প্রিয় ব্লগ, প্রত্যাশা, সমাজ, এবং সম্পাদক মোহদয়ের প্রতি দৃষ্টি আকর্ষণ... ✔✔✔আব্দুর রহিম

লিখেছেন লিখেছেন নুর আয়শা আব্দুর রহিম ৩০ মার্চ, ২০১৫, ১২:৫৮:৫৭ দুপুর



টুডে ব্লগটি আমার খুবই প্রিয়! প্রিয় হবার পেছনে কয়েকটি কারণ আছে, এখানে লেখকের ভাব প্রকাশের স্বাধীনতা আছে, সুস্থ মন মস্তিষ্কের ব্লগার আছে..... যাদের লেখা পড়লে মন ভরে যায়!

এদের মধ্যে কেউ ইসলামীক বিভিন্ন বিষয়ে লিখেন, কেউ সরকারের ভুল সিদ্ধান্তের সমালোচনা করে পদ্য বা গদ্য লেখেন, কেউ বিয়ে ও বিয়ের বিভিন্ন বিষয়ে নিয়ে লিখেন, কেউ লতা পাতা গাছপালা বন জঙ্গল নদী নালা বিষয়ে মনমুগ্ধকর লেখা লিখেন, আবার কেউ প্রেমের কবিতায় ভালোবাসা ও ভালোবাসার অসঙ্গতি গুলো তুলে ধরেন যত্ন সহকারে, কেউ লিখেন দেশের বিভিন্ন সমস্যা ও সমস্যার সমাধান নিয়ে, কেউ লিখেন কবর পুজা মাজার পুজার বিভিন্ন ব্যবসা বিষয়ে জনসচেনতা সচেতনতা মুলক ভিন্ন ভিন্ন স্বাদের লেখা.... কেউ সমাজের অনৈতিক কর্ম ও কথা নিয়ে লিখেন, কেউ বর্তমান সমাজের ব্যাধি যৌতুক নিয়ে লিখেন, কেউ লিখেন নিজের ভুল সিদ্ধান্ত ও সংশোধনের পথে ফিরে আসার বিস্ময়কর কাহীনি!

যা পড়ে জীবনের পথে চলার জন্য উৎসাহ উদ্দীপনা ও সঠিক পথেয় খোঁজে পাওয়া যায়!!

যে ব্লগটি মানুষকে সঠিক পথে নিয়ে যাবার অসামান্য অবদান রেখে যাচ্ছেন সেই ব্লগটির প্রতি স্বার্থবাদীদের কুনজর বারবার পড়েছে, বারবার বন্ধ করে দেয়ার পরও ব্লগ কর্তৃপক্ষ সাহসিকতার সাথে দৃঢ়চিত্তে বারবার ফিরে এসেছে আমাদের মাঝে!!!

আমাদেরকে আমাদের চেনা পথে টিকিয়ে রেখে আমাদেরকে শিখিয়েছে ধৈর্য্য সহ্য করে কঠিন সময় পার করার মোহনিয় দ্বারা.....

নদী যেমন আঁকাবাঁকা পথে নিজের গতিতে বয়ে চলে আবহমান দ্বারায়, ঠিক তেমনি মানুষের জীবনও বয়ে যায় নিজের গতি পথে.....

নদীর চিন্তাশিলতা না থাকালে সে পানির পরিমাণ অনুযায়ী নিজের গতিপথ তৈরী করে নেয়!

তবে মানুষ চিন্তাশিল! এক এক মানুষ এক এক ভাবে চিন্তা করে চিন্তার বিষয়ে ভিন্নতা থাকলেও মৌলিক কিছু বিষয়ে প্রতিটি মানুষের মিল রয়েছে.....!! মিল থাকার কারনে মানুষ মানুষকে অনুসরণ করে.....অনুকরণ করে.... ঠিক ব্লগও অনলাইন বৃত্তিক একটি সমাজিক মাধ্যম যেখানে অনুসরন ও অনুকরণের পথ খুলে দেয়! আমরাও অনুসরণ অনুকরণ করতে চাই সত্য ও সুন্দরের পথে........

টুডেব্লগের হাত ধরে সুস্থ মন, সুন্দর জীবন, নৈতিক সমাজ, উন্নত জাতী এবং সোনার বাংলাদেশ গড়ার প্রত্যাশা করি।

বর্তমানে চলছে তথ্যও প্রযুক্তির যুগ, সময়ের সাথে অনলাইনে বিভিন্ন ভাষায় ব্লগ সাইট তৈরী হয়েছে, সেখানে যে যার যার মত করে মত প্রকাশ করেই চলছে....!

