মার্কিন যুক্তরাষ্ট্রের সন্ত্রাসভীতিঃ নেপথ্যে নব্য কৌশল প্রণয়ন (১৪।০৮।১৩)

লিখেছেন লিখেছেন সুজন মাহমুদ ৩০ আগস্ট, ২০১৪, ০৪:৩৭:৫৮ বিকাল

মার্কিন যুক্তরাষ্ট্র সন্ত্রাসভীতি ছড়িয়ে তাদের সাম্রাজ্যবাদী কলা কৌশল পাকাপোক্ত করে ফেলছে। যখন আন্তর্জাতিক একটা সার্ভে প্রকাশিত হল তাতে খোদ পশ্চিমা দেশগুলিসহ বিশ্বে বিভিন্ন দেশে অধিকাংশ জনসাধারন মার্কিন ড্রন হামলা পছন্দ করে না (যদিও এই প্রতিবেদন ছাড়াও মুসলিম দেশ গুলোতে মার্কিন ড্রন হামলা তথা মার্কিন বিরোধী ক্ষোভ দানা বেঁধে ওঠছে ) তার কদিন পর থেকেই শুরু করে দিল মার্কিন যুক্তরাষ্ট্রের নব্য কৌশলের অংশ হিসেবে কথিত সন্ত্রাসী হামলার আশংকায় বিশ্বব্যাপী মার্কিন যুক্তরাষ্ট্রের সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে প্রচার প্রচারনা। যাতে মুসলিম দেশ গুলোতে ড্রন হামলার বৈধতা বিশ্ববাসীর নিকট নিশ্চিত করা যায়।

কথিত আল কায়েদার হামলার আশংকায় বিশ্বব্যাপী আতংক ছড়ানোই ছিল মুল লক্ষ্য। আল কায়েদার জন্ম দাতা আমেরিকা। আমেরিকা আল কায়েদাকে ব্যানার হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত করেছে । এই আল কায়েদাকে সাম্রাজ্যবাদের ঘুটি হিসেবে ব্যবহার করছে আমেরিকা। আমেরিকা কখনই চাইনা আল কায়েদা নির্মূল হোক।

সিরিয়ার আসাদ সরকার ছিল আমেরিকা-ইসরায়েল বিরোধী, সে জন্য আমেরিকা আল কায়েদাকে সিরিয়ায় প্রবেশের অবাধ সুযোগ করে দিয়েছে আসাদ সরকারকে উৎখাত করার জন্য । বিশ্বের বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীকে একত্র করে সিরিয়ায় সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে । ইরাকে সন্ত্রাসীদের মদদ দিয়ে প্রতিদিন হত্যাকাণ্ড ঘটাচ্ছে ।

মধ্যপ্রাচ্যের ক্যান্সার রাষ্ট্র ইসরায়েলকে মদদ দিয়ে নির্যাতিত ফিলিস্তিনীদের পাখির মত গুলি করে হত্যা করাচ্ছে। ইসরায়েল প্রতিনিয়ত নারী, শিশু, আবাল বৃদ্ধ বনিতার অপর ট্যাংকার নিয়ে বর্বরোচিত সন্ত্রাসাবাদ চালাচ্ছে তখন আমেরিকার কোন ভুমিকাই নেই। কিন্তু যখনই ফিলিস্তিনীরা ট্যাংকারের বিপরীতে একটা ঢিল ছুরছে তখন আমেরিকা তাদের সন্ত্রাসী বলে আখ্যায়িত করছে।

“সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ’ প্রোজেক্ট হাতে নিয়ে মুলত বিশ্ব ব্যাপী পুজিবাদের বিরুদ্ধে ইসলামের উত্থানকে নির্বাপিত করাই আমেরিকার চূড়ান্ত কৌশল। অথচ এই আমেরিকাই বৈশ্বিক সন্ত্রাসাবাদের গটফাদার ।

বিষয়: বিবিধ

১১৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File