প্রেম, শারীরিক সম্পর্ক অতঃপর না নেওয়ার বাহানা – এখন করণীয়? আমি কেস করে চাপ সৃষ্টি করতে চাচ্ছি।

লিখেছেন লিখেছেন বুদ্ধিবৃত্তিক সঞ্চারণ ০৮ জুলাই, ২০১৭, ১২:২১:২২ রাত



প্রশ্নঃ আমার সাথে ছেলেটির সম্পর্ক ছিলো প্রায় ৩ বছরের মতো। এর মাঝে আমাদের শারীরিক সম্পর্ক হয় অনেকবার। এতে আমি গর্ভবতী হয়ে পড়ি। এখন প্রায় ৫ মাস চলছে। আমি এ ব্যাপারে তাকে জানাই এবং বিয়ের জন্য বলি। কিন্তু সে একথা সে কথা বলে এড়িয়ে যাচ্ছে। এ উলটা আমাকেই খারাপ মহিলা বলছে এ বলে যে খারাপ না হলে কেউ বিয়ের আগে দেহ দেয়? এ মূহুর্তে সে না নিলে আমি আইনের আশ্রয়ের মাধ্যমে স্ত্রী হিসেবে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করতে চাচ্ছি আর কি করতে পারি?

- নাম প্রকাশে অনিচ্ছুক এক বোন, ঢাকা।

উত্তরঃ প্রথমত একটা সম্পর্ক তৈরি হয় শ্রদ্ধার মাধ্যমে। সে সম্পর্কে এমন কিছু যদি ঘটে সেটা শ্রদ্ধা ছেড়ে ভিন্নমূখী হয় সেখান থেকে সম্পর্কের ইতির শুরু ধরা হয়। আপনাদের মাঝে যেদিন থেকে শারীরিক সম্পর্ক শুরু হয় সেদিন থেকেই এ সম্পর্কের ইতির শুরু অথচ আপনি বুঝতে শুরু করেছেন কবে থেকে? যেদিন থেকে আপনি তাকে দায়িত্ব নিতে বলছেন আপনার পেটের সন্তানের। এতদিন কি সে ভালো মানুষ ছিলো? না। সে কেবল তার চাহিদাটুকু পূরণ করেছে আর এজন্যই আপনাকে সে ব্যবহার করেছে। আপনি কি চাইবেন বিয়ের পর আপনার স্বামী অন্য কারো সাথে শারীরিক সম্পর্কে জড়াক? না, কখনই চাইবেন না। অথচ একই জিনিস কিন্তু আপনি তাকেই করতে দিয়েছেন। ঠিক সেই যুক্তিটিই সে নিয়েছে। এভাবে শ্রদ্ধার সম্পর্ক নষ্ট হয়ে গেছে এবং আপনার সাথে সে প্রতারণা করেছে। তার যতদিন প্রয়োজন ছিলো আপনার দেহ ভোগ করেছে, এখন সে দায়িত্ব না নিয়ে উলটো আপনাকে খারাপ মহিলা বলে দোষ দিচ্ছে। এভাবে সে আপনার দৃষ্টিতে প্রতারণা করছে ধরে নিচ্ছেন।

এখন মূল বিষয় হলো – আপনি প্রতারকের সাথেই সম্পর্ক করতে চাচ্ছেন আবার স্ত্রী হিসেবে? আপনার কি মনে হয় সে আপনি আইনের আশ্রয় নিয়ে চাপের মাধ্যমেই বিয়ে করলেই আপনারা বা আপনি সুখী হবেন? বা যেই ছেলেটি আপনাকে খারাপ মহিলা বলেছে সেই আপনাকে ভালো মহিলা মনে করে চাপের মুখে বিয়ে করে আপনাকে পবিত্র মহিলা মনে করবে? না। শ্রদ্ধার জায়গা প্রতারকের কাছ থেকে কীভাবে আশা করেন? আইন বা সমাজপতিরা আপনাকে ছেলেটির সাথে জোড় করে বিয়ে দিয়ে দিতে পারবে কিন্তু জীবনের সুখ বা সম্মানের সাথে বেঁচে থাকা কি একজন প্রতারকের সাথে হবে? আইনের মাধ্যমে আপনাকে আইনিভাবে বিয়ে হতে পারে কিন্তু একজন প্রতারক আপনাকে সম্মান করবে? যে আপনার খারাপ মহিলা বলেছে সে আপনাকে সুখে রাখবে? যে চাপে বিয়ে করেছে – অর্থই সে আপনাকে বিয়ে করতে রাজী ছিলো না, সে আপনাকে সুখে রাখবে? সমাজ আপনাকে তার গৃহে ঢুকিয়ে দেবে কিন্তু সে বাড়িতে সুখ, সম্মান আর ভালোবাসা না পেলে জীবনের আর কি বাকী রইল?

আপনি চাইলে আইনি প্রক্রিয়ায় তার জন্য শাস্তির ব্যবস্থা করতে পারেন যদি আইনে থাকে তবে প্রতারকের সাথে জোড় করে বিয়ে হলেও আপনার জন্য শান্তি ও সম্মাজনক হবে না বোন। হয়তো আপনার অপূরণীয় ক্ষতি ইতোমধ্যেই হয়ে গেছে এবং এক্ষেত্রে আপনারও অবশ্যই দোষ ছিলো – আপনি তাকে দায়িত্ব নেওয়ার আগেই শরীর ভোগ করতে দেওয়ায় এবং এই সুযোগটাই সে নিয়েছে। এখন ভালো হয় তার স্ত্রী হবার চেয়ে নিজেকে সুন্দরভাবে সতভাবে চলার জন্য চেষ্টা করা, পরিবারের সহায়তা পাওয়া আপনার জন্য ভালো হবে।

নেওয়া হয়েছে ঃ Counselling - কাউন্সেলিং

বিষয়: বিবিধ

৯০৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

383519
০৮ জুলাই ২০১৭ সকাল ১১:৩৫
হতভাগা লিখেছেন : বিয়ের পর তালাক যেই দিক না কেন মহিলারা গেইনার হয় ।

আর লিভ টুগেদারের সময় যখন দুইজনই মজা নিল তখনও কি যেই সরে আসতে চাক না কেন সেখানেও মহিলারা গেইনার হবে?

আসলে মহিলারা সর্বক্ষেত্রেই লাভবান হতে চায় । এটা তারা কখনই মেনে নিতে পারে না যে Give and take ছাড়া দুনিয়া চলে না। তারা মনে করে দুনিয়াতে তারা এসেছে কেবল লাভবান হতে , দিতে নয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File