টুডে ব্লগও তার ব্যতিক্রম নয়!!! বাংলা ব্লগ হিসেবে টুডেব্লগ সল্প সময়ের মধ্যে ব্লগারদের মাঝে সে তার নিজস্ব অবস্থান তৈরী করে নিয়েছে......

ব্লগে সম্পাদকের দায়িত্ব অনেক বেশী, ২৪টি ঘন্টা বিচক্ষণতার সাথে সম্পাদনের কাজ করে যেতে হয়!

ব্লগ সম্পাদকের কাছে ব্লগারেরা কিছু সহযোগিতা ও সহমর্মিতা আশা করে.....!

যেমনঃ ১.নিয়মিত ব্লগ নির্বাচন। ২.নিয়মিত স্টিকি পোস্ট। ৩.সময় অনুযায়ী ব্যানার টাঙানো।

৪.সামপ্রতিক মন্তব্য প্রতিমন্তব্য গুলো প্রথম পাতায় দেখার সুযোগ।

৫.বিষয় বৃত্তিক প্রতিযোগিতার আয়োজন করা।

৬.প্রথম ব্লগ লেখার সুযোগ পাওয়া নতুন ব্লগারের জন্য অন্তত এক সপ্তাহের তালিকা টাঙানো।

৭.যে কোন ব্লগারের ব্লগ পাতায় গিয়ে ব্লগারকে জানা সম্ভব! ব্লগ পাতায় গিয়ে কোন লেখাটি কতবার পড়া হয়েছে তা দেখে লেখাটির গুণগত মান বুজা যায়।।

বিষয় গুলো টুডেব্লগ সম্পাদকের সমিপে পেশ করলাম! আশা করি ব্লগার এবং ভিজিটরদের সুবিধার দিক বিবেচনা করে উদ্যোগ গ্রহণ করবেন। ধন্যবাদ।।

বিষয়: বিবিধ

১৩০৩ বার পঠিত, ৩০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311791
৩০ মার্চ ২০১৫ দুপুর ০১:২২
গাজী সালাউদ্দিন লিখেছেন : কিছুদিন আগেও কাজগুলো সঠিকভাবেই চলছিল, হঠাত সব কেমন জানি থমকে যায়!!!! অবশ্য এতোদিন না বুঝলেও এখন হাড়ে হাড়ে বুঝতেছি, থমকে যাবার পেছনে চরম বাস্তবতাও আছে!!! যা আমার চাইতে বেশ ভাল কে জানবে!! কিছু দিন আগে টানা দুই দিন আমি ব্লগে প্রবেশ করতে পারি নি, বিডি টুডে ফেসবুক পাতায় বারবার মেসেজ আর পোস্ট করে জানলাম, সরকার তা বন্ধ অরে দিয়েছে! এখনো পর্যন্ত খুব স্পীডে ব্যবহার করতে পারছি না!

তাই আমার মনে হয়য়, ব্লগের এই দুরবস্থা বেশি দিন থাকবে না! শীঘ্রই তা তার স্বরুপে ফিরে আসবে!

আমার মাঝে মাঝে মনে হয়য়, ব্লগ যে এখনো ব্যবহার করতে পারছি, তাতেই বা কম কিসে! না হোক, স্টীকি পোস্ট, না হোক নির্বাচিত ব্লগ, তবুও আমি সন্তুষ্ট।

তবে আমারও অনুরোধ থাকবে, কষ্ট হলেও মডারেটররা যেন কিছু সময় ব্যয় করে আমাদের সবার প্রিয় ব্লগটাকে আগের অবস্থায় ফিরিয়ে আনবেন

পরিশেষে আপনাকে অশেষ ধন্যবাদ, এমন একটি গুরুত্বপূর্ন বিষয়ে পোস্ট করার জন্য।

আর শুনেন, আজকাল কারো মনোযোগ আকর্ষণ করতে চাইলে হেভি সাজুগুজু করতে হয়য়, করেছেন তো?
৩০ মার্চ ২০১৫ দুপুর ০২:০৮
252857
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : : ধন্যবাদ প্রথম মন্তব্যটির জন্য! আপনি দেখি ব্লগ কর্তৃপক্ষেৌকে কৌশলে মনের আকুতি প্রকাশ করে দিলেন। সাজুগুজু করার দিন শেষ হয়ে গিয়েছে. ......! এখন রোবায়েদ হাসান এর, সাজুগুজুর বিষয় নিয়ে ভাবনায় চিন্তায় আছি!

