সরকারের প্রতি আবেদন। তাসলিমা নাসরিনকে দেশে ফিরিয়ে আনা হউক।

লিখেছেন লিখেছেন কেমানিক ০২ আগস্ট, ২০১৪, ০২:২০:৫১ দুপুর

আজ গুরুজী সরকারের প্রতি আবেদন মূলক একটি লেখা পোষ্ট করেছেন। সে লেখাটিতে যে আবেদনটি গুরুজী করেছেন, তা হলো- তাসলিমা নাসরিনকে দেশে ফিরিয়ে আনার জন্য।

সেখানে গুরুজী উপস্থাপন করেছেন, তাসলিমা নাসরিনকে কি-কি কারণে দেশে ফিরিয়ে আনা প্রয়োজন। আর তাসলিমা নাসরিনকে দেশে অবস্থান করতে না দেওয়াটা কি-কি কারণে অমানবিক।

সেই সাথে গুরুজী বলেছেন, যারা তসলিমা নাসরিনকে দেশ ছাড়া হতে বাধ্য করেছে, তাদেরও বিচারের সম্মূখীন করতে হবে।

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

বিষয়: বিবিধ

১৪৭০ বার পঠিত, ২২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

250109
০২ আগস্ট ২০১৪ দুপুর ০৩:০৪
বেআক্কেল লিখেছেন : বুড়ো বয়সে আমনের গরুজীর নজর আইবুড়ো তাসলিমার উপর পড়ছে বুঝি! সৈয়দ শামশুল হক, হুমায়ুন আজাদের মত লিঙ্গ সাহিত্যিকেরা তাসলিমা পুকুরে স্নান করিতে যাইয়া উঠিতে পারে নাই, কুন মতলবে আমনে আমনের মহা সম্মানিত গুরু কে সেই পুকুরে ধাক্ষাইয়্যা ফেলতে যাইতেছেন।

তার চাইতে ভাল হয়, গরুজীকে লইয়া একদিন দৌলতদিয়া ফেরিঘাটের সেই পল্লী থেইক্যা বেড়াইয়া আসুন। তিনি শান্তি পাইবেন আমনেও মজা পাইবেন। আর তাসলিমারে লইয়া, নতুন ঝামেলাও মুক্ত হইবে।
০২ আগস্ট ২০১৪ দুপুর ০৩:১৪
194396
বুড়া মিয়া লিখেছেন : ধুর মিয়া, ভাবটাই দিলেন ভাইঙ্গা! না হাইসা আর পারা গেলো না!
Rolling on the Floor
০২ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৩৬
194402
আহ জীবন লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
০২ আগস্ট ২০১৪ দুপুর ০৩:৪৬
194403
কেমানিক লিখেছেন : বাস্তবতা হলো, যারা দৌলতদিয়াই আছে, তাদেরকে কিন্তু এখনো দেশ ছাড়া করা হয় নাই। সেই সাথে, যারা দৌলতদিয়া গমন করে, তাদেরকেও দেশ ছাড়া করা হয় নাই। তাহলে তাসলিমাকে দেশ ছাড়া হতে হবে কেন?
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৪:১৭
194409
বেআক্কেল লিখেছেন : তো হেই মাইয়া পালাই গেছিল ক্যান! মাঝখানে আরেক বার গোপনে আইছিল, কুন ইসলামী দল তো তারে কিছু কয় নাই, তাইলে আবার গোপনে পালাইল ক্যান!
ভারতের দালাল ড. কবির চৌঙ, ইস্রায়েলের দালাল মুগরী কবির যদি দেশে থাইকতে পারে, হেই মাইয়ার কি অসুবিধা?

