজগতা হচ্ছে। বিরোধীদের চলমান আন্দোলনের সাথে এর কোন সম্পর্ক নেই।

এটা যদি হাছিনার ক্ষেত্রে হতো- তবে সুদাসলে হাছিনার আওয়ামীলীগ অনেক আগেই আন্দোলনের ফসল ঘরে তুলতেন।

সর্বোপরি কথা হচ্ছে বান কাটা ইঁদুর গুলোই গোলার ধান( আন্দোলনের ফসল) নষ্ট করছে। এ ক্ষেত্রে আওয়ামীলীগের কাছে বিএনপি নিতান্তই দুধের শিশু।

বিষয়: রাজনীতি

১২৮০ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305013
১৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:৪১
রক্তলাল লিখেছেন : আওয়ামীলীগ এতই সফল হলে আজ গণরোষের কাছে পতনের প্রান্তে কেনো?

কেনো জাতিক জনক দাবীদার হবার পরেও পতণ হয়েছিল মুজিবের?
কেনো এর পরে ২১ বছরেরো ক্ষমতার স্বাদ পায়নি? কেনো মঈনের সামরিক সহযোগিতায় ক্ষমতায় আসতে হয়েছিল?

কেনো ৫ই জানুয়ারীর ৫% ঠুটো জগন্নাথ সরকার নিয়ে এখন বিপাকে? শয়তানের চালাকি যদি prevailing হত তাহলে আজ পৃথিবী ধ্বংস হয়ে যেত।

বিএনপি জামাত আওয়ামীদের মত হিংস্র নয়, আর এটাই বিএনপি জামাতের শক্তি। এজন্যই বিএনপি জামাত দেশের প্রত্যেক সিটি নির্বাচনে বিপুল জয় পেয়েছে।
উপজেলাতে প্রমাণিত হয়েছে কারা বেশি জনপ্রিয়। এটাই বিএনপি জামাতের জয়। এটাই মূল সফলতা।

একটা ডাকাত কোটি টাকা ডাকাতি করে কোটিপতি হয়ে যেতে পারে। আর একজন ভদ্রলোকের সভ্য সন্তান হালাল চাকুরী করে কয়েক হাজার আয় করে। তাই বলে কি ডাকাত চালাক ও সফল?


মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File