শুভকামনা রহিলো আপনার জন্য।
311821
৩০ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪৫
ফাতিমা মারিয়াম লিখেছেন : চমৎকার পোস্ট। দেখা যাক এবার কি সমাধান হয়!!!
৩০ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪৭
252864
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আশা করি কর্তৃপক্ষের নজরে আসবে বিষয়টি।। মন্তব্যের জন্য. ধন্যবাদ।
311824
৩০ মার্চ ২০১৫ দুপুর ০৩:৫৯
আবু জান্নাত লিখেছেন : প্রয়োজনীয় একটি বিষয় সামনে আনলেম। অনেক ধন্যবাদ ভাই। জাযাকাল্লাহ খাইর
৩০ মার্চ ২০১৫ বিকাল ০৪:১৫
252875
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : একটা জিনিস দুইবার একবার বাংলায় আর একবার আরবিতে..... আমি কি দেব কি দেব.....! এই নেন মুড়ির মোয়া।

বিষয়টা প্রয়োজনীয় মনে কারাটা কম কথা নয়, এখন কর্তৃপক্ষ প্রয়োজনীয় মনে করলেই হয়। ধন্যবাদ।
৩০ মার্চ ২০১৫ রাত ০৮:০৫
252914
আবু জান্নাত লিখেছেন : মোটেও একই জিনিস নয়, ধন্যবাদ এর আরবী শুকারান বা শুকরিয়া, জাযাকাল্লাহ খাইর অর্থ হল আপনি যে ভালো কাজ বা ভালো উদ্যেগ নিতে যাচ্ছেন আল্লাহ তায়ালা আপনাকে এর উত্তম বিনিময় দান করুক। এবার বুঝলেন ভাই।
৩০ মার্চ ২০১৫ রাত ০৮:২১
252920
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ধন্যবাদ Love Struck
311831
৩০ মার্চ ২০১৫ বিকাল ০৪:১৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : ব্লগ সচল হবে সেই প্রত্যাশায় আছি ,,আপনাকে অনেক ধন্যবাদ
৩০ মার্চ ২০১৫ বিকাল ০৪:২৭
252879
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : শাহীন ভাই ব্লগ কিন্তু সচল আছে.....! ব্লগের কিছু সুযোগ সুবিধা হারিয়ে গেছে......! হারিয়ে যাওয়া সুবিধার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করাই আজকের লেখার উদ্দেশ্য.....!!!!!

সে যাই হোক ব্লগে আপনার উপস্থিতি আমাদেরকে আনন্দিত করে। ধন্যবাদ।
311845
৩০ মার্চ ২০১৫ বিকাল ০৫:৫০
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আপনার আন্তরিক চিন্তা, উদ্বেগ এবং জোরালো ভূমিকার ক্ষেত্রে আলোচিত করণীয় বিষয়গুলি প্রশংসনীয়। Thumbs Up Rose Thumbs Up এক্ষেত্রে আশাকরি আমাদের সকলের সম্মিলিত আন্তরিক ভালোবাসা, চিন্তা ও প্রচেষ্টা ব্লগটিকে আরও সতেজ ও স্বতঃস্ফূর্ত করে তুলতে কার্যকর ভূমিকা রাখবে সর্বতোভাবে যেখানে মডারেরবৃন্দ তাঁদের ঐকান্তিক ইচ্ছা ও ভূমিকাকে সফলভাবে চালিয়ে নিয়ে সামনের অগ্রযাত্রাকে উপভোগ্য ও আনন্দায়ক করে তুলবেন। এটাই প্রত্যাশা...। Rose Rose Thumbs Up Thumbs Up Rose Rose
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:১২
253444
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। আপনার অনুপ্রাণা মুলক মন্তব্যটি আমাদের আগামী দিনের পথচলায় মহাঔষুধ হিসেবে কাজ করবে! এবং কর্তিপক্ষের যাথাযথ সিদ্ধান্তের মাধ্যমে ব্লগটি প্রাণবন্ত হয়ে উঠবে এটাই প্রত্যাশা।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:১৩
253445
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। আপনার অনুপ্রাণা মুলক মন্তব্যটি আমাদের আগামী দিনের পথচলায় মহাঔষুধ হিসেবে কাজ করবে! এবং কর্তিপক্ষের যাথাযথ সিদ্ধান্তের মাধ্যমে ব্লগটি প্রাণবন্ত হয়ে উঠবে এটাই প্রত্যাশা।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:১৩
253446
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। আপনার অনুপ্রাণা মুলক মন্তব্যটি আমাদের আগামী দিনের পথচলায় মহাঔষুধ হিসেবে কাজ করবে! এবং কর্তিপক্ষের যাথাযথ সিদ্ধান্তের মাধ্যমে ব্লগটি প্রাণবন্ত হয়ে উঠবে এটাই প্রত্যাশা।
311890
৩০ মার্চ ২০১৫ রাত ০৮:৫৩
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আমরাও অপেক্ষাতে আছি দেখি কি হয়......সামনে!
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:২৪
253447
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। অপেক্ষায় আছি আমরাও!!!! আশারি খুব শিগ্রই আমরা ফলাফল পাব! অনুভূতি রেখে যাওয়ার জন্য ধন্যবাদ।
311939
৩১ মার্চ ২০১৫ রাত ০৪:০৯
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ!