এহন হেই মাইয়ারে না আসার জন্য কেডা ধইরা রাইখছে? আর আমনের ওস্তাদ গুড়া মিয়ার কি দরকার পড়ছে, হের পিছনে লাইগা থাকনের? আসল কথা হইল দেশের বুড়ো মার্কা গুড়া মিয়ারাই যত ফষ্টি নষ্টির মূল। বেচারীর যন্ত্রপাতি এমনেতেই বিকল হবার পথে, আমনের ওস্তাদ গুরামিয়াকে দয়া কইরা হেই মাইয়ার পিছন ছাড়িতে বলেন।
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫২
194419
কেমানিক লিখেছেন : তবে, সরকার যদি নিশ্চয়তা প্রদান করে যে- তাসলিমা নাসরিন দেশে আসলে, তার নিরাপত্তার বিঘ্নিত হবে না। তা হলে তাসলিমা নাসরিনের দেশে আসতে কোন আপত্তি থাকার কথা নয়।
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৫৫
194436
বেআক্কেল লিখেছেন : সরকারের কি গরজ পড়ছে, জোতা খাওয়া, ধাপ্পা খাওয়া এক নারীরে লইয়া এত মাতামাতি করনের। সরকারের নিজের নিরাপত্তা নাই, বুলেট প্রুপের আড়ালে বসিয়া কাট বিড়ালীর মত হুমকি দেয়। হেই সরকার কুনদিন কারো নিরাপত্তা দিতে পারে না। তার চাইতে তাসলিমা দাদাদের লাথি গুথা খাইয়া যেইভাবে আছে সেই ভাবে থাইকতে দেন। গুরা মিয়া ওরপে গুরুজী গঙ্গাস্নান করিতে দাদার মুল্লুকে গেলে গোপনে দেখা কইরা আসতে পারে।
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:০৬
194439
কেমানিক লিখেছেন : দেখা করাটা বিষয় না। বিষয় হইলো, অপরাধী হলেও তার অত্মপক্ষ সমর্থনের সুযোগ থাকা উচিৎ।

তবে, গুরুজীর দৃষ্টিতে তাসলিমা নাসরিন কোন অন্যায় করে নি।
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৩৮
194445
বেআক্কেল লিখেছেন : তবে, গুরুজীর দৃষ্টিতে তাসলিমা নাসরিন কোন অন্যায় করে নি। Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor

বটেই, গুরুজী ঐ মাইয়ারে দোষি কইলে তো নিজেও দোষি হইয়া যায়। গুরুজীকে পবিত্র থাকিতে হইলে তাসলিমারে পবিত্র রাখিতে হইবে। এটাই তো ভবজগতের নিয়ম। কাউরে অপরাধী বইলা তার সাথে দহর মহররম ও অপরাধ, হেই জন্য তসলিমারে আগে নির্দোষ কইতেই হইবে।
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৫০
194450
শেখের পোলা লিখেছেন : শাব্বাশ!
250125
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৪১
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ডুবন্ত তরী তেজলিমা নাসরিনের দেহে আগের মত পাহাড়ী আজাইড়া ভল্লুকের মত নাদুস নুদুস আকর্ষণ শক্তি না থাকার কারণে ইন্ডিয়ান নারীখোরদের কাংখিত মনোরঞ্জন করতে না পারার কারনে সম্ভবত তাকে টয়লেট টিস্যুর মত ছুড়ে ফেলছে ল্যান্ডিয়ান শেল্টারমোদিরা। এহেন পরিস্থিতিতে আমাগো দেশের গরু-ছাগলজীদের রিজেক্টেট মালের প্রতি আগ্রহ দেখে নতুনভাবে গ্যাঞ্জাম লাগানোর ব্যার্থ চেষ্টা বলে মনে হচ্ছে। আন্নের গরুরজীটারে জিগান চ্যাতানার ফিল্টারে পুনরায় বিশুদ্ধ করে তেজলিমার হারানো যৌবন পুনরুদ্ধারের কুনো তরিকা আবিস্কার করছে কিনা।
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৫৯
194420
কেমানিক লিখেছেন : যাদের দৃষ্টি থাকে ঐ নাদুস নুদুস চেহারা ও যৌনাঙ্গরে প্রতি, তাদের চরিত্র বিষয়ে মন্তব্য করতে চাই না।
তবে মানবিক দৃষ্টিকিোণ থেকে বিবেচনা করলে, তাসলিমা নাসরনিকে দেশে ফিরে আসার সুযোগ প্রদান করা উচিৎ বলে মনে করি।
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৪৯
194449
শেখের পোলা লিখেছেন : গ্যাঞ্জাম খান জিন্দাবাদ৷
250150
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৩৭
তায়িফ লিখেছেন : প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান আগেই বিয়ের প্রস্তাব দিয়ে রেখেছেন। তাই তসলিমার উচিত তওবা করে প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমানকে বিয়ে করে বাকি জীবন আরাম আয়েশে দেশের মাটিতে কাঠিয়ে দেয়া।
০২ আগস্ট ২০১৪ বিকাল ০৫:৪৫
194432
কেমানিক লিখেছেন : আমি তাসলিমার তৌবা করার পক্ষে নই। আমি চাই, তাসলিমার দর্শন যদি সত্য হয়, তাহলে সে তা প্রমাণ ও প্রচার করুক।
০৩ আগস্ট ২০১৪ রাত ০৪:২৪
194531
তায়িফ লিখেছেন : আমি প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান আগেই বিয়ের প্রস্তাব নিয়ে কথা বলতেছি। তাতে দুজনের একাকিত্ব কাটবে।
250190
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৪৮
একাকী মানুষ লিখেছেন : আচ্ছা ভাই কেউ কি কইতারবেন এই গরুজী টা কে
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৬:৫৪
194451
কেমানিক লিখেছেন : ব্লগ হলো তথ্য আদান প্রদানের স্থান, এখানে ব্যক্ত নয়, তথ্যই মূখ্য। তাই ব্যক্তিকে না খূঁজে তথ্য খোঁজার চেষ্টা করুন।
250193
০২ আগস্ট ২০১৪ সন্ধ্যা ০৭:০৬
একাকী মানুষ লিখেছেন : ব্লগ কি আমারে না শিখাইলেও চলবে ।তা তসলিমার প্রতি আপনার এবং আপনার গরুজীর এত দরদ কেন হেইডাইতো বুছতে হারতাছিনা ।
০২ আগস্ট ২০১৪ রাত ০৮:২১
194475
কেমানিক লিখেছেন : আসলে আমিও আপনাকে ব্লগ কি তা শিখাতে চাই না। তবে যখন তথ্য ফেলে ব্যক্তিকে খোঁজ করা হয়, তখন তাকে ব্লগ কি- তা না শিখিয়ে বসে থাকা যায় না।

আর দরদের ব্যপারে বলতে গেলে, মানবিকতার প্রশ্নে শুধু গুরুজী নয়, মানবতাবোধ সম্পন্ন সকলেরই এ ব্যপারে দরদী হওয়া উচিৎ।
250221
০২ আগস্ট ২০১৪ রাত ০৮:৩৪
একাকী মানুষ লিখেছেন : আরে ভাই, আপনি আসলে যেভাবে গরুজীর প্রতি সন্মান দেখাচ্ছেন এই জন্য আরকি মনে প্রশ্ন জেগেছিল ইনি আবার বাংলাদেশের কোন বিক্ষাত নাস্তিক কিনা ?আমি ব্যক্তি পরিচয় জানতে চাই নি ।এই আর কি বুচছুইন ।
০২ আগস্ট ২০১৪ রাত ০৮:৪৭
194480
কেমানিক লিখেছেন : শুনুন! গুরুজী হলেন সবচেয়ে বড় আস্তিক।

আর আস্তিকতার প্রশ্নে, আপনি আস্তিক নান নাস্তিক তা পরীক্ষা করে দেখলে বুঝা যাবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File