চমৎকার ভাবে দৃষ্টি আকর্ষনমূলক পোস্টটির জন্য আন্তরিক শুকরিয়া!

আমার মতে এই ব্লগ সুন্দর -শিক্ষনীয় জ্ঞানার্জন ও বিনোদনের পরিচ্ছন্ন প্লাটফর্ম! এই জায়গাটিক আরো সুন্দর করার জন্য ব্লগার,পাঠক এবং মডারেশনের উভয়ের যৌথ সম্মিলিত উদ্যোগ দরকার!

পোস্ট নিয়মিত নির্বাচিত হলেও স্টিকি হচ্ছেনা! আশাকরি কর্তৃপক্ষ দৃষ্টি আকর্ষণ করবেন!

শুকরিয়া Good Luck!
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:৩০
253449
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ওয়ালাইকুম সালাম ওয়ারাহামতুল্লাহি ওয়াবারাকাতুহু। মন্তব্যের জন্য ধন্যবাদ! ইতিমধ্যে ব্লগার প্রবাসী আব্দুল্লাহ শাহীন, গাজী সালাউদ্দিন সহ আমরা কয়েক জন মিলে উদ্যোগ গ্রহণ করেছি! আশা করছি এই ব্লগটা সবাই মিলে বাড়ি বানিয়ে নেব ।
311952
৩১ মার্চ ২০১৫ সকাল ০৮:৫৯
হতভাগা লিখেছেন :


ব্লগে এখন ক্রিয়েটিভিটি কম , এসব নোংরা নোংরা এড দেখা যাচ্ছে বেশী ।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:১৫
253457
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : হতভাগার মন্তব্যটি জবাব এখানে পাওয়া যাবে।
ব্লগটাকে বাড়ি বানিয়ে নেয়ার অঙ্গিকারে এগিয়ে যেতে চাই! হতভাগাকে ধন্যবাদ! বিষয়টি উপস্থাপন করার জন্য।
http://www.todaybd.net/blog/blogdetail/detail/9438/skyweblink/63506
311962
৩১ মার্চ ২০১৫ সকাল ১০:২৬
ভোলার পোলা লিখেছেন : Admin der o onek soceton hote hobe
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৩১
253458
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আমাদের স্বরব উপস্থিতি টের পেলে ওনারাও এনার্জি নিয়ে এগিয়ে আসবেন! প্রথমে আমাদের কাজ আমাদেরকে করতে হবে! মন্তব্যের জন্য ধন্যবাদ। .
১০
312156
০১ এপ্রিল ২০১৫ সকাল ০৯:১৩
shaidur rahman siddik লিখেছেন : চমৎকার পোষ্ট দিয়েছেন,,,তবে সমাধান কি পাবো..?
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৪৪
253461
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : চমৎকার বলাতে একটু লজ্জা পেলুম...! এর চেয়ে ভালো লেখা কিন্তু ব্লগে হরহামেশা উপহার দিচ্ছেন ব্লগারেররা..... উপস্থিতি ও পড়ার অনিহায় ভালো লেখা গুলো আঁধারে হারিয়ে যাচ্ছে!

খুব তারাতারি সমাধান না হলেও দুঃখ নেই, সমাধান হবার মত কিছু করে দেখাতে পারলে কর্তৃপক্ষ সমাধান না করে পারবেন না!!!

সমাধানের প্রত্যাশা কিন্তু আছে......। মন্তব্যের জন্য ধন্যবাদ।
১১
312396
০২ এপ্রিল ২০১৫ দুপুর ১২:৫১
egypt12 লিখেছেন : সমাধান হোক এই আশা রইল Rose
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৫১
253462
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : সমাধান সমাধান সমাধান........

আমরা কি সমাধান পাবার যোগ্যতায় পৌঁছেতে পেরেছি??? আমি মনে করি আমাদের অযোগ্যতার কারনে সমাধান পাচ্ছিনা...! আমারা আগে ব্লগটি বাড়ি বানিয়ে নিয়ে তার পর হয়তো সমাধান পেয়ে যাবো। মন্তব্যের জন্য ধন্যবাদ।
১২
314879
১৪ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:২২
আওণ রাহ'বার লিখেছেন : Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser Loser
১৪ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:৩৫
255855
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আঙ্গুল দেখিয়ে আউট করে দিতে চান কেরে.......? আমি ভয় পেলুম!!
১৪ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:৪৭
255862
আওণ রাহ'বার লিখেছেন : একমত ব্লগের উন্নতি চাই........Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
১৪ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:১১
255865
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আপনে এতদিন কোথায় ছিলেন? মিস করেছি খুব......